scorecardresearch
 

No More ATK, Next Season Mohunbagan Supergiants: চ্যাম্পিয়ন হতেই বড় ঘোষণা সঞ্জীব গোয়েঙ্কার, পরের সিজন থেকে আর এটিকে নয় মোহনবাগান সুপারজায়ান্টস

No More ATK, Next Season Mohunbagan Supergiants: চ্যাম্পিয়ন হতেই বড় ঘোষণা সঞ্জীব গোয়েঙ্কার, পরের সিজন থেকে আর এটিকে নয়। মোহনবাগান সুপারজায়েন্টস নামে দল খেলবে। ঘোষণা হতেই উচ্ছ্বাসে ভেসে যান সবজ-মেরুন সমর্থকরা। ঠিক কী বললেন সঞ্জীব গোয়েঙ্কা দেখুন...

Advertisement
পরের মরশুম থেকে মোহনবাগান সুপারজায়ান্টস নামে খেলবে দল পরের মরশুম থেকে মোহনবাগান সুপারজায়ান্টস নামে খেলবে দল
হাইলাইটস
  • পরের সিজন থেকে আর এটিকে নয়
  • মাঠে নামবে 'মোহনবাগান সুপারজায়ান্টস'
  • মাঠেই ঘোষণা করলে সঞ্জীব গোয়েঙ্কা

No More ATK, Next Season Mohunbagan Supergiants: চ্যাম্পিয়ন হতেই বড় ঘোষণা করলেন দলের অন্যতম কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা। মোহনবাগান সমর্থকদের খুশি দ্বিগুণ করে দিয়ে তিনি মাঠে দাঁড়িয়েই জানিয়ে দিলেন, পরের সিজন থেকে আর এটিকে নয়। মোহনবাগান সুপারজায়েন্টস নামে দল খেলবে। পুরোপুরি মোহনবাগান নামে খেললে আরও ভাল হতো কি না, সে প্রশ্ন এখন অবান্তর। কারণ সদ্য দল জিতেছে। বাকি কথা ভাবার মতো সময় নেই সমর্থকদের। তার মাঝেই দলের কর্ণধার যখন সমর্থকদের দীর্ঘদিনের 'রিমুভ এটিকে' দাবি মেনে নিলেন, মাঠেই উচ্ছ্বাসে ফেটে পড়েন সবুজ-মেরুন সমর্থকরা।

আরও পড়ুনঃ চ্যাম্পিয়ন মোহনবাগান, ৮ বছরের আগের স্মৃতি ফেরালেন বিশাল

যদিও দাবি ছিল দীর্ঘদিনের। তবে গত বছর পুজোর মরশুম থেকে দাবি জোরালো হয়েছে ক্রমশ। গতবার ডার্বির সময়, 'রিমুভ এটিকে' পোস্টার পড়েছিল যুবভারতীর বাইরে। লক্ষ্মী পুজোর দিন, মোহনবাগানের সচিব দেবাশিস দত্তের বাড়ির বাইরে 'রিমুভ এটিকে'র দাবি জানিয়েছিলেন বেশ কয়েকজন সমর্থক। মোহনবাগান ক্লাবের বাইরেও বিক্ষোভ দেখান হয়। ক্লাবের তরফ থেকে ধরনের বিক্ষোভ নিয়ে সমালোচনাও করা হয় ক্লাবের পক্ষ থেকে। সহ সভাপতি কুণাল ঘোষ দাবিকে সমর্থন  জানিয়েছিলেন। পরে উৎসবের মরশুম শেষ হয়ে যাওয়ার পর সোমবার বৈঠকে বসে মোহনবাগান কার্যনির্বাহী কমিটি। 

সেই কমিটির সভাতেই সিদ্ধান্ত হয়, পাঁচ সদস্যের কমিটি আইনি বিষয়টা দেখে সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে কথা বলবেন। এই পাঁচ সদস্যের কমিটিতে ছিলেন, সচিব দেবাশিস দত্ত, বিচারপতি অসীম রায়, সহ সচিব সত্যজিৎ চট্টোপাধ্যায়, ফুটবল সচিব স্বপন বন্দোপাধ্যায় (বাবুন বন্দোপাধ্যায়), যুব ফুটবল সচিব মানস ভট্টাচার্য। ডার্বির আগে দেবাশিস দত্ত জানিয়েছিলেন, তিনিও চান এটিকে উঠে যাক। কথা ছিল পুজোর আগেই এটিকে নাম উঠে যাবে। তবে তা হয়নি। এবারের ডার্বিতে সে নিয়ে ইস্টবেঙ্গল সমর্থকরা খোঁচা দিয়ে টিফোও বানিয়েছিলেন। সেই টিফোর ছবি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

এরপরও অবশ্য মোহনবাগান ও এটিকে কর্তাদের কাছ থেকে তেমন কোনো সদুত্তর মিলছিল না। মোহনবাগান ফাইনালে উঠতেই অনেকে ভেবেছিলেন, আর হয়তো হল না। যদিও বেঙ্গালুরুকে হারিয়ে ভারতসেরা হতেই মাঠে দাঁড়িয়ে সঞ্জীব গোয়েঙ্কা জানিয়ে দিলেন সামনের মরশুম থেকে আর এটিকে নাম থাকছে না। বদলে দল মাঠে নামবে মোহনবাগান সুপারজায়ান্টস নামে।

Advertisement