scorecardresearch
 
 

WTC Final: ওপেনারদের টিপস! কীভাবে চ্যাম্পিয়ন হবে ভারত? বললেন সৌরভ

সালাম ক্রিকেট'-এর' দ্য কিং মেকার 'সেশনে প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলি বলেছেন যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ বিশ্বকাপের সমান। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে আগামীকাল নামবে ভারতীয় ক্রিকেট দল। আর সেই জন্য সালাম ক্রিকেটে মুখোমুখি হয়েছেন প্রাক্তন ভারতীয় দলের অধিনায়ক ও বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

সালাম ক্রিকেট শোতে নস্টালজিক সৌরভ। ফাইল ছবি। সালাম ক্রিকেট শোতে নস্টালজিক সৌরভ। ফাইল ছবি।
হাইলাইটস
  • সালাম ক্রিকেটে কথা বললেন সৌরভ গঙ্গোপাধ্যায়
  • ভারতীয় দলের ব্লেজার পরে শোয়ে বসলেন সৌরভ
  • ভারতীয় ওপেনারদের দিলেন টিপস

সালাম ক্রিকেট'-এর' দ্য কিং মেকার 'সেশনে প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলি বলেছেন যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ বিশ্বকাপের সমান। এই ফাইনাল ম্যাচটি যে কোনও খেলোয়াড়ের জন্য একটি বড় সুযোগ। আমি মনে করি, বিরাট কোহলি খুব খুশি হবেন কারণ তিনি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য টিম ইন্ডিয়ার নেতৃত্ব দিচ্ছেন। খেলাটি যে কেউ জিততে পারে এবং নিউজিল্যান্ড বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছে। এটি তাঁদের সেরা দল। এর পাশাপাশি দুটি টেস্ট খেলার সুবিধাও রয়েছে নিউজিল্যান্ডের। আসলে ইংল্যান্ডে ইংল্যান্ডকে পরাস্ত করা বড় ব্যাপার এবং নিউজিল্যান্ড তা করেছে। এই কারণেই এই ম্যাচে সেরা করার ক্ষমতা তাঁর রয়েছে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে আগামীকাল নামবে ভারতীয় ক্রিকেট দল। আর সেই জন্য সালাম ক্রিকেটে মুখোমুখি হয়েছেন প্রাক্তন ভারতীয় দলের অধিনায়ক ও বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। আজতকে ভারতের প্রাক্তন ক্যাপ্টেন একটি বিসিসিআই-র ব্লেজার পড়ে বসেছিলেন। ভারত টেস্টের ফাইনাল খেলবে সেই নিয়ে নস্টালজিক সৌরভ।

বিরাট কোহলিরা অনেক টুর্নামেন্ট খেলছে। ভালো ক্রিকেট খেলছে। আশা করা যায় ভারতেই এই ট্রফি আসবে।দলের ব্যাটিং সম্পর্কে সৌরভ গাঙ্গোপাধ্যায় বলেছিলেন যে ভারতের বাইরে বিদেশের কন্ডিশনে ওপেন করা বড় ইস্যুতে পরিণত হয়। এর আগে আমাদের মধ্যে সেহওয়াগের মতো ব্যাটসম্যান ছিল যাঁরা বাইরের পিচে দুর্দান্ত পারফর্ম করত। রোহিত ও শুভমন যদি নতুন বলটি সেরা উপায়ে খেলেন, তবে বাকি ব্যাটসম্যানদের পক্ষে সহজ হয়ে উঠবে। গেমটি গত ১৫-২০ বছরে পরিবর্তিত হয়েছে, দ্রুত রান করা হয় এখন টেস্ট ফরম্যাটেও। তবে এর পরেও ওপেনারকে নতুন বলটি পুরানো করতে হবে। যদিও ইংল্যান্ডে বলটি খুব দ্রুত পুরানো হয় না, তবে নতুন বলের চেয়ে পুরানো বল দিয়ে ব্যাট করা সহজ হবে।


সৌরভ বলেছিলেন যে, ইংল্যান্ডে সর্বদা চাপ থাকে আপনি প্রথমে ব্যাট করুন বা প্রথমে বল। বড় ম্যাচগুলিতে চাপ নিয়েই বিজয় অর্জন করতে হয়। প্রথম ব্যাটিং বিদেশি অবস্থার ক্ষেত্রে আরও গুরুত্বপূর্ণ হবে। ভারতকে এদিকে নজর দিতে হবে, কঠোর সিদ্ধান্ত নিতে হবে। দুটি দলই বেশ শক্তিশালী।

সৌরভ বোলিং নিয়ে বলেছিলেন যে টিম ইন্ডিয়ার এমন বোলিং আক্রমণ রয়েছে যা ২০ উইকেট নিতে পারে। বুমরা, শামি, সিরাজ এবং ঈশান্ত যে কোনও দলকে পরাজিত করতে পারে। তবে এর জন্য দলকে ভালো ব্যাটিং করতে হবে। ৩০০ থেকে ৩৫০ রান করতে হবে। সুইংয়ের বিপক্ষে ভাল ব্যাট করতে হবে।