scorecardresearch
 

Sourav Ganguly Security: সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে বড় খবর, পাবেন Z ক্যাটেগরির নিরাপত্তা

Z ক্যাটেগরির নিরাপত্তা পাচ্ছেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা প্রাক্তন BCCI সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। প্রশাসনিক বৈঠকে এই ব্যাপারে আলোচনার পর সিদ্ধান্ত নেওয়া হয় রাজ্য সরকারের পক্ষ থেকে। এমনটাই সূত্রের খবর।

Advertisement
সৌরভ গঙ্গোপাধ্যায় সৌরভ গঙ্গোপাধ্যায়

Z ক্যাটেগরির নিরাপত্তা পাচ্ছেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা প্রাক্তন BCCI সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। প্রশাসনিক বৈঠকে এই ব্যাপারে আলোচনার পর সিদ্ধান্ত নেওয়া হয় রাজ্য সরকারের পক্ষ থেকে। এমনটাই সূত্রের খবর। এর আগে ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা পেতেন বিসিসিআই-এর প্রাক্তন সভাপতি। ভিভিআইপিদের নিরাপত্তার দায়িত্বে থাকা দপ্তরের সঙ্গে আলোচনার পরি এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। ভারতের প্রাক্তন অধিনায়কের বাড়িতে ঠাকুরপুকুর থানার স্পেশ্যাল ব্রাঞ্চের আধিকারিকরা গিয়ে পর্যবেক্ষণ করে এসেছেন।

আরও পড়ুন: আজ LSG vs MI, কারা জিতলে KKR প্লে-অফে যেতে পারবে?

কী রকম নিরাপত্তা পাবেন সৌরভ?
জেড ক্যাটাগরির নিরাপত্তা পেলে সব সময়ই তাঁর সঙ্গে থাকবেন দুই নিরাপত্তারক্ষী। বাড়িতেও বাড়বে নিরাপত্তা। সেখানেও নিরাপত্তা আধিকারিকের সংখ্যা বাড়ানো হবে। সবসময়ই তাঁর সঙ্গে থাকবে একটি এসকর্ট গাড়ি। সৌরভের কনভয়ের সঙ্গে থাকবে এই গাড়ি। যদিও কেন হঠাৎ নিরাপত্তা ব্যবস্থা বাড়াতে হল সৌরভের সেই ব্যাপারে যদিও মুখ খোলেনি পুলিশ। 

আরও পড়ুন: খেতেই পারছেন না পার্পল ক্যাপের দাবিদার শামি, কেন?

ক্রিকেট থেকে অবসর নেওয়ার প্রায় ১৫ বছর পরেও গোটা দেশে এমনকি দেশের বাইরেও সৌরভ জনপ্রিয় ক্রিকেটারদের মধ্যে একজন। খেলা ছাড়ার পর, ক্রিকেট প্রশাসনের দায়িত্ব নিয়েছিলেন সৌরভ। শুরুতে বাংলার ক্রিকেট নিয়ামক সংস্থা সিএবি-র দায়িত্বে ছিলেন তিনি। এরপর সেখান থেকেই বিসিসিআই-এর সভাপতি পদে বসেন সৌরভ। তিন বছর বিসিসিআই-এর সভাপতি হিসেবে কাজ করার পর, বিসিসিআই-এর দায়িত্ব ছাড়তে হয় সৌরভকে। শুধু বিসিসিআই নয়, আইসিসি-র টেকনিক্যাল কমিটির চেয়ারম্যানও হয়েছিলেন তিনি। মহারাজের জনপ্রিয়তার কথা মাথায় রেখেই তাঁর নিরাপত্তা নিয়ে আরও বেশি সচেতন রাজ্য সরকার। সেই জন্যই তাঁর নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে বলেই মনে করা হচ্ছে।     
 

Advertisement

Advertisement