scorecardresearch
 

Team India: ফর্মে থাকা পন্তকে বাদ দিল টিম ইন্ডিয়া, চোট নাকি অন্য কারণ?

ভারতীয় দলকে (Team India) নতুন বছরের প্রথম সপ্তাহে শ্রীলঙ্কার বিরুদ্ধে (India vs Sri Lanka) ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে। এর জন্য টিম ইন্ডিয়া ঘোষণা করেছে বিসিসিআই (BCCI)। কিন্তু বোর্ডের এই একটি সিদ্ধান্ত সবাইকে অবাক করেছে। তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্তকে (Rishabh Pant) দল থেকে বাদ দেওয়া হয়েছে।

Advertisement
ঋষভ পন্ত ঋষভ পন্ত
হাইলাইটস
  • শ্রীলঙ্কা সিরিজে দলে নেই পন্ত
  • চোট রয়েছে তাঁর

ভারতীয় দলকে (Team India) নতুন বছরের প্রথম সপ্তাহে শ্রীলঙ্কার বিরুদ্ধে (India vs Sri Lanka) ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে। এর জন্য টিম ইন্ডিয়া ঘোষণা করেছে বিসিসিআই (BCCI)। কিন্তু বোর্ডের এই একটি সিদ্ধান্ত সবাইকে অবাক করেছে। তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্তকে (Rishabh Pant) দল থেকে বাদ দেওয়া হয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি উভয় সিরিজেই নির্বাচিত হননি পন্ত। তবে বিসিসিআই প্রেস বিজ্ঞপ্তিতে পন্তকে বাদ দেওয়ার কোনও কারণ স্পষ্ট করেনি। ফলে ভক্তদের মনে প্রশ্ন উঠতে শুরু, করেছে পন্ত কি বাদ পড়েছেন? না কি চোট রয়েছে? কেন দলে নেই তিনি? 

চোটের কারণে দলে নেই পন্ত

কিন্তু সূত্রের খবর, ঋষভ পন্তের চোট রয়েছে। যে কারণে সিরিজের কোনও ম্যাচেই তাঁকে দলে নেওয়া হয়নি। ঋষভ পন্তের পায়ের হাঁটুতে চোট রয়েছে বলে জানা গিয়েছে। এই কারণেই পন্তকে এনসিএতে পাঠানো হচ্ছে। পন্ত কতদিন পর সুস্থ হতে পারবেন সে বিষয়ে এখনও পর্যন্ত কিছুই জানা যায়নি।

ভারতীয় দলকে শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে তিনটি টি-টোয়েন্টি এবং তারপর তিনটি ওয়ানডে খেলতে হবে। এর পর নিউজিল্যান্ড দলও ভারত সফরে আসবে। সেই সফরে ভারতীয় দল নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে। নিউজিল্যান্ড সিরিজে দলে জায়গা পেতে পারেন পন্ত। 

আরও পড়ুন: চিরতরে অধিনায়কত্ব খোয়ালেন রোহিত? রইল ১৩ মাসের রেকর্ড

শেষ ১০ ম্যাচে পন্তের পারফরম্যান্স কেমন ছিল?

গত ম্যাচে দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন ঋষভ পন্ত। বাংলাদেশের বিপক্ষে মিরপুর টেস্টে ৯৩ রান করেন তিনি। এর আগে চট্টগ্রাম টেস্টে ৪৬ রান করেছিলেন তিনি। কিন্তু এর ঠিক আগে ঋষভ পন্তের ৮ ম্যাচের ৭টি ইনিংসে একেবারেই ভাল খেলতে পারেননি তিনি।  এই ক'টি ইনিংসে একবারও ২০ রান করতে পারেননি পন্ত।

Advertisement

আরও পড়ুন: PSL-এর চেয়ে IPL-এ কত টাকা বেশি পারিশ্রমিক প্লেয়ারদের? চমকে ওঠা তথ্য

টি-টোয়েন্টি সিরিজের জন্য টিম ইন্ডিয়া: 
 
হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), সূর্যকুমার যাদব (সহ-অধিনায়ক), ইশান কিষাণ, ঋতুরাজ গায়কওয়াড়, শুভমান গিল, দীপক  হুডা, রাহুল ত্রিপাঠি, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আর্শদীপ সিং, উমরান মালিক, শিবম মাভি, মুকেশ কুমার।

ওয়ানডে সিরিজের জন্য টিম ইন্ডিয়া:
রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, ইশান কিশান, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, ওমরান মালিক, আর্শদীপ সিং।

ভারতের শ্রীলঙ্কা সফর - 
• ১ম টি২০: ৩ জানুয়ারি, মুম্বই
• ২য় টি২০: ৫ জানুয়ারি, পুনে
• তৃতীয় টি২০: ৭ জানুয়ারি, রাজকোট

• ১ম ওডিআই: ১০ জানুয়ারি,গুয়াহাটি
• ২য় ওডিআই: ১২ জানুয়ারি, কলকাতা
• তৃতীয় ওডিআই: ১৫ জানুয়ারি, তিরুবনন্তপুরম

TAGS:
Advertisement