scorecardresearch
 

Mohun Bagan: নর্থ ইস্টকেও হারাল মোহনবাগান, ৪-০ গোলে জিতল সবুজ-মেরুন

মোহনবাগানের ছোটদের জয়জয়কার। রিল্যায়েন্স ফাউন্ডেশন ডেভেলপমেন্ট লিগের (RFDL) গুরুত্বপূর্ণ ম্যাচে, নর্থইস্ট ইউনাইটেডকে (North East United FC) ৪-০ গোলে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেল সবুজ মেরুন। 

Advertisement
মোহনবাগান দল মোহনবাগান দল
হাইলাইটস
  • ৪-০ গোলে হারল নর্থ ইস্ট
  • মোহনবাগান হারাল নর্থ ইস্টকে

মোহনবাগানের ছোটদের জয়জয়কার। রিল্যায়েন্স ফাউন্ডেশন ডেভেলপমেন্ট লিগের (RFDL) গুরুত্বপূর্ণ ম্যাচে, নর্থইস্ট ইউনাইটেডকে (North East United FC) ৪-০ গোলে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেল সবুজ মেরুন। 

কোঝিকোড়ের (Kozhikode) ইএমএস কর্পোরেশন স্টেডিয়ামে (E.M.S Corporation Stadium), আজ সন্ধ্যা ৭ টায় মাঠে নামছে সবুজ মেরুনের সিনিয়র দল। এএফসি কাপের (AFC Cup) মূলপর্বে পৌছনোর লক্ষ্যে ক্লাব প্লে-অফের (Club Play-Off) ম্যাচে মুখোমুখি এটিকে-মোহনবাগান (ATK Mohun Bagan) বনাম হায়দরাবাদ এফসি (Hyderabad FC)। আর তার আগেই আজ জয় ছিনিয়ে আনল সবুজ মেরুনের ছোটরা। 

ইম্ফলের (Imphal) সাই কমপ্লেক্সে (SAI Complex), ডেভেলপমেন্ট লিগের জাতীয় পর্যায়ের ম্যাচে শিলং লাজং এফসির (Shillong Lajong FC) মুখোমুখি হয় মোহনবাগান। আর এই ম্যাচে, একচেটিয়া কর্তৃত্ব বজায় রেখেই জয় পেল বাগান শিবির। বলা যেতে পারে, একেবারে একপেশে ম্যাচ। একাধিক শট অন টার্গেট ছাড়াও মাঝমাঠ, ডিফেন্স এবং আক্রমণভাগ সবদিক দিয়েই এগিয়ে ছিল মোহনবাগানের জুনিয়র দল। 

আরও পড়ুন: ATK মোহনবাগানের শেষ ম্যাচ, কেমন ছিল গত দুই বছরের পারফরম্যান্স?

নর্থইস্ট কার্যত মাথা তুলে দাঁড়াতেই পারেনি। কনস্ট্রাকটিভ কোনও অ্যাটাকই তুলে আনতে পারেননি নর্থইস্ট ফুটবলাররা। অন্যদিকে, এই প্রতিযোগিতার প্রথম থেকেই দুর্দান্ত পারফরম্যান্স দেখায় সবুজ মেরুনের ছোটরা। আর এই ম্যাচেও সেই ধারা বজায় ছিল। গোটা ম্যাচে মোহনবাগান যে ফুটবল উপহার দিয়েছে, তাতে গোলের ব্যবধান আরও বাড়তে পারত। 

আরও পড়ুন: ডিফেন্স মজবুত করতে ইস্টবেঙ্গলের টার্গেট মোহনবাগানের বিদেশি

নংদাম্বা নাওরেম (Nongdamba Naorem) এবং টাইসন (Taison) অসাধারণ ফুটবল উপহার দেন। দুইজনই জোড়া গোলের নায়ক এই ম্যাচে। মোহনবাগানের এই দুই জোড়া গোলমেশিনের সামনে রীতিমতো দিশেহারা হয়ে পড়ে নর্থইস্ট ইউনাইটেড। গ্রুপ টপার হয়েই সেমিতে পৌঁছল বাগান শিবির। অন্যদিকে, নেক্সট জেনারেশন কাপেও (Next Generation Cup) খেলার সুযোগ পেল মোহনবাগান। এখনও পর্যন্ত, এই গ্রুপ থেকে একমাত্র মোহনবাগানই পরবর্তী ধাপে কোয়ালিফাই করল। 

Advertisement

নর্থইস্ট ইউনাইটেডকে ৪-০ গোলে হারিয়ে, ডেভেলপমেন্ট লিগের সেমিতে নিজেদের জায়গা পাকা করল মোহনবাগান। 

Advertisement