scorecardresearch
 

T20 World Cup : ভারতকে ম্যাচ ছেড়ে দিয়েছে আফগানিস্তান, দাবি পাকিস্তান সমর্থকদের

ভারত জিততেই আফগানিস্তানের দিকে ফিক্সিংয়ের অভিযোগ তুলল পাকিস্তান সমর্থকরা। তাঁদের দাবি, আফগানিস্তান ভারতকে ম্যাচ ছেড়ে দিয়েছে।

পাকিস্তান সমর্থকের তোপের মুখে আফগানিস্তান সমর্থকরা পাকিস্তান সমর্থকের তোপের মুখে আফগানিস্তান সমর্থকরা
হাইলাইটস
  • আফগানিস্তান ভারতকে ম্যাচ ছেড়েছে !
  • পাক সমর্থকদের এমনই দাবি
  • ক্ষুব্ধ ভারতীয় সমর্থকরাও

টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে নিজেদের তৃতীয় খেলায় শেষমেশ ভারত জয়ের রাস্তা খুঁজে পেয়েছে। ৬৬ রানে আফগানিস্তানকে হারিয়ে এই টুর্নামেন্টের প্রথম জয় তুলে নিয়েছে তারা। পাকিস্তান এবং নিউজিল্যান্ডের সঙ্গে লাগাতার হারের পর অবশেষে কিছুটা অক্সিজেন ভারতীয় শিবিরে। এরপর সামান্য হলেও একটা সম্ভাবনা তৈরি হয়েছে সেমিফাইনালে যাওয়ার।

ভারতের জয়

টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে নিজেদের তৃতীয় খেলায় ভারত আফগানিস্তান ৬৬ রানে হারিয়ে দেয়। পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে পরপর বড় ব্যবধানে হারের পর আফগানিস্তানের সঙ্গে বড় ব্যবধানে জয়, ভারতকে কিছুটা এগিয়ে দিয়েছে। যা পরবর্তীতে কিছুটা হলেও আশা জাগিয়েছে। ভারতের বিরুদ্ধে মোকাবিলায় আফগানিস্তানের বোলাররা খুব একটা ভালো বল করতে পারেননি। আগের দুই ম্যাচে পাকিস্তানের এবং নিউজিল্যান্ডের সঙ্গে যে রকম খেলা উপহার দিয়েছিলেন তাঁরা, ভারতের সঙ্গে তার ছিটেফোঁটাও প্রদর্শন করতে পারেননি। যার ফলে বড় ব্যবধানে হারতে হয়।

ভারতের জয়ে জলে গেল পাকিস্তান সমর্থকরা

তাদের ব্যাটিংও ভালো হয়নি। আফগানিস্তানের ব্যাটাররা রানের পাহাড়ের সামনে দাঁড়িয়ে বুক চিতিয়ে লড়াই করতে ব্যর্থ হয়। যার ফলে তাদের হার স্বীকার করতে হয়। ভারতের এই জয় চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সমর্থকদের ভালো লাগেনি এবং তারা বিভিন্ন অদ্ভুত অদ্ভুত কমেন্ট করতে শুরু করেন।

পাকিস্তানকে পাল্টা জবাব

আবার পাকিস্তান সমর্থকদের আয়না দেখানোর কাজে দায়িত্বও কোন কোন ভারতীয় সমর্থক নিয়ে নেন। তারা পাল্টা টুইট করতে শুরু করেন।

ফের টস হার বিরাটের

এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে যায় ভারতীয় দল। বিরাট কোহলির এই টুর্নামেন্টের লাগাতার তৃতীয় টস হার প্রায় ট্রেন্ডিং হয়ে গিয়েছে। ভারত ২১০ রান তৈরি করবেন। যেখানে রোহিত শর্মার ৭৪ রানের চিত্তাকর্ষক ইনিংস খেলেন। প্রথম উইকেটে ১৪০ রানের তৈরি করেন। ৩৫ এবং ২৫০ ঝড়ের গতিতে পৌঁছে দেন। আফগানিস্তান টিম ১৪৪ পর্যন্ত তৈরি করতে পারে। করিম জন্নত অপরাজিত ৪২ রান এবং ক্যাপ্টেন মোহাম্মদ নবি ৩৫ রানে ভালো ইনিংস খেললো কাজের জন্য যথেষ্ট ছিল না। ভারতের তরফ থেকে মহাম্মদ শামির ৩ এবং রবিচন্দ্রন অশ্বিন ২ উইকেট নেন। এ ছাড়া রবীন্দ্র জাদেজা এবং জসপ্রীত বুমরা একটি করে উইকেট পেয়েছেন।