scorecardresearch
 

India Vs South Africa 2nd T20: ওয়াইড বল দেখতে DRS চাইলেন রোহিত শর্মা, কেন ?

ওয়াইড বলেও ডিআরএস রয়েছে? এমন নিয়ম কী চালু হয়েছে, এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছে ক্রিকেটপ্রেমীদের অন্দরে। কারণ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়াইড বল যাচাই করে দেখতে DRS চাইলেন রোহিত শর্মা, তার পর কী হল? জেনে নিন...

Advertisement
রোহিত শর্মার ডিআরএস নিয়ে হইচই রোহিত শর্মার ডিআরএস নিয়ে হইচই
হাইলাইটস
  • ওয়াইড বল দেখতে DRS চাইলেন রোহিত শর্মা
  • যা নিয়ে লাগাতার টুইটে, টুইটারে ঝড়
  • ওয়াইড বলে ডিআরএস চাইলেন কেন জানুন

ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে গুয়াহাটিতে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলা হয়েছে। সেখানে ভারত, দক্ষিণ আফ্রিকাকে পর্যুদস্ত করে প্রথমবারের মতো ঘরের মাঠে স্থির জিতে নিয়েছে। এদিন মাঠে অনেক ব্যক্তিগত কারিশমা দেখা গিয়েছে। ফর্মে ফিরেছেন কে এল রাহুল। ভাল ব্যাট করেছেন বিরাট কোহলি, রোহিত শর্মা. সেইসঙ্গে যথারীতি বিস্ফোরক ছিলেন সূর্য কুমার যাদব। দক্ষিণ আফ্রিকার পক্ষে ডেভিড মিলার দুর্ধর্ষ সেঞ্চুরি করেও ম্যাচ বাঁচাতে পারেননি। এই ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত ক্রিকেটের বাইরেও অনেক মজাদার ঘটনা সম্মুখীন হতে হয়েছে যা খেলার আকর্ষণ আরও বাড়িয়ে দিয়েছে।

আরও পড়ুনঃ  দিনভর পুজো দেখে ক্লান্ত! এই সব খান আর চাঙ্গা হয়ে যান

দক্ষিণ আফ্রিকার তরফ থেকে দ্বিতীয় ওভার করতে আসা ওয়েন পার্নেলের বোলিংয়ের সময় আম্পায়ার একটি বল ওয়াইড দেননি। যাতে ক্যাপ্টেন রোহিত শর্মা অবাক হয়ে যান এবং আম্পায়ারকে বিষয়টি নিয়ে জিজ্ঞাসা করতে থাকেন ।রোহিত এতটাই বিরক্ত হন যে এই ওয়াইডের জন্য তিনি রিভিউ পর্যন্ত চাওয়া শুরু করেন।

ঠিক কী হয়েছিল ?

সেটি ছিল ওভারের পর। চতুর্থ বলে রোহিত শর্মার পিছন দিয়ে বলটি বেরিয়ে যায়। আম্পায়ার মনে করেন যে, বল রোহিত শর্মার শরীর ছুঁয়ে গিয়েছে. কিন্তু এমন হয়নি। রোহিত শর্মা, যখন আম্পায়ারের দিকে তাকিয়ে দেখেন যে, এটি ওয়াইড দেওয়া হয়নি। তিনি অবাক হয়ে যান এবং আম্পায়রকে জিজ্ঞাসা করতে থাকেন। তিনি বোঝানোর চেষ্টা করেন বল শরীর স্পর্শ করেনি। সদুত্তর না মেলায় এবং আম্পায়ার তার সিদ্ধান্ত না বদলানোতে রহিত শর্মা আচমকা রিভিউ চেয়ে বসেন। জানিয়ে দেওয়া যাক যে ওয়াইড-নো বলের জন্য রিভিউেয়র কোনও সুযোগ নেই। রোহিত হয়তো সেটি জানেন। কিন্তু তিনি ক্ষোভের বশবর্তী হয়ে এই ঘটনা ঘটান।

Advertisement

আরও পড়ুনঃ পুজোয় সুস্থ থাকতে চাইলে এই টিপসগুলি মেনে চলুন

রোহিতের রেকর্ড

গুয়াহাটি টি২০ ম্যাচে রোহিত শর্মা একটি গুরুত্বপূর্ণ রেকর্ড করেন। তিনি টি-টোয়েন্টি ফরম্যাটে ৪০০ ম্যাচ খেলা প্রথম ভারতীয় ক্রিকেটের হয়ে যান। রোহিত শর্মার নামেই ইন্টারন্যাশনাল টি২০ ক্রিকেটের সবচেয়ে বেশি রান করার রেকর্ড রয়েছে। রোহিত এই ম্যাচে ৪৩ রানের একটি ইনিংস খেলেন। যদি ম্যাচের কথা বলি, তাহলে ভারত ২৩৭ রান করে। জবাবে দক্ষিণ আফ্রিকা ২২১ রান পর্যন্ত পৌঁছতে পারে। ভারত ১৬ রানে জয়ী হয়।


 

Advertisement