scorecardresearch
 

Pink Ball Test : নতুন মাঠ, নতুন সময়ে হবে পিঙ্ক বল টেস্ট, জানুন কখন থেকে দেখতে পাবেন LIVE

Pink Ball Test : এই প্রথমবার ভারত এবং ইংল্যান্ডের মধ্যে গোলাপী বলে টেস্ট ম্যাচ খেলা হচ্ছে। এই টেস্ট ম্যাচে খুব স্বাভাবিকভাবেই ভারতীয় ক্রিকেট দল জয়ের ব্যবধান বাড়াতে চাইবে। তাহলে সিরিজ়ের শেষ ম্যাচে ইংল্যান্ড ব্রিগেডকে অনেকটাই চাপে রাখা যাবে।

ছবিটি টুইটার থেকে নেওয়া হয়েছে (@bcci) ছবিটি টুইটার থেকে নেওয়া হয়েছে (@bcci)
হাইলাইটস
  • আগামীকাল থেকে শুরু হতে চলেছে পিঙ্ক বল টেস্ট
  • এই প্রথমবার ভারত এবং ইংল্যান্ডের মধ্যে পিঙ্ক বল আয়োজন করা হচ্ছে
  • দুপুর ২টো নাগাদ টস হবে বলে জানা গেছে

আপাতত চার ম্যাচের এই টেস্ট সিরিজ়ে ১-১ ব্যবধানে সমতা ফিরে এসেছে। এবার আমেদাবাদের নতুন মোতেরা স্টেডিয়ামে আয়োজিত দিন-রাতের টেস্ট ম্যাচ শুরু হতে চলেছে। এই প্রথমবার ভারত এবং ইংল্যান্ডের মধ্যে গোলাপী বলে টেস্ট ম্যাচ খেলা হচ্ছে। এই টেস্ট ম্যাচে খুব স্বাভাবিকভাবেই ভারতীয় ক্রিকেট দল জয়ের ব্যবধান বাড়াতে চাইবে। তাহলে সিরিজ়ের শেষ ম্যাচে ইংল্যান্ড ব্রিগেডকে অনেকটাই চাপে রাখা যাবে। পাশাপাশি এই সিরিজ়ে হার-জিতের প্রভাব ICC Ranking-এর উপরেও পড়তে চলেছে। এই পরিস্থিতিতে তৃতীয় টেস্ট ম্যাচের উপর আপনাদের যে চোখ রাখতেই হবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

কবে থেকে শুরু হচ্ছে ম্যাচ?

সিরিজ়ের প্রথম দুটো টেস্ট ম্যাচ চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে আয়োজন করা হয়েছে। এই দুটো টেস্ট ম্যাচেই দেখা গেছে, যে দল টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে, তারাই শেষপর্যন্ত বাজিমাত করেছে। কিন্তু, এবার পরিস্থিতিটা একেবারে আলাদা। এবার স্টেডিয়ামও নতুন, উইকেটও নতুন। সেক্ষেত্রে এর প্রভাব যে ম্যাচের উপর পড়বে তা বলা যেতেই পারে। ভারত এবং ইংল্যান্ডের মধ্যে এই প্রথমবার দিন-রাতের টেস্ট ম্যাচ খেলা হচ্ছে। বিশ্বের সবথেকে বড় ক্রিকেট স্টেডিয়ামে আগামীকাল (২৪ ফেব্রুয়ারি) থেকে গোলাপি বলে যুদ্ধ শুরু হবে।

কোথায় ক'টা থেকে হবে এই দুই দলের লড়াই?

ভারত এবং ইংল্যান্ডের মধ্যে চলতি সিরিজ়ের তৃতীয় টেস্ট ম্যাচ আমেদাবাদের নবনির্মিত সর্দার প্যাটেল স্টেডিয়ামে (মোতেরা) খেলা হবে। এই স্টেডিয়ামে ৬ বছর পর কোনও আন্তর্জাতিক ম্যাচের আয়োজন করা হয়েছে। পুরনো স্টেডিয়ামে ২০১২ সালে শেষবার এই দুই দল একে অপরের মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে ভারত অসাধারণ একটা জয় হাসিল করে। দিন-রাতের এই ম্যাচ হওয়ার কারণে ভারতীয় সময় অনুসারে বেলা ২টোর সময় টস হবে এবং দুপুর আড়াইটে থেকে ম্যাচ শুরু হবে।

কোন চ্যানেলে সম্প্রচারিত হবে?

ভারতের মাটিতে আয়োজিত এই টেস্ট ম্যাচটি সরাসরি সম্প্রচারের স্বত্ত্ব স্টার নেটওয়ার্ককে দেওয়া হয়েছে। স্টার স্পোর্টস ১ HD/SD এবং স্টার স্পোর্টস ৩ HD/SD চ্যানেলে সরাসরি সম্প্রচার আপনারা দেখতে পাবেন। হিন্দি এবং ইংরেজি দুটো ভাষাতেই দর্শকেরা এই খেলার লাইভ অ্যাকশনের মজা গ্রহণ করতে পারেন।

কীভাবে দেখবেন অনলাইন অ্যাকশন এবং স্কোরবোর্ড

ডিজিটাল প্লাটফর্মে আপনি এই ম্য়াচের সরাসরি স্ট্রিমিং ডিজ়নি হটস্টারে (Hotstar) দেখতে পাবেন। সেইসঙ্গে লাইভ ব্লগ এবং প্রত্যেকটা মুহূর্তের আপডেট আজতক বাংলার স্পোর্টস পেজে আপনারা পেয়ে যাবেন।