scorecardresearch
 

India vs Pakistan: চোটের কবলে টিম ইন্ডিয়া, পাক ম্যাচে ২ অভিজ্ঞ ব্যাটারকে ছাড়াই নামবে ভারত?

রবিবার পাকিস্তানের (India vs Pakistan) বিরুদ্ধে মেয়েদের টি২০ বিশ্বকাপের (T20 Womens World Cup 2023) প্রথম ম্যাচে নামার আগে বড় ধাক্কা খেল ভারতীয় দল (Team India)। চোটের জন্য খেলার সম্ভাবনা প্রায় নেই স্মৃতি মন্ধনার (Smriti Mandhana)। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে আঙুলে চোট পেলেন ভারতের তারকা ব্যাটার। 

Advertisement
ভারতের মহিলা ক্রিকেট দল ভারতের মহিলা ক্রিকেট দল
হাইলাইটস
  • চোট পেয়েছেন হরমনপ্রীত
  • প্রথম ম্যাচে নেই স্মৃতিও

রবিবার পাকিস্তানের (India vs Pakistan) বিরুদ্ধে মেয়েদের টি২০ বিশ্বকাপের (T20 Women World Cup 2023) প্রথম ম্যাচে নামার আগে বড় ধাক্কা খেল ভারতীয় দল (Team India)। চোটের জন্য খেলার সম্ভাবনা প্রায় নেই স্মৃতি মন্ধনার (Smriti Mandhana)। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে আঙুলে চোট পেলেন ভারতের তারকা ব্যাটার। 


চোট পেয়েছেন স্মৃতি মন্ধনা
আইসিসির (ICC) একটি সূত্র পিটিআইকে বলেছে, ''প্র্যাকটিস ম্যাচে স্মৃতি চোট পায়। বিশ্বকাপ থেকে ও ছিটকে গিয়েছে এমনটা এখনই বলা যাবে না। তবে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে স্মৃতি নাও খেলতে পারে।''

আরও পড়ুন: রবিবার ফের মুখোমুখি ভারত-পাকিস্তান, কীভাবে-কোথায় দেখবেন ম্যাচ?

ফাস্ট বোলার ডার্সি ব্রাউনের বলে তিনি আউট হন। বাঁ-হাতি মান্ধানা অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও ভাল খেলতে পারেননি। ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচটি ম্যাচে মোট ৮৬ রান করেন। যদিও এর মধ্যে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৭৪ রানের একটি দারুণ ইনিংস ছিল। তবে ধারাবাহিকতা বজায় রাখতে পারেননি তিনি।

চোট পেয়েছেন স্মৃতি
চোট পেয়েছেন স্মৃতি

'ফিট' নন হরমনপ্রীতও?
অন্যদিকে, হরমনপ্রীত কৌরের (Harmanpreet Kaur) ফিটনেস নিয়েও প্রশ্ন থাকছে। বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে ব্যাট করেননি হরমনপ্রীত। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে কাঁধে চোট পেয়েছিলেন হরমনপ্রীত। যদিও তিনি জানিয়েছিলেন চোট গুরুতর নয়। একটু বিশ্রাম প্রয়োজন। লন্ডনের বাফেলো পার্কে অনুষ্ঠিত সেই ফাইনাল ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ উইকেটে হারের পর হরমনপ্রীত বলেন, 'আমার শরীর ঠিক আছে। বিশ্রাম নিলে এটা ভাল হয়ে যাবে।'

চোট পেয়েছন হরমনপ্রীত
চোট পেয়েছন হরমনপ্রীত

এই দুই তারকা ক্রিকেটারের চোট চিন্তায় রাখবে ভারতের মহিলা দলের টিম ম্যানেজমেন্টকে। পাকিস্তানের মত দলের বিরুদ্ধে এই দুই তাকাকে ছাড়াই নামতে হতে পারে ভারতীয় দলকে। ফর্মে না থাকলেও স্মৃতি মন্ধনার অভিজ্ঞতা কাজে লাগতে পারে টিম ইন্ডিয়ার। সেই জন্যই পাকিস্তান ম্যাচে তাঁর থাকা খুব জরুরী। 

Advertisement

আরও পড়ুন: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ফেরা হচ্ছে না বুমরার, কেন জানেন?

এবারের টি২০ বিশ্বকাপে ভারত রবিবার পাকিস্তানের বিরুদ্ধে তাদের প্রথম ম্যাচ খেলতে নামবে। এরপর তারা দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে। তৃতীয় ম্যাচে ভারতের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। গ্রুপের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলবে টিম ইন্ডিয়া।    

Advertisement