scorecardresearch
 

India vs New Zealand: নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচে সুযোগ পৃথ্বীর! বাদ যাবেন এই তারকা?

নিউজিল্যান্ডের বিরুদ্ধে (India vs New Zealand) টি২০ সিরিজে দুটি ম্যাচ খেলা হয়ে গিয়েছে। দুই ম্যাচে ১-১-এ সমতা ফিরিয়েছে ভারতীয় দল (Team India)। তৃতীয় ম্যাচে আমেদাবাদে খেলতে নামছে ভারত ও নিউজিল্যান্ড। শেষ ম্যাচেও প্রশ্ন উঠেছে, সুযোগ পাবেন পৃথ্বী শ (Prithvi Shaw)?

Advertisement
পৃথ্বী শ পৃথ্বী শ

নিউজিল্যান্ডের বিরুদ্ধে (India vs New Zealand) টি২০ সিরিজে দুটি ম্যাচ খেলা হয়ে গিয়েছে। দুই ম্যাচে ১-১-এ সমতা ফিরিয়েছে ভারতীয় দল (Team India)। তৃতীয় ম্যাচে আমেদাবাদে খেলতে নামছে ভারত ও নিউজিল্যান্ড। শেষ ম্যাচেও প্রশ্ন উঠেছে, সুযোগ পাবেন পৃথ্বী শ (Prithvi Shaw)? প্রথম দুই ম্যাচে খেলার সুযোগ পাননি পৃথ্বী। শেষ ম্যাচে সুযোগ পেতে পারেন ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করা পৃথ্বী। 

টি২০ সিরিজের দুই ম্যাচেই ওপেনাররা ব্যর্থ হয়েছেন। ব্যর্থ হয়েছেন ইশান কিশান (Ishan Kishan) ও শুভমন গিল (Subhman Gill)। এর আগেও তাঁরা ব্যর্থ হয়েছেন। তবুও সুযোগ পাননি পৃথ্বী। গিল একদিনের ক্রিকেটে দারুণ পারফর্ম করার পরেও টি২০ ম্যাচে রান পাচ্ছেন না গিল। টি২০ কেরিয়ারে এখনো মাত্র পাঁচটি ম্যাচ খেলেছেন। করেছেন মাত্র ৭৬ রান।

আরও পড়ুন: চাহালের টিপসেই ব্যাটিং-এ উন্নতি সূর্যকুমারের, স্কাই বললেন...

শুভমান গিল গত পাঁচ ইনিংসে মাত্র ৭, ৫, ৪৬, ৭, ১১ রান করেছেন। অতীতেও তাঁর স্ট্রাইক রেট নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে তিনি ওয়ানডে এবং টেস্টে টিম ইন্ডিয়ার হয়ে ধারাবাহিক ভাবে দুর্দান্ত পারফর্ম করেছেন। সম্প্রতি ওয়ানডে ক্রিকেটে ডাবল সেঞ্চুরিও করেছেন তিনি। 

আরও পড়ুন: দ্বিতীয় টি২০ ম্যাচে জিতেও সমালোচনার মুখে হার্দিক, কেন?

ওপেনার ইশান কিশানও টি-টোয়েন্টি ফরম্যাটে খারাপ ফর্ম অব্যহত। এখনও পর্যন্ত তিনি ভারতের হয়ে ২৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে তাঁর রান মাত্র ৬৫২। সাম্প্রতিক সময়ে ইশান কিষানের দায়িত্ব বেড়েছে, কারণ তিনি এখন ওপেন করছেন। তবে শেষ কয়েক ইনিংসে তাঁর ব্যাটে রান আসছে না। চার ম্যাচে ইশানের রান ২, ১, ৪, ১৯।

পৃথ্বী শকে আর কতদিন অপেক্ষা করবেন?
একদিকে বাজে ফর্মের মধ্যে লড়াই করছেন শুভমান-ইশান। অন্যদিকে ঘরোয়া ক্রিকেটে প্রচুর রান করেছেন পৃথ্বী শ। তাঁর অপেক্ষার পালা এখনও শেষ হয়নি। পৃথ্বী শ প্রায় দুই বছর টিম ইন্ডিয়ার বাইরে ছিলেন। কিন্তু তিনি ঘরোয়া ক্রিকেটে আরও ভালো পারফর্ম করেন। তারপর ভারতীয় দলে ফিরে আসেন। আশা করা হচ্ছে, আমেদাবাদে অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি ম্যাচে সুযোগ পেতে পারেন পৃথ্বী শ।       

Advertisement

Advertisement