scorecardresearch
 

Lionel Messi: বিশ্বকাপে মেসির পরা আলখাল্লার দাম কত উঠল জানেন? অবাক হবেন

বিশ্বকাপ জেতার পর ট্রফি নিতে যাওয়ার আগে লিয়োনেল মেসির গায়ে কালো রংয়ের বিশেষ আলখাল্লা পরিয়েছিলেন কাতারের আমির। সেই কালো আলখাল্লা বা ‘বিশ্‌ত’ পরেই ট্রফি নিয়ে উল্লাস করেন মেসি। কিন্তু তারপর থেকেই বিতর্ক শুরু হয়ে যায়। এ বার এক আইনজীবী ৮ কোটিতে কিনে নিতে চাইলেন সেই বিশেষ আলখাল্লাটি।

Advertisement
মেসির আলখাল্লা মেসির আলখাল্লা
হাইলাইটস
  • বিশ্বকাপ জেতার (fifa world cup 2022) পর ট্রফি নিতে যাওয়ার আগে লিয়োনেল মেসির (Lionel Messi) গায়ে কালো রংয়ের বিশেষ আলখাল্লা পরিয়েছিলেন কাতারের আমির।
  • সেই কালো আলখাল্লা বা ‘বিশ্‌ত’ পরেই ট্রফি নিয়ে উল্লাস করেন মেসি।

বিশ্বকাপ জেতার (fifa world cup 2022) পর ট্রফি নিতে যাওয়ার আগে লিয়োনেল মেসির (Lionel Messi) গায়ে কালো রংয়ের বিশেষ আলখাল্লা পরিয়েছিলেন কাতারের আমির। সেই কালো আলখাল্লা বা ‘বিশ্‌ত’ পরেই ট্রফি নিয়ে উল্লাস করেন মেসি। কিন্তু তারপর থেকেই বিতর্ক শুরু হয়ে যায়। এ বার এক আইনজীবী ৮ কোটিতে কিনে নিতে চাইলেন সেই বিশেষ আলখাল্লাটি।

আহমেদ আল বারওয়ানি নামে ওই আইনজীবী টুইটারে পোস্ট করে জানিয়েছেন, মেসির থেকে ওই বিশ্‌ত কেনার জন্য ১০ লক্ষ ডলার, অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৮ কোটি ২৬ লক্ষ টাকা খরচ করতে রাজি। তিনি ওই আলখাল্লাটি সাজিয়ে রাখতে চান তাঁর নিজের ব্যক্তিগত সংগ্রহালয়ে। 

 

ওমানী সুরা কাউন্সিলের সদস্য আহমেদ আল-বারওয়ানি টুইটারে লিখেছেন, ‘আমার বন্ধু মেসি, ওমানের সালতানাত থেকে আমি ২০২২ কাতার বিশ্বকাপে জয়ের জন্য আপনাকে অভিনন্দন জানাই।’ তিনি আরো লেখেন, ‘কাতারি আমির তামিম আমাকে মুগ্ধ করেছেন যখন তিনি আপনাকে আরব বিশত পরিয়েছেন। এটি মহানুভবতা এবং প্রজ্ঞার প্রতীক। মেসি, এই বিশত দেওয়ার বিনিময়ে আমি আপনাকে এক মিলিয়ন ডলার দেওয়ার প্রস্তাব করছি।’

আরও পড়ুন-হাজারের নোটে মেসির ছবি, মহাকাব্যিক জয়কে স্মরণীয় করে রাখতে পরিকল্পনা !

তবে মেসির তরফে কোনও উত্তর মেলেনি। মেসি আলখাল্লাটি বিক্রি করবেন কী না, তাও জানা যায়নি। মেসি আদৌ ওই আলখাল্লা বাড়িতে নিয়ে গিয়েছিলেন কী না, তাও জানা যাচ্ছে না।

Advertisement

বিশ্বকাপ ফাইনালের পর কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি মেসিকে ওই আলখাল্লাটি পরিয়েছিলেন। যা নিয়ে বিতর্কের ঝড় ওঠে। অনেকেই টুইটে ক্ষোভ উগড়ে দিতে থাকেন। আর্জেন্টিনার জার্সি ঢেকে যাওয়ায় কাতারের ওপর রেগে যান অনেকেই। অনেকেই জানান, বিশেষ দিনে এই আলখাল্লা পরা আরব দেশগুলির পুরনো রেওয়াজ। 

ওই আলখাল্লা তৈরির মূল উপাদান হল উল এবং উটের পশম। আবহাওয়ার সঙ্গে সামঞ্জস্য রেখেই মূলত তৈরি হয় এই বিশ্‌ত। ঠান্ডায় পরার জন্য মোটা বিশ্‌ত 

আরও পড়ুন-India vs Bangladesh 2nd Test: ১ রানে আউট হয়েই রেগে গেলেন বিরাট, ঝগড়া তাইজুলের সঙ্গে VIRAL VIDEO

Advertisement