scorecardresearch
 

Mohun Bagan: ভাষা দিবসে স্পোর্টস লাইব্রেরির উদ্বোধন মোহনবাগানের, কী থাকবে?

স্পোর্টস লাইব্রেরি (Sports Library) চালু করতে চলেছে মোহনবাগান ক্লাব (Mohun Bagan Club)। খেলাধুলো সংক্রান্ত বিভিন্ন ধরনের বই পাওয়া যাবে এই লাইব্রেরিতে। মঙ্গলবার এক্সিকিউটিভ কমিটির সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ভাষা দিবসের দিনে অর্থাৎ ২১ ফেব্রুয়ারি উদ্বোধন হবে এই লাইব্রেরি।

Advertisement
মোহনবাগাব ক্লাব মোহনবাগাব ক্লাব
হাইলাইটস
  • স্পোর্টস লাইব্রেরি চালু করছে মোহনবাগান
  • আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দিন উদ্বোধন

স্পোর্টস লাইব্রেরি (Sports Library) চালু করতে চলেছে মোহনবাগান ক্লাব (Mohun Bagan Club)। খেলাধুলো সংক্রান্ত বিভিন্ন ধরনের বই পাওয়া যাবে এই লাইব্রেরিতে। মঙ্গলবার এক্সিকিউটিভ কমিটির সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দিনে অর্থাৎ ২১ ফেব্রুয়ারি উদ্বোধন হবে এই লাইব্রেরি। বিশেষ এক সাহিত্যিকের হাত ধরে এই লাইব্রেরির উদ্বোধন হবে। ইতিমধ্যেই ১৫০-র উপর বই এসেছে‌। অনেক সংস্থাও এগিয়ে এসেছে। ২৪ মার্চ চুনী গোস্বামীর নামাঙ্কিত গেট উদ্বোধন হবে। ওই দিন মোহনবাগানের কার্যকরী কমিটির এক বছর পূর্ণ হবে। তাই সেই দিনটিকেই বেছে নিয়েছেন কর্তারা‌।

নতুন কমিটি দায়িত্ব নেওয়ার পরেই ঘোষণা করা হয়েছিল, বিভিন্ন ধরনের খেলাধুলোর বই থাকবে এই লাইব্রেবিতে। গবেষক বা সংবাদকর্মীরা মোহনবাগান ক্লাবে বসে তাঁদের পছন্দের বই পড়তে পারবেন। এরপর বিভিন্ন খেলাধুলোর বই নিয়ে বইমেলা করারও পরিকল্পনা রয়েছে মোহনবাগান কর্তাদের। তবে কবে এই বইমেলা অনুষ্ঠিত হবে তা এখনও জানা যায়নি। 

আরও পড়ুন: বুমোসদের খেলায় ক্ষুব্ধ মোহনবাগান, কী ব্যবস্থা নিচ্ছেন কর্তারা?

এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) শোচনীয় ফর্ম নিয়ে হতাশ মোহনবাগানের (Mohun Bagan Club) এক্সিকিউটিভ কমিটি। এই অবস্থায় এটিকে মোহনবাগান টিম ম্যানেজমেন্টকে চিঠি দিচ্ছেন সবুজ-মেরুন কর্তারা। বেশ কিছু জায়গায় খামতির নির্দিষ্ট অভিযোগ করেছেন তাঁরা। প্রয়োজনে ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনাযতেও বসতে চান কর্তারা। মরশুম শুরুর আগে এটিকে মোহনবাগান দলকে ঘিরে লিগ শিল্ড (ISL League Shield) জেতার প্রত্যাশা থাকলেও, তা পূরণে ব্যর্থ জুয়ান ফেরান্দোর (Juan Ferrando) দল। লিগ শিল্ড খেতাব জয় থেকে কার্যত ছিটকে গিয়েছে এটিকে মোহনবাগান। এই অবস্থায় ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনায় বসতে চাইলেন বাগানের কর্তারা।

আরও পড়ুন: ফুটবল ইতিহাসে এই প্রথম সাদা কার্ড দেখালেন রেফারি, কী সেটি? 

মঙ্গলবারের কার্যকরী কমিটির বৈঠক শেষে বাগান সচিব দেবাশিস দত্ত বলেন, 'আমরা ম্যানেজমেন্টকে চিঠি দিচ্ছি। আমাদের কমিটিতে মানস ভট্টাচার্য, সত্যজিৎ চট্টোপাধ্যায়ের মতো প্রাক্তন ফুটবলাররা দলের খেলায় একদমই খুশি নন। আমাদের অভিজ্ঞতায় মনে হয়েছে, বেশ কিছু জায়গায় দলের খামতি রয়েছে। ওদের সঙ্গে বিরোধ নেই। আমাদের একটা দায়বদ্ধতা আছে। তাই দলের টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনায় বসতে চাই।'       

Advertisement

Advertisement