scorecardresearch
 

Mamata Banerjee On Mohun Bagan: 'ATK শুনতে ভাল লাগে না...' মোহনবাগান ক্লাবে গিয়ে বললেন মমতা

আজ মোহনবাগান তাঁবুতে গিয়ে আইএসএল (ISL 2023) জয়ী মোহনবাগান দলকে সংবর্ধনা জনান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর বক্তব্য রাখতে গিয়ে মোহনবাগানের ইতিহাস, সাফল্যের কথা তুলে ধরেন।

Advertisement
মোহনবাগান তাঁবুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়য় মোহনবাগান তাঁবুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়য়
হাইলাইটস
  • আইএসএল জয়ী মোহনবাগান দলকে অভিনন্দন জানান মুখ্যমন্ত্রী
  • মোহনবাগান দলকে সংবর্ধনা জনান মুখ্যমন্ত্রী
মোহনবাগান নামের আগে এটিকে (ATK) তাঁরও পছন্দ ছিল না। মোহনবাগান (Mohun Bagan) তাঁবুতে গিয়েই স্পষ্ট করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। আজ মোহনবাগান তাঁবুতে গিয়ে আইএসএল (ISL 2023) জয়ী মোহনবাগান দলকে সংবর্ধনা জনান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর বক্তব্য রাখতে গিয়ে মোহনবাগানের ইতিহাস, সাফল্যের কথা তুলে ধরেন।

সংক্ষিপ্ত ভাষণের শুরুতেই আইএসএল জয়ী মোহনবাগান দলকে অভিনন্দন জানান মুখ্যমন্ত্রী। এরপরই তিনি বলেন, এটিকে মোহনবাগান নয়, মোহনবাগান সুপার জায়ান্টস। আমি অরূপকে বলেছিলাম সঞ্জীবের সঙ্গে কথা বলতে। এটিকে শুনতে ভাল লাগে না। মোহনবাগান মোহন বাগানই।' এরপর তিনি বলেন, 'আমি কোনও ক্লাবের সাপোর্টার সেটা বলব না, তবে আমি যখন ছোট, আমার মা খেলা দেখতেন। কিন্তু আমার মা মোহনবাগানের খেলা হলেই কালীঘাটে পুজো দিতে যেতেন।'

আরও পড়ুন: Mohun Bagan Mamata Banerjee: মোহনবাগানের উন্নয়ন ও মিষ্টি খেতে আরও ৫০ লক্ষ টাকা, ঘোষণা মমতার

শনিবার আইএসএল চ্যাম্পিয়ন হতেই বড় ঘোষণা করেন এটিকে মোহনবাগান দলের অন্যতম কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা। মোহনবাগান সমর্থকদের খুশি দ্বিগুণ করে দিয়ে তিনি মাঠে দাঁড়িয়েই জানিয়ে দিলেন, পরের সিজন থেকে আর ATK নয়। মোহনবাগান সুপারজায়েন্টস নামে দল খেলবে। ওই ঘোষণার পরেই মাঠে উচ্ছ্বাসে ফেটে পড়েন সবুজ-মেরুন সমর্থকরা।

গত বছর পুজোর পর থেকেই মোহনবাগান নামের আগে এটিকে সরানোর দাবি জোরালো হয়। গতবার ডার্বির সময়, 'রিমুভ এটিকে' পোস্টার পড়েছিল যুবভারতীর বাইরে। মোহনবাগান সচিব দেবাশিস দত্তের বাড়ির বাইরে বিক্ষোভ দেখান বেশ কয়েকজন সমর্থক। মোহনবাগান ক্লাবের বাইরেও বিক্ষোভ দেখান হয়। পরে মোহনবাগান কার্যনির্বাহী কমিটির সভাতেই সিদ্ধান্ত হয় এটিকে সরানোর বিষয়টি নিয়ে পাঁচ সদস্যের কমিটি সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে কথা বলবেন। এই পাঁচ সদস্যের কমিটিতে ছিলেন, সচিব দেবাশিস দত্ত, বিচারপতি অসীম রায়, সহ সচিব সত্যজিৎ চট্টোপাধ্যায়, ফুটবল সচিব স্বপন বন্দোপাধ্যায় (বাবুন বন্দোপাধ্যায়), যুব ফুটবল সচিব মানস ভট্টাচার্য। ডার্বির আগে দেবাশিস দত্ত জানিয়েছিলেন, তিনিও চান এটিকে উঠে যাক। কথা ছিল পুজোর আগেই এটিকে নাম উঠে যাবে। তবে তা হয়নি। তবে, বেঙ্গালুরুকে হারিয়ে ভারতসেরা হতেই মাঠে দাঁড়িয়ে সঞ্জীব গোয়েঙ্কা জানিয়ে দিলেন সামনের মরশুম থেকে আর এটিকে নাম থাকছে না। বদলে দল মাঠে নামবে মোহনবাগান সুপারজায়ান্টস নামে।
 

Advertisement

Advertisement