scorecardresearch
 

T20 WC : জয়ের পর 'বন্দুক' সেলিব্রেশন পাক ক্রিকেটারের, খেপলেন আফগান রাষ্ট্রদূত

আফগানিস্তানকে হারিয়ে পাকিস্তানের ব্যাটসম্যান আসিফ বন্দুক সেলিব্রেশন করেন। ব্যাটটিকে বন্দুকের মতো ধরে গুলি করছেন এমন ভঙ্গিতে এমনকী আফগান খেলোয়াড়দেরও দেখান বলে অভিযোগ। তাতে খেপেছেন আফগান রাষ্ট্রদূত।

Advertisement
আসিফের বিতর্কিত বন্দু সেলিব্রেশন আসিফের বিতর্কিত বন্দু সেলিব্রেশন
হাইলাইটস
  • আসিফ আলির বিতর্কিত বন্দুক সেলিব্রেশন
  • খেপলেন আফগান রাষ্ট্রদূত
  • পাক সাংবাদিক পাল্টা খেপলেন রাষ্ট্রদূতের উপর

টি-টোয়েন্টি বিশ্বকাপের ২০২১ এ নিজেদের তৃতীয় ম্যাচে আফগানিস্তানকে হাড্ডাহাড্ডি ম্যাচে হারিয়ে পাকিস্তান নিজেদের সেমিফাইনাল প্রায় নিশ্চিত করেছে। আফগানিস্তানের বিরুদ্ধে পাকিস্তানের ব্যাটসম্যান আসিফ আলি শেষ ওভার-এর আগের ওভারে এক ওভারে চারটি ৬ মেরে ম্যাচ জিতিয়ে দেন। তার ২৫ রানই পাকিস্তানকে ম্যাচ জেতায়।

আসিফের বন্দুকের কায়দায় সেলিব্রেশন

জেতার পরে স্বাভাবিকভাবে তিনি সেলিব্রেশনে মেতে ওঠেন। কিন্তু তার সেলিব্রেশন-এর ধরণ দেখে খেপে গিয়েছেন আফগান রাষ্ট্রদূত। আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলার পর আসিফ বন্দুক সেলিব্রেশন করেন। ব্যাটটিকে বন্দুকের মতো ধরে গুলি করছেন এমন ভঙ্গিতে তিনি গ্যালারির দিকে এবং ড্রেসিং রুমের দিকে ইঙ্গিত করেন। এমনকী আফগান খেলোয়াড়দেরও দেখান বলে অভিযোগ। 

আসিফের সেলিব্রেশনে আপত্তি

যে ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। শ্রীলঙ্কাতে নিযুক্ত আফগানিস্তানের রাষ্ট্রদূত এম আশরাফ হায়দারি সেলিব্রেশন-এর এই কায়দাকে ভালোভাবে নেননি। তিনি এই কায়দা দেখেই ক্ষেপে যান। হায়দারি, আসিফ আলির এই অ্যাকশনের জন্য সমালোচনা শুরু করেন।

লজ্জাজনক দাবি আফগান রাষ্ট্রদূতের

তিনি টুইটারে লিখেছেন, পাকিস্তানের খেলোয়াড় আসিফ আলি যেভাবে সেলিব্রেশন করেছেন, তা অত্যন্ত লজ্জাজনক। তিনি নিজেকে বন্দুকের মত ধরে আফগান খেলোয়াড়দের উদ্দেশ্যে দেখিয়েছেন। যারা তাদের এবং তাদের দলকে করা টক্কর দিয়েছে। তিনি লেখেন, সবার উপরে খেলা। একটা স্বাস্থ্যকর প্রতিদ্বন্দিতা, বন্ধুত্ব এবং শান্তির সঙ্গে জড়িত থাকে। এখানে যুদ্ধের জন্য সময়ে পড়ে রয়েছে।

Advertisement

ধোনিও করেছিলেন, দাবি পাকিস্তানি সাংবাদিকের

এই ছবির পরেই ধোনির একটি পুরনো ছবি প্রসঙ্গ তুলে এনেছেন পাকিস্তানের সংবাদপত্র ডনের সাংবাদিক আবদুল গফফর। তিনি হায়দারের এই টুইট এর প্রেক্ষিতে লিখেছেন, ধোনি শ্রীলঙ্কার বিরুদ্ধে একটি ম্যাচে একইভাবে সেলিব্রেশন করেছিল। কিন্তু শ্রীলঙকার ফ্যানেরা এবং খেলোয়াড়েরা সমঝদার। তারা ক্রিকেটকে রাজনীতির সঙ্গে যুক্ত করেননি। তাদের সুস্থ মানসিকতা রয়েছে।

 

Advertisement