scorecardresearch
 

Emami East Bengal: ইস্টবেঙ্গল কোচ হতে পারেন স্টিফেন-ই, সহকারী বিনো

প্রাথমিকভাবে হেড কোচের দৌড়ে ছিলেন কনস্টানটাইন এবং পর্তুগালের জর্জ কোস্তা। তবে ভারতে কোচিং করানোর অভিজ্ঞতার ভিত্তিতে ব্রিটিশ কোচই ছিল কর্তাদের প্রথম পছন্দ। জানা যাচ্ছে, এই সপ্তাহেই ইমামির সঙ্গে আনুষ্ঠানিকভাবে গাঁটছড়া বাঁধতে চলেছে ইস্টবেঙ্গল। চুক্তি সইয়ের দিনেই হেড কোচের নামও ঘোষণা করে দিতে পারে ক্লাব।

Advertisement
স্টিফেন কনস্টান্টাইন ও বিনো জর্জ স্টিফেন কনস্টান্টাইন ও বিনো জর্জ
হাইলাইটস
  • কোচ হতে পারেন কনস্টানটাইন
  • ঘরোয়া লিগে দায়িত্ব নেবেন বিনো জর্জ

আসন্ন মরশুমে ইস্টবেঙ্গলের (East Bengal) হেড কোচের দায়িত্ব নিতে চলেছেন স্টিফেন কনস্টানটাইন (Stephen Constantine)। রবিবারই ক্লাবের পক্ষ থেকে ব্রিটিশ কোচকে চুক্তিপত্র পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। সব কিছু যাচাই করে তিনি সম্মতি দিলেই আনুষ্ঠানিকভাবে কোচের নাম ঘোষণা করবে ইস্টবেঙ্গল। গত দুই মরশুমে আইএসএলে কোচ নিয়ে বেশ ভুগতে হয়েছিল ইস্টবেঙ্গলকে। রবি ফাওলার, মানেলো দিয়াজ, মারিও রিভেরা একের পর এক কোচ বদল হয়েছে। কিন্তু সাফল্য আসেনি। তাই এবার বিদেশি ফুটবলার বেছে নেওয়ার আগেই কোচ নিয়োগ করতে চেয়েছিল ইস্টবেঙ্গল। সেই মতোই কাজ করলেন লাল-হলুদ কর্তারা।

প্রাথমিকভাবে হেড কোচের দৌড়ে ছিলেন কনস্টানটাইন এবং পর্তুগালের জর্জ কোস্তা। তবে ভারতে কোচিং করানোর অভিজ্ঞতার ভিত্তিতে ব্রিটিশ কোচই ছিল কর্তাদের প্রথম পছন্দ। জানা যাচ্ছে, এই সপ্তাহেই ইমামির সঙ্গে আনুষ্ঠানিকভাবে গাঁটছড়া বাঁধতে চলেছে ইস্টবেঙ্গল।  চুক্তি সইয়ের দিনেই হেড কোচের নামও ঘোষণা করে দিতে পারে ক্লাব।

আরও পড়ুন: ধোনিকে নোটিশ পাঠাল সুপ্রিম কোর্ট, ১৫০ কোটি টাকা লেনদেনের মামলা

আরও পড়ুন: তুঙ্গে নীরজ চোপড়ার ব্র্যান্ড ভ্যালু, জানেন মোট সম্পত্তি কত?

কেরলের সন্তোষ জয়ী ক্যাপ্টেন জিজো জোসেফের মত আরও কিছু ফুটবলারকে ইস্টবেঙ্গলে সই করাতে চাইছেন তিনি। দেরীতে চুক্তি প্রক্রিয়া শুরু হওয়ায় ভাল মানের ভারতীয় ফুটবলার পাওয়ার ক্ষেত্রে সমস্যায় পড়তে হবে দলকে। একই সঙ্গে বিদেশি বাছাইয়ের ক্ষেত্রেও সমস্যা হবে। তাই শুরু থেকেই দল গঠনে জোর দিতে চেয়েছিল ক্লাব। প্রথমে তা না মানলেও পরে বাস্তব পরিস্থিতি বুঝতে পেরে দল গঠনের কাজে মন দেয় বিনিয়োগকারী সংস্থা।

Advertisement

আরও পড়ুন: সিরিজ জয় ভারতের, ব্যাট হাতে 'হিরো' অক্ষর

প্রাক্তন ফুটবলারদের নিয়ে গড়া কমিটি বেশ কয়েকজন ফুটবলারের নাম পাঠায়। তাদের মধ্যে অনেকেই অন্য দলে সই করে নিলেও যারা রয়েছে তাদের দ্রুত সই করতে চায় ইস্টবেঙ্গল। ইতিমধ্যেই কোম্পানি গঠনের কাজ অনেকটাই এগিয়ে গিয়েছে। চুক্তি সই হয়ে গেলেই দল গড়ার ক্ষেত্রে আর কোনও সমস্যা থাকবে না ইস্টবেঙ্গলের। কারণ ইতিমধ্যেই ট্রান্সফার ব্যান উঠে গিয়েছে তাদের।             
 

Advertisement