scorecardresearch
 

Sania Mirza Net Worth: দুটো বাড়ি-গ্যারাজ ভর্তি গাড়ি, সানিয়া মির্জা মোট কত টাকার মালিক?

ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা (Sania Mirza) তাঁর পেশাদার টেনিস কেরিয়ার থেকে অবসর (Sania Mirza Retirement) নেওয়ার কথা ঘোষণা করেছেন। চোটের কারণেই এই সিদ্ধান্ত নিয়েছেন সানিয়া। আগামী মাসে দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপে (Dubai Tennis Championships 2023) খেলবেন বলে জানিয়েছেন সানিয়া।

Advertisement
হাইলাইটস
  • ২০২২ সাল নাগাদ সানিয়া মির্জার মোট সম্পদ ছিল ২৫ মিলিয়ন মার্কিন ডলার
  • এতে পুরস্কারের অর্থ এবং বিজ্ঞাপন থেকে আয়ও অন্তর্ভুক্ত রয়েছে

ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা (Sania Mirza) তাঁর পেশাদার টেনিস কেরিয়ার থেকে অবসর (Sania Mirza Retirement) নেওয়ার কথা ঘোষণা করেছেন। চোটের কারণেই এই সিদ্ধান্ত নিয়েছেন সানিয়া। আগামী মাসে দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপে (Dubai Tennis Championships 2023) খেলবেন বলে জানিয়েছেন সানিয়া। এই চ্যাম্পিয়নশিপই হবে সানিয়ার কেরিয়ারের শেষ টুর্নামেন্ট। ৩৬ বছর বয়সি সানিয়া ডাবলসে বিশ্বের এক নম্বর হয়েছেন। কোটি কোটি টাকার সম্পত্তির মালিক এই ভারতীয় টেনিস সেনসেশন। গত দুই দশকের কেরিয়ারে সানিয়া অনেক মাইলফলক অর্জন করেছেন।

সম্মান ও শিরোনাম:

সানিয়া মির্জা অর্জুন পুরস্কার (২০০৪), পদ্মশ্রী পুরস্কার (২০০৬), রাজীব গান্ধী খেল রত্ন পুরস্কার (২০১৫) এবং পদ্মভূষণ পুরস্কার (২০১৬) প্রাপক। সানিয়া এখনও পর্যন্ত ৬টি বড় চ্যাম্পিয়নশিপে পদক জিতেছেন। তিনি ডাবলসে অস্ট্রেলিয়ান ওপেন (২০১৬), উইম্বলডন (২০১৫) এবং ইউএস ওপেন (২০১৫) শিরোপা জিতেছেন। এছাড়াও, তিনি মিক্সড ডাবলসে তিনটি গ্র্যান্ড স্লাম- অস্ট্রেলিয়ান ওপেন (২০০৯), ফ্রেঞ্চ ওপেন (২০১২) এবং ইউএস ওপেন (২০১৪) শিরোপা জিতেছেন।

আরও পডুন: Cristiano Ronaldo May Play In India: ভারতেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর খেলা দেখতে পারবেন; কীভাবে?

মোট সম্পদ

রিপোর্ট অনুযায়ী, ২০২২ সাল নাগাদ সানিয়া মির্জার মোট সম্পদ ছিল ২৫ মিলিয়ন মার্কিন ডলার (প্রায় ২০০ কোটি টাকা)। এতে পুরস্কারের অর্থ এবং বিজ্ঞাপন থেকে আয়ও অন্তর্ভুক্ত রয়েছে। সানিয়া মির্জা WTA ট্যুর থেকে ৬,৯৬৩,০৬০ মার্কিন ডলার প্রাইজ মানি আয় করেছেন। সানিয়া মির্জা তেলেঙ্গানা রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসাডর। তিনি অ্যাডিডাস, স্প্রাইটের মতো অনেক ব্র্যান্ডের প্রচারও করেছেন।

গাড়ির সংগ্রহ:

সানিয়া মির্জা হায়দরাবাদের একটি প্রাসাদে থাকেন এবং দুবাইয়ে একটি বাড়িও রয়েছে। তাঁর গাড়িরও বিশাল সংগ্রহ রয়েছে। সানিয়া একটি BMW X3 এবং একটি Porsche Carrera GT-এর মালিক। মার্সিডিজ-বেঞ্জ, অডি এবং রেঞ্জার রোভারও তাঁর সংগ্রহে রয়েছে।

Advertisement

সানিয়া এবং শোয়েবের সম্পর্ক: পাঁচ মাস ডেট করার পর ২০১০ সালে শোয়েব মালিককে বিয়ে করেন সানিয়া মির্জা। এই দম্পতির এক ছেলে ইজহান মির্জা রয়েছে। এখন পাকিস্তানি মিডিয়ায় সানিয়া ও শোয়েবের বিচ্ছেদের খবর ছড়িয়েছে। এমনকি দাবি করা হয়েছে যে দুজনেরই আনুষ্ঠানিকভাবে বিবাহবিচ্ছেদ হয়েছে।

Advertisement