scorecardresearch
 

Oliver Whitehouse: ৬ বলে ৬ উইকেট! কাউন্টি ক্রিকেটে অসাধারণ নজির যুব ক্রিকেটারের

ছয় বলে ছয় ছক্কা দেখা গিয়েছে। আর এবার দেখা গেল ছয় বলে ডাবল হ্যাটট্রিক। শুনে অবাক হচ্ছেন? হ্যাঁ  ঠিকই শুনছেন। এক ওভারে ডাবল হ্যাটট্রিক করলেন ইংল্যান্ডের তরুণ ক্রিকেটার অলিভার হোয়াইটহাউস।

Advertisement
অলিভার হোয়াইটহাউস অলিভার হোয়াইটহাউস

ছয় বলে ছয় ছক্কা দেখা গিয়েছে। আর এবার দেখা গেল ছয় বলে ডাবল হ্যাটট্রিক। শুনে অবাক হচ্ছেন? হ্যাঁ  ঠিকই শুনছেন। এক ওভারে ডাবল হ্যাটট্রিক করলেন ইংল্যান্ডের তরুণ ক্রিকেটার অলিভার হোয়াইটহাউস।


মাত্র ১২ বছর বয়সে এই নজির গড়লেন তিনি। যা রীতিমতো চাঞ্চল্য তৈরি করেছে। প্রথম ক্রিকেটার হিসাবে এক ওভারে ছয় উইকেট নেওয়ার নজির গড়েছিলেন অস্ট্রেলিয়ার অ্যালেড কেরি। ২০১৭ সালে গোল্ডেন পয়েন্ট ক্রিকেট ক্লাবের হয়ে পূর্ব ব্যালারাটের বিরুদ্ধে এক ওভারে ছয় উইকেট নিয়েছিলেন তিনি। আর এবার এই নজির গড়লেন এই তরুণ ক্রিকেটার হোয়াইটহাউস। এমন কীর্তি গড়ে অলিভার বলে, ‘এমন একটা নজির মাত্র ১২ বছর বয়সে গড়ে দেব, ভাবতেও পারছি না। আমার কাছে গোটা ব্যাপারটা অবিশ্বাস্য।‘ অলিভারের পারফরম্যান্সে অনেকের চোখ কপালে উঠলেও, এতে অবাক হওয়ার কিছুই নেই। কারণ অলিভারের ঠাকুমা অ্যান জোন্স ১৯৬৯ সালে  উইম্বলডনে মহিলাদের সিঙ্গলস চ্যাম্পিয়ন । ফলে তাঁর নাতি যে এমন সাফল্য পাবেন সেটাই তো স্বাভাবিক।  

আরও পড়ুন: রোহিত-বিরাটদের হাল ফেরাতে এই অলরাউন্ডারই ভরসা, জানিয়ে দিলেন সৌরভ

ব্রমসগ্রোভ ক্রিকেট ক্লাবের হয়ে খেলায় হোয়াইটহাউস ছয় বলে নিয়েছে ছয় উইকেট। জুন মাসের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত এই ম্যাচ। সেই ম্যাাচেই এই নজির গড়েন হোয়াইটহাউস। ওই ম্যারচে নিয়েছেন মোট আট উইকেট। এই নিয়ে ব্রমসগ্রোভ ক্রিকেট ক্লাবের অধিনায়ক জেডেন লেভিট বলেন, ‘ও যা করেছে, সেটা আমি বিশ্বাসই করে উঠতে পারছিলাম না। এক ওভারে ডাবল হ্যাটট্রিক পাওয়া একেবারেই সহজ কাজ নয়। এটি একটি বড় ঘটনা। তবে আমি মনে করি, ও সম্ভবত অনেক বড় না হওয়া পর্যন্ত এর তাৎপর্যই উপলব্ধি করে উঠতে পারবে না।‘ ইতিমধ্যেই হোয়াইটহাউসের সেই ভিডিও ছড়িয়ে পরেছে সোশ্যাল মিডিয়ায়। প্রশংসা কুড়াচ্ছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: ঘরের মাঠে ফাইনাল খেলতে পারবেন না বাবররা, এশিয়া কাপে কোন ৪ ম্যাচ পাকিস্তানে?
ছেলের এমন পারফরম্যান্স দারুণ উপভোগ করেছেন অলিভারের মা পিপা ওয়াইটহাউস। ম্যাচ শেষ হতেই মাঠে নেমে এসে ছেলেকে জড়িয়ে ধরেন তিনি। পরে জানান, ‘আমি ছেলের জন্য গর্বিত। প্রতিটা উইকেট নেওয়ার পর অলিভারের মুখের হাসি দেখে দারুণ অনুভূতি লাগছিল। অসাধারণ একটা ম্যাচ দেখলাম।‘ 

Advertisement