scorecardresearch
 

Lionel Messi and Kylian Mbappe: LM10-এর ৭০০ গোলের ইতিহাস, মাঝরাতে মেসি-এমবাপে 'ম্যাজিক'

মার্সেইকে ৩-০ গোলে হারিয়ে ৭০০ গোলের এলিট ক্লাবে ঢুকে পড়লেন মেসি। এদিন ম্যাচে প্রথম ২৫ মিনিটেই লিড নিয়ে নেয় পিএসজি। প্রতিপক্ষের মাঠে ২৫তম মিনিটে এগিয়ে যায় পিএসজি।

Advertisement
লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপে লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপে

PSG VS Marseille: রবিবার মাঝরাতে একটি রূপকথা ঘটেছে। যাঁরা ফুটবলপ্রেমী, তাঁদের কাছে এটি নিঃসন্দেহে রূপকথাই। আর রূপকথার দুই নায়কের নাম লিওনেল মেসি (Lionel Messi) ও কিলিয়ান এমবাপে (Kylian Mbappe)।

রবিবার এল ক্লাসিকোয় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পরে দ্বিতীয় ফুটবলার হিসেবে ক্লাব ফুটবলে ৭০০ গোল করার নজির গড়লেন লিওনেল মেসি। লিগ ওয়ানে প্যারিস সাঁ জাঁ-র (PSG) হয়ে মার্সেইয়ের বিরুদ্ধে গোল করে এই নজির গড়লেন লিও মেসি।  মার্সেইয়ের বিরুদ্ধে ২৯ মিনিটের মাথায় সতীর্থ কিলিয়ান এমবাপের পাস থেকে বাঁ পায়ে টোকায় গোল করে ইতিহাস গড়ে ফেলেন। বার্সেলোনার হয়ে ৬৭২টি গোল। পিএসজির জার্সিতে ২৮তম গোল করলেন লিও মেসি।

লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপে
লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপে

মার্সেইকে ৩-০ গোলে হারিয়ে ৭০০ গোলের এলিট ক্লাবে ঢুকে পড়লেন মেসি। এদিন ম্যাচে প্রথম ২৫ মিনিটেই লিড নিয়ে নেয় পিএসজি। প্রতিপক্ষের মাঠে ২৫তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। মাঝমাঠ থেকে মেসির বাড়ানো বল ধরে দারুণ গতিতে এগিয়ে গিয়ে আড়াআড়ি শটে জাল খুঁজে নেন এমবাপে।  এরপর দ্বিতীয়ার্ধ পর্যন্ত ২-০ লিড থাকে পিএসজি। 

এই জয়ে ২৫ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও জোরাল করল পিএসজি। শিরোপা ধরে রাখার অভিযানে এগিয়ে গেল ৮ পয়েন্টে। ৫২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে মার্সেই।

Advertisement