scorecardresearch
 

T20 world cup: দক্ষিণ আফ্রিকার সঙ্গে হারার পর সেমিতে ভারত কি অনিশ্চিত? সৌরভ যা বললেন

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারের পর এখন সেমিফাইনালে যেতে হলে বাকি দুই ম্যাচেই জিততে হবে টিম ইন্ডিয়াকে। বাংলাদেশ ও জিম্বাবোয়েকে ভারতের হারাতে অসুবিধা হওয়ার কথা নয়। তবে বৃষ্টির জন্য যেভাবে একের পর এক ম্যাচ বাতিল হচ্ছে সেটাই চিন্তা বাড়িয়েছে রোহিত-দ্রাবিড়দের।

Advertisement
অশোক ডিন্ডার সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়। অশোক ডিন্ডার সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়।
হাইলাইটস
  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারের পর এখন সেমিফাইনালে যেতে হলে বাকি দুই ম্যাচেই জিততে হবে টিম ইন্ডিয়াকে।
  • বাংলাদেশ ও জিম্বাবোয়েকে ভারতের হারাতে অসুবিধা হওয়ার কথা নয়।
  • ষ্টির জন্য যেভাবে একের পর এক ম্যাচ বাতিল হচ্ছে সেটাই চিন্তা বাড়িয়েছে রোহিত-দ্রাবিড়দের।

'ভারত ফাইনালে যাবে।' সিএবি-র বার্ষিক সাধারণ সভায় এসে এমনটাই জানিয়ে দিলেন বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। পার্থে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টিম ইন্ডিয়ার হারের পরেও রোহিত শর্মাদের নিয়ে আশাবাদী বাংলার মহারাজ। প্রথম দুই ম্যাচে প্রথমে পাকিস্তান ও তার পরে নেদারল্যান্ডসকে হারানোর পরে পার্থে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারতে হয়েছে ভারতীয় দলকে। তবুও বিরাট রোহিতদের ওপরেই ভরসা রাখছেন সৌরভ। 

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারের পর এখন সেমিফাইনালে যেতে হলে বাকি দুই ম্যাচেই জিততে হবে টিম ইন্ডিয়াকে। বাংলাদেশ ও জিম্বাবোয়েকে ভারতের হারাতে অসুবিধা হওয়ার কথা নয়। তবে বৃষ্টির জন্য যেভাবে একের পর এক ম্যাচ বাতিল হচ্ছে সেটাই চিন্তা বাড়িয়েছে রোহিত-দ্রাবিড়দের। তবে সৌরভ বলেন, "ভারত কোয়ালিফাই করে যাবে। তার পর তো দুটো ম্যাচ।" টিম ইন্ডিয়ার বিশ্বকাপ জয় নিয়ে আশাবাদী সৌরভ। তিনি বলেন, "আমি ভারতীয় দল নিয়ে সবসময়ই আশাবাদী।"

বাংলা দলে শাহবাজ, মুকেশ ভারতীয় দলে খেলতে পারেন। সৌরভের পরে ঋদ্ধিমান সাহা, মহম্মদ শামিরা ভারতীয় দলে সুযোগ পেয়ে দারুণ ভাবে নিজেদের মেলে ধরছেন। সৌরভ মনে করেন এখন বাংলা দলে খেলা অলরাউন্ডার শাহবাজ আহমেদও নিয়মিত ভারতীয় দলে খেলবেন। সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতীয় দলে অভিষেক করেছেন শাহবাজ। সৌরভের কথায়,"বাংলা দলে অনেক প্রতিভাবান ক্রিকেটার রয়েছে। শাহবাজ আহমেদ, মুকেশ কুমাররা ভারতীয় দলে জায়গা পেতেই পারে।" 

রঞ্জি ট্রফি হোক বা মুস্তাক আলি ট্রফি। সমস্ত ক্ষেত্রেই তীরে এসে তরি ডুবছে বাংলার। ফাইনাল বা সেমিফাইনালে উঠলেও ট্রফি জেতা হচ্ছে না। সোমবার বাংলার ম্যাচ হিমাচল প্রদেশের বিরুদ্ধে। জিতলে মুস্তাক আলি ট্রফিতে সেমিফাইনালে ওঠার রাস্তা পাকা করে ফেলবেন অনুষ্টুপ মজুমদাররা। বাংলার ভাল খেলার ব্যাপারে আশাবাদী সৌরভও। তিনি বলেন, "বাংলা তো ভাল খেলছে। সমস্ত সুযোগ সুবিধাও রয়েছে। ভাল খেলবে।"

Advertisement

আরও পড়ুন- অনিশ্চিত সেমিফাইনাল, ভারতের পথ কঠিন করল দক্ষিণ আফ্রিকা

Advertisement