scorecardresearch
 
 

Neeraj Chopra: কোচ জল্পনা ওড়ালেন নীরজ, কলকাতায় সোনার ছেলে

কলকাতায় দুটি অনুষ্ঠানে বুধবার তিনি যোগ দেবেন। সেই কারণে এবার মঙ্গলবারই শহরে চলে এলেন ভারতের অলিম্পিকে সোনা জয়ী অ্যাথলিট নীরজ চোপড়া।

কলকাতায় এসেছেন নীরজ চোপড়া। কলকাতায় এসেছেন নীরজ চোপড়া।
হাইলাইটস
  • কলকাতায় এলেন নীরজ চোপড়া
  • অলিম্পিকে সোনা জয়ী অ্যাথলিট নীরজ
  • এবার শহরে পা রাখলেন সোনার ছেলে

কলকাতায় দুটি অনুষ্ঠানে বুধবার তিনি যোগ দেবেন। সেই কারণে এবার মঙ্গলবারই শহরে চলে এলেন ভারতের অলিম্পিকে সোনা জয়ী অ্যাথলিট নীরজ চোপড়া। জ্যাভলিন থ্রো করে নীরজ চোপড়া অ্যাথলিটিক্সে ভারতের হয়ে অলিম্পিকে প্রথম পদক এনে দেন। আর সেই অ্যাথলিথ যে কোনও পদক নয় জিতেছেন সোনার মেডেল। প্রথম ভারতীয় অ্যাথলিট হিসাবে অ্যাথলিটিক্সে ভারতের হয়ে এটি প্রথম সোনা।

টোকিওতে ইতিহাস গড়ে ইতিমধ্যেই বিভিন্ন জায়গায় সংবর্ধনা পেয়েছেন নীরজ চোপড়া। এবার নীরজ পা রাখলেন শহর কলকাতায়। মঙ্গলবার বিকেল ৪টা নাগাদ কলকাতা বিমানবন্দরে পা রাখলেন নীরজ চোপড়া। তিনি ভারতের এখন এক নম্বর আইকন। এবার কলকাতায় একটি অনুষ্ঠানে তাঁকে দেখা যাবে বুধবার। মোট দুটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে তাঁর।

কলকাতায় এসে নীরজ চোপড়াকে কলকাতা কেমন লাগছে জিজ্ঞাসা করা হলে বলেন, 'ভাল লাগছে খুব ভাল লাগছে কলকাতা এসে।' একই সঙ্গে ভারতীয় এই সোনা জয়ী অ্যাথলিটের কোচ নিয়ে একটি বিতর্ক তৈরি হয়েছে ইতিমধ্যেই।

তবে অ্যাথলিটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়া নীরজের কোচকে সরিয়ে দেওয়ার কথা উঠেছে। তবে সেই কথা কতটা সত্যি সেটা নিয়ে একটি জল্পনা চলছিল। এবার স্বয়ং কোচ প্রসঙ্গে মুখ খুললেন নীরজ চোপড়া। তিনি জানান, 'আমার কোচকে কেউ সরায়নি। আমার কোচ আমার সঙ্গেই আছে। আমাকে ছাড়েননি তিনি।' কলকাতায় এসে কোচ প্রসঙ্গে জল্পনার সত্যতা জানান তিনি।