scorecardresearch
 

Ruturaj Gaikwad India vs New Zealand: টিম ইন্ডিয়ার বড়সড় ধাক্কা, চোট পেয়ে টি-২০তে বাদ এই তারকা ক্রিকেটার

Ruturaj Gaikwad India vs New Zealand: বিরাট কোহলি, রোহিত শর্মা নেই। তার উপর দায়িত্ব ছিল দলের ব্যাটিংয়ের হাল ধরবার। কিন্তু বিধি বাম। দলকে চিন্তায় ফেলে চোট পেয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০তে দলের বাইরে এই তারকা ক্রিকেটার। কে তিনি? যাঁকে নিয়ে উদ্বেগে টিম ইন্ডিয়া?

Advertisement
চোট পেয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০তে দলের বাইরে এই তারকা ক্রিকেটার চোট পেয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০তে দলের বাইরে এই তারকা ক্রিকেটার
হাইলাইটস
  • চোট পেয়ে দলের বাইরে এই তারকা ক্রিকেটার
  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০তে তাঁকে পাওয়া যাবে না
  • ঋতুরাজ গায়কোয়াড় ওয়ান-ডে দলে ছিলেন না

Ruturaj Gaikwad India vs New Zealand: নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ভারতীয় দলের একটা বড় ঝটকা লেগেছে।চোটের কারণে স্টার ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় সিরিজ থেকে বাইরে চলে গিয়েছেন। তার কব্জিতে চোট লেগেছে। ২৫ বছরের ঋতুরাজ রিহ্যাবের জন্য ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে চলে গিয়েছেন। জানিয়ে দেওয়া যাক যে রোহিত শর্মার অধিনায়কত্বে ভারতীয় দল নিজের ঘরোয়া টি২০ টুর্নামেন্টে নিউজিল্যান্ডকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের মধ্যে ৩-০ তে হোয়াইটওয়াশ করেছে। এখন ভারতীয় দল এবং নিউজিল্যান্ডের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলা হবে। এই সিরিজের প্রথম ম্যাচ ২৭ জানুয়ারি খেলা হবে।

ঋতুরাজের উপর ক্ষুব্ধ বিসিসিআই

ক্রিকবাজ এর রিপোর্ট অনুযায়ী ঋতুরাজের বর্তমানে রঞ্জি ট্রফি টুর্নামেন্টের সময় চোট লাগে। এরপর থেকেই তিনি ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন। বলা হয়েছে যে বিসিসিআই ঋতুরাজ এর উপর ক্ষুব্ধ। কারণ তাঁর দ্বিতীয়বার কব্জিতে চোট লেগেছে। গত বছর শ্রীলঙ্কার বিরুদ্ধে জিতে ঠিক একই রকম চোট লাগে এবং এ কারণে তাকে দলের বাইরে চলে যেতে হয়েছিল। এর পরেও করোনা পজিটিভ হন ঋতুরাজ। যে কারণে গত বছর তিনি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের বাইরে চলে যান।

ঋতুরাজ লাগাতার ঘরোয়া টুর্নামেন্টে ভালো প্রদর্শন করছিলেন এবং ভারতীয় দলের জায়গা করে নেওয়ার জন্য লড়াই করছেন। আপাতত ঋতুরাজের জায়গায় নিউজিল্যান্ড সিরিজের জন্য রিপ্লেসমেন্ট এর ঘোষণা করা হয়নি। মনে করা হচ্ছে পৃথ্বী শকে ঋতুরাজের জায়গায় ওপেনিং এ নেওয়া হতে পারে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজ এ ভারতীয় দল

হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), সূর্যকুমার যাদব( সহ অধিনায়ক), ঈশান কিষান (উইকেট কিপার), শুভমান গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠি, জিতেশ শর্মা (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং, উমরান মালিক, শিবম মাভি, পৃথ্বী শ এবং মুকেশ কুমার।

Advertisement

ভারতীয় দলের নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজের সিডিউল

প্রথম টি-টোয়েন্টি- ২৭ জানুয়ারি রাঁচি

দ্বিতীয় টি-টোয়েন্টি-২৯ জানুয়ারি লখনউ

 তৃতীয় টি-টোয়েন্টি-১ ফেব্রুয়ারি আহমেদাবাদ

 

Advertisement