scorecardresearch
 

T20 World Cup : ভারত-পাকিস্তান ম্যাচ বন্ধের দাবি বিহারের উপমুখ্যমন্ত্রীর

জম্মু-কাশ্মীরের অন্য রাজ্যের মানুষের হত্যার প্রতিবাদে ভারত-পাকিস্তান ম্যাচ বন্ধের দাবি বিহারের উপমুখ্যমন্ত্রী নরকিশোর প্রসাদের। একই দাবি তুলেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংহও। তাহলে কি হবে ? খেলা কী হবে ? প্রশ্ন এখন সেটাই।

Advertisement
ভারত-পাকিস্তান ম্যাচ বন্ধের দাবি বিহারের উপমুখ্যমন্ত্রীর ভারত-পাকিস্তান ম্যাচ বন্ধের দাবি বিহারের উপমুখ্যমন্ত্রীর
হাইলাইটস
  • ভারত-পাকিস্তান ক্রিকেট বন্ধ করার দাবি
  • বিহারের উপমুখ্যমন্ত্রীর দাবিতে চাঞ্চল্য
  • সম্ভব নয় বলে জানিয়েছেন রাজীব শুক্লা

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে ভারত শুরু করছে হাইভোল্টেজ টুর্নামেন্ট। কিন্তু এর আগেই বিতর্ক উস্কে দিলেন বিহারের উপমুখ্যমন্ত্রী। ভারত পাকিস্তানের ম্যাচ বন্ধ করে দেওয়ার দাবি জানালেন তিনি।

ম্যাচ বন্ধের দাবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৪ অক্টোবর ভারত প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে। এটাই ভারতের প্রথম ম্যাচ। কিন্তু এই ম্যাচ বন্ধ করার জন্য বিভিন্ন জায়গা থেকে দাবি উঠতে শুরু করেছে। প্রথমে কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং, এ বিষয়টি পুনর্বিবেচনা করার দাবি জানিয়েছেন। এখন বিহারের উপমুখ্যমন্ত্রী নরকিশোর প্রসাদ এই দাবির সমর্থনে এগিয়ে এলেন।

কি বলছেন নরকিশোর প্রসাদ

নরকিশোর প্রসাদ বলেছেন যে, জম্মু-কাশ্মীরের অন্য রাজ্যের মানুষের হত্যা হচ্ছে। এই ঘটনায় দুঃখপ্রকাশ করছি। ভারতে যে আতঙ্ক ছড়ানোর কাজ শুরু করেছে জঙ্গিরা, এই ধরণের ঘটনার পর ভারত-পাক ম্যাচের মতো প্রক্রিয়া বন্ধ হওয়া উচিত। তিনি বলেছেন, যে পাকিস্তানের বার্তা দিতে ভারতে এই ধরনের কড়া পদক্ষেপ নিতে হবে। যেহেতু ক্রিকেট ভারত-পাকিস্তান সহ বিভিন্ন দেশের মধ্যে অন্যতম জনপ্রিয় খেলা এবং বিশ্বকাপে বহু দেশ থাকবে। তাই এই বার্তা তাদের কাছে পৌঁছবে।

ম্যাচ রদ সম্ভব নয় জানালেন রাজীব শুক্লা

টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে ২৪ অক্টোবর ভারত এবং পাকিস্তানের খেলা রয়েছে। বহুদিন পর ভারত পাকিস্তানের সামনা সামনি হতে চলেছে। কংগ্রেস নেতা এবং বিসিসিআই উপাধ্যক্ষ রাজীব শুক্লা পুরো ঘটনায় নিজের বক্তব্য জাহির করেছেন। রাজীব শুক্লা বলেছেন যে, জম্মু-কাশ্মীরের যে ঘটনা ঘটেছে তা অত্যন্ত নিন্দনীয় এবং দুঃখজনক। কিন্তু এইভাবে বন্ধ করে দিলে ভারতের পয়েন্ট টেবিলে ক্ষতি হতে পারে এবং আইসিসির সমস্ত ইভেন্ট ধাক্কা খাবে। তাই এটা এই মুহূর্তে সম্ভব নয়।

গিরিরাজ সিংও ম্যাচ বন্ধের পক্ষে

এর আগে সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং বলেছেন যে এই ম্যাচের আগে জম্মু-কাশ্মীরে কিছু ঘটনা ঘটেছে। উগ্রপন্থীদের লক্ষ্যে সাধারণ মানুষ প্রাণ হারাচ্ছে। কিছু বিহারের নাগরিকও এই ঘটনায় প্রাণ হারিয়েছেন। এছাড়াও উগ্রপন্থীদের সঙ্গে এনকাউন্টারে শেষ কিছুদিনে ৯ জন জন প্রাণ হারিয়েছেন। এই কারণেই ভারত পাকিস্তানের মধ্যে ম্যাচ বন্ধ হয়ে যাওয়া উচিত বলে তারা দাবি জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং।

Advertisement

 

Advertisement