scorecardresearch
 

CFL-এ অবনমনের আশঙ্কা ইস্টবেঙ্গলের? জানুন বিস্তারিত

অবনমনের জন্য এবার লড়াই করতে হতে পারে কলকাতার অন্যতম প্রধান ক্লাব ইস্টবেঙ্গলকে। কারণ তাঁরা এখনও পর্যন্ত কোনও ভাবেই তাঁরা আইএফএ-র মিটিংয়ে প্রতিনিধি পাঠাননি। ফলে এখনও পর্যন্ত কলকাতা লিগ খেলবেন কী না সেই নিয়ে কোনও কিছুই এখনও পর্যন্ত বোঝা যাচ্ছে না।

Advertisement
ইস্টবেঙ্গল ক্লাবের অবনমনের আশঙ্কা কলকাতা লিগের আগেই। ইস্টবেঙ্গল ক্লাবের অবনমনের আশঙ্কা কলকাতা লিগের আগেই।
হাইলাইটস
  • ফের একবার দ্বন্দ্ব ইস্টবেঙ্গলে
  • ইস্টবেঙ্গল ক্লাবে এখন দ্বন্দ্ব কলকাতা লিগ নিয়ে
  • লাল-হলুদ ক্লাবকে চাপ দেবে আইএফএ-র

ইতিমধ্যেই কলকাতা ফুটবল লিগের দামামা বেজে গিয়েছে। শুরু হতে চলেছে কলকাতা ফুটবল লিগ। গত বছর যা করোনা ভাইরাস অতিমারীর কারণে বন্ধ ছিল সেই টুর্নামেন্টই এবার হতে চলেছে ফের এবছর। তবে ইস্টবেঙ্গল ক্লাব এখনও লড়াই করছে স্পোর্টিং রাইটস নিয়েই। দ্বন্দ্ব চলেই যাচ্ছে শ্রী সিমেন্টের সঙ্গে। এই অন্তর্দ্বন্দ্ব দীর্ঘ দিন ধরেই চলে আসছে। তবে এখনও কোনও সুরাহা হয়নি এই বিষয়ে।

এমন এক অবস্থায় কোনওভাবে যদি কলকাতা লিগ থেকে নাম তুলে নেয় দল তাহলে আরও বড় সমস্যার মুখে পড়বে শতাব্দী প্রাচীন ক্লাব। এমনই হুমকি দেওয়া হয়ে গিয়েছে এবার আইএফএ-র তরফে। আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, অবনমন হয়ে যেতে পারে লাল হলুদ দল। আগস্টের তৃতীয় সপ্তাহ থেকেই শুরু হবে কলকাতা ফুটবল লিগ। সেই লিগে এসসি ইস্টবেঙ্গল অংশগ্রহণ করবে কিনা, তা এখনও পর্যন্ত নিশ্চিত নয়।

এখনও পর্যন্ত ইস্টবেঙ্গল ক্লাব সেভাবে কোনও আগ্রহ দেখায়নি। একই সঙ্গ আইএফএ-র মিটিংয়েও অংশগ্রহণ করেনি ইস্টবেঙ্গলের প্রতিনিধিরা। সেই সঙ্গে শেষ মিটিংয়েও কোনওভাবে আগ্রহ দেখায়নি ইস্টবেঙ্গল। ফলে তাঁদের কলকাতা লিগে আইএফএ-র তরফে রাখা হলেও তাঁরা কোনওভাবে এই টুর্নামেন্টে খেলবে কী না সেই নিয়ে আছে বেশ দ্বন্দ্ব। তবে কলকাতা লিগে যদি কোনওভাবে না খেলে ইস্টবেঙ্গল তাহলে ইস্টবেঙ্গলকে আর প্রথম ডিভিশনে দেখা যাবে না বলেই জানানো হয়েছে আইএফএ-র তরফে। তবে কবে মিটবে এই স্পোর্টিং রাইটস সমস্যা। কবে শ্রী সিমেন্টের সঙ্গে চুক্তিবদ্ধ হবে ইস্টবেঙ্গল সেই নিয়ে এখনও রয়েছে জল্পনা। 


ইতিমধ্যেই গ্রুপ ও প্রাথমিক সূচি তৈরি হয়ে গিয়েছে কলকাতা ফুটবল লিগের জন্য। গত মরশুমে মহামারীর কারণে টুর্নামেন্ট বন্ধ হয়ে যাওয়ার কারণে এই মরশুমে নতুন ফরম্যাটে ফুটবল লিগ খেলা হবে। ১৪টি দলকে এবার দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। দুই গ্রুপের সেরা তিনটি দলকে নকআউট পর্বে যোগ্যতা দেওয়া হবে। সেখান থেকে সেমিফাইনাল এবং ফাইনাল। অক্টোবরের প্রথম সপ্তাহেই টুর্নামেন্ট শেষ হয়ে যাবে যদি করোনার প্রভাব সেভাবে না থাকে। প্রতিটা ক্লাব ৬টি করে বিদেশি সই করাতে পারবে। তবে প্রথম একাদশে রাখা যাবে মাত্র দুটি করে বিদেশি।

Advertisement

কলকাতা লিগের গ্রুপ-

গ্রুপ এ:
এসসি ইস্টবেঙ্গল, ভবানীপুর, সাদার্ন সমিতি, মহামেডান স্পোর্টিং, বিএসএস স্পোর্টিং, রেলওয়েজ এফসি এবং ইউনাইটেড এসসি

গ্রুপ বি:
এটিকে মোহনবাগান, এরিয়ান ক্লাব, টালিগঞ্জ অগ্রগামী, জর্জ টেলিগ্রাফ, পিয়ারলেস এসসি, খিদিরপুর এসসি, ক্যালকাটা কাস্টমস ক্লাব

Advertisement