scorecardresearch
 

Jasprit Bumrah Injury Update: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ফেরা হচ্ছে না বুমরার, কেন জানেন?

চোট সারিয়ে এখনই ফেরা হচ্ছে না জসপ্রীত বুমরার (Jasprit Bumrah)। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাস্কার (Border-Gavaskar Trophy) ট্রফির শেষ দুই ম্যাচেও ভারতীয় দলে (Team India) জায়গা হচ্ছে না ভারতের তারকা পেস বোলারের। আগে জানা গিয়েছিল, ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন বুমরা। শেষ দুই ম্যাচে খেলতেও পারেন তিনি। তবে এমনটা হচ্ছে না।

Advertisement
বুমরা বুমরা
হাইলাইটস
  • চোট সারিয়ে ফেরা হল না বুমরার
  • একদিনের সিরিজে ফিরতে পারেন বুমরা

চোট সারিয়ে এখনই ফেরা হচ্ছে না জসপ্রীত বুমরার (Jasprit Bumrah)। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাস্কার (Border-Gavaskar Trophy) ট্রফির শেষ দুই ম্যাচেও ভারতীয় দলে (Team India) জায়গা হচ্ছে না ভারতের তারকা পেস বোলারের। আগে জানা গিয়েছিল, ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন বুমরা। শেষ দুই ম্যাচে খেলতেও পারেন তিনি। তবে এমনটা হচ্ছে না। মিডিয়া রিপোর্টে বলা হয়েছে, বুমরা টেস্ট সিরিজের বাইরে। তবে এর পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ফিরবেন তিনি। 

এনসিএ-তে বোলিং শুরু করেন বুমরা

দ্য টেলিগ্রাফ সূত্রে খবর বুমরা সুস্থ হয়ে উঠেছেন। চোট থেকে সেরে উঠেছেন। তিনি জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ) রিহ্যাব করছেন। সেখানে বোলিং-ও শুরু করে দিয়েছেন তিনি। কিন্তু ভারতের টিম ম্যানেজমেন্ট তাঁকে নিয়ে একেবারেই ঝুঁকি নিতে নারাজ। টেলিগ্রাফ তাঁদের রিপোর্টে লিখেছে, 'ভাল ছন্দে রয়েছেন বুমরা। ভাল বল করছেন।'

আরও পড়ুন: জাদেজার বিরুদ্ধে বল বিকৃতির অভিযোগ, ক্লার্ক বললেন...

গত সেপ্টেম্বর থেকে ম্যাচ খেলেননি বুমরা
২৯ বছর বয়সী বুমরা চোটের জন্য গত বছর সেপ্টেম্বর থেকে কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলেনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই টেস্ট ম্যাচের জন্যও তাঁকে দলে নেওয়া হয়নি। যদিও এনসিএতে নেটে বোলিং শুরু করেছেন তিনি। তবুও সিরিজ থেকে তার প্রস্থানের এই খবর ভক্তদের হতাশ করেছে।

বুমরাকে নিয়ে আপডেটও দিয়েছেন রোহিত শর্মা 
সম্প্রতি, নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে জয়ের পরে, ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা বলেছিলেন, 'বুমরা সম্পর্কে আমি খুব বেশি নিশ্চিত নই। তবে আশা করি, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দুটি টেস্ট ও খেলবে। আমরা কোনো ঝুঁকি নিতে চাই না কারণ পিঠের চোট সবসময়ই গুরুতর। আমরা NCA-এর ফিজিও এবং ডাক্তারদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি। মেডিক্যাল টিম তাঁকে ফিট হওয়ার জন্য পুরো সময় দেবে।'

Advertisement

আরও পড়ুন: একা কুম্ভ রোহিত, দলকে টানছেন অধিনায়ক, ঘূর্ণি পিচে দুরন্ত শতরান

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্টের জন্য ভারতের স্কোয়াড: 

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), শুভমান গিল, পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএস ভরত (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), আর.অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট, সূর্যকুমার যাদব। 

Advertisement