scorecardresearch
 

CWG 2022: 'জেতা ম্যাচ হেরে ফিরল...' ফাইনালে হরমনপ্রীতদের হারে ক্ষুব্ধ আজাহারউদ্দিন

আজাহারউদ্দিন টুইটে তাঁর ক্ষোভ উগরে দেন। তিনি লেখেন, 'খুব খারাপ ব্যাটিং ভারতীয় দলের। জেতা ম্যাচ প্রতিপক্ষের হাতে তুলে দিল।' ১৬২ রান তাড়া করতে নেমে ৩১ রানের মধ্যেই পাঁচ উইকেট হারায় ভারতের মেয়েরা। আর সেই জন্যই ম্যাচ হাতছাড়া হয় তাদের।

Advertisement
ভারতের মহিলা দলের পারফরম্যান্সে ক্ষুব্ধ মহম্মদ আজাহারউদ্দিন ভারতের মহিলা দলের পারফরম্যান্সে ক্ষুব্ধ মহম্মদ আজাহারউদ্দিন
হাইলাইটস
  • ফাইনালে ৯ রানে হারল ভারত
  • ক্ষুব্ধ আজাহারউদ্দিন

অস্ট্রেলিয়ার (Australia Cricket Team) বিরুদ্ধে কমনওয়েলথ গেমসের (Commonwealth Games 2022) ফাইনালে ৯ রানে হেরে গিয়েছে ভারতের মহিলা ক্রিকেট দল (Indian Women Cricket Team)। আর তাই নিয়েই ক্ষোভে ফুঁসছেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজাহারউদ্দিন (Mohammad Azharuddin)। অস্ট্রেলিয়ার করা ১৬১ রানের জবাবে ব্যাট করতে নেমে একটা সময় দারুণ খেলছিলেন ভারতের অধিনায়ক হরমনপ্রীত কৌর। ৪৩ বলে ৬৫ রান করে তিনি আউট হতেই একের পর এক উইকেট হারাতে থাকে ভারত।

এ নিয়েই ক্ষুব্ধ ভারতের প্রাক্তন ক্যাপ্টেন। আজাহারউদ্দিন টুইটে তাঁর ক্ষোভ উগরে দেন। তিনি লেখেন, 'খুব খারাপ ব্যাটিং ভারতীয় দলের। জেতা ম্যাচ প্রতিপক্ষের হাতে তুলে দিল।' ১৬২ রান তাড়া করতে নেমে ৩১ রানের মধ্যেই পাঁচ উইকেট হারায় ভারতের মেয়েরা। আর সেই জন্যই ম্যাচ হাতছাড়া হয় তাদের। দুই ওপেনার শেফালি ভর্মা ও স্মৃতি মন্ধনা দ্রুত আউট হওয়ার পর দলের হাল ধরেন জেমাইমা রডরিগস ও ক্যাপ্টেন হরমনপ্রীত কৌর। অজি বোলারদের বেধড়ক পেটাতে থাকেন ভারতের দুই ব্যাটার। দুই ব্যাটার ৯৬ রানের জুটি গড়ে তুলে ভারতকে আশা দেখাতে থাকেন। মিডল অর্ডারের কাজটাও অনেকটা সহজ করে দেন এই জুটি। তাতেও লাভ হয়নি।

আরও পড়ুন: CWG ফাইনালে ভারতকে ৯ রানে হারিয়ে, সোনা জিতল অস্ট্রেলিয়া
 
জেমাইমা ও হরমনপ্রীত আউট হতেই আর ঘুরে দাঁড়াতে পারেনি ভারতের মেয়েরা। জেমাইমা আউট হন ৩৩ বলে ৩৩ রান করে।  ৪৩ বলে ৬৫ রান করে আউট হন হরমনপ্রীতও। তাঁর ইনিংসে ছিল ৭টা চার ও ২টো ছক্কা। ১৯ ওভার ৩ বলে ১৫২ রানে সব উইকেট হারায় ভারত। গার্ডনারের পরপর দুই বলে দুই উইকেট হারায় ভারত। পূজা মাত্র ১ রান করে আউট হওয়ার পরের বলেই হরমনপ্রীতও আউট হয়ে ফেরেন।

Advertisement

আরও পড়ুন: পঞ্চম টি২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮৮ রানে হারাল ভারত        

শেষ ওভারে ভারতের দরকার ছিল ১১ রান। হাতে ছিল মাত্র দুই উইকেট। জেস জোনাসন প্রথম তিন বলে মাত্র এক রান দিয়ে দুটি উইকেট তুলে দলের সোনা জয় নিশ্চিত করেন। যদিও ভারতের মেয়েদের পাশেই দাঁড়িয়েছেন বিরাট কোহলিদের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। তিনি লেখেন, 'ফাইনাল ম্যাচে দারুণ সাহস দেখিয়েছে ভারতীয় দল।' 

Advertisement