scorecardresearch
 

Asian Best India Sports: ক্রিকেট, ফুটবল থেকে হকি, এশিয়াতে ভারতের জয়ডঙ্কা; ৩ মাসে ৩ বড় ট্রফি

ভারতীয় ক্রিকেট দলের এখন পরবর্তী পরীক্ষা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২২ সেপ্টেম্বর থেকে তিন ম্যাচের সিরিজ। যা ভারতের মাটিতেই হবে। বিশ্বকাপ খেলার আগে এটা ভারতের শেষ টুর্নামেন্ট। এশিয়ান স্তরে ভারতের এবার বৈশ্বিক স্তরে সেটি দেখানোর কতা বলছে। এবার সেটা দেখানোর পালা।

Advertisement
ক্রিকেট, ফুটবল থেকে হকি, এশিয়াতে ভারতের জয়ডঙ্কা; ৩ মাসে ৩ বড় ট্রফি ক্রিকেট, ফুটবল থেকে হকি, এশিয়াতে ভারতের জয়ডঙ্কা; ৩ মাসে ৩ বড় ট্রফি
হাইলাইটস
  • ক্রিকেট, ফুটবল থেকে হকি
  • এশিয়াতে ভারতের জয়ডঙ্কা
  • ৩ মাসে ৩ বড় ট্রফি

ভারতীয় দল স্মরণীয় জয় হাসিল করে নিয়েছে। ১৭ সেপ্টেম্বর রবিবার কলম্বোর স্টেডিয়ামে হওয়া এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কাকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে ভারতীয় দল হারিয়ে দেয়। শুধু এটুকু বললেই সম্পূর্ণ বলা হয় না। তার আগে বল করে ভারত শ্রীলঙ্কাকে মাত্র ৫০ রানে গুটিয়ে দেয়। এরপর ভারত মাত্র ৬ ওভার ১ বলে কোনও উইকেট না হারিয়ে গানটি তুলে নেয় ফাইনালে ৬ উইকেট নেওয়া বোলার মোঃ সিরাজকে প্লেয়ার অফ দ্যা ম্যাচ এবং বাঁ হাতি লিখবেনার কুলদীপ যাদবকে প্লেয়ার অফ দা সিরিজ ঘোষণা করা হয়েছে।

ভারতীয় ক্রিকেট দলের এখন পরবর্তী পরীক্ষা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২২ সেপ্টেম্বর থেকে তিন ম্যাচের সিরিজ। যা ভারতের মাটিতেই হবে। বিশ্বকাপ খেলার আগে এটা ভারতের শেষ টুর্নামেন্ট। এশিয়ান স্তরে ভারতের এবার বৈশ্বিক স্তরে সেটি দেখানোর কতা বলছে। এবার সেটা দেখানোর পালা। যদি দেখা যায় তাহলে খেলার ময়দানে ভারতীয় খেলোয়াড়দের গত কয়েক মাস দুর্দান্ত গিয়েছে। এশিয়ান লেভেলে ভারতের সব খেলাতেই পারফরমেন্স ভালো। শুধু ক্রিকেটে তাই নয়, হকি ও ফুটবল ময়দানে ভালো খবর নিতেছে।

জুলাই মাসে ফুটবল টিম ইতিহাস গড়েছে। গত জুলাই মাসে ভারতীয় ফুটবল দল সাফ চ্যাম্পিয়নশিপ জিতে নিয়েছে। তখন সুনীল ছেত্রীর অধিনায়ক্তে ভারতীয় দল বেঙ্গলুরুতে খেলা ফাইনাল ম্যাচে কুয়েতকে পেনাল্টি শুট আউটে ৫-৪ গোলে হারিয়ে দেয়।

আরও পড়ুন

এরপর অগাস্টে হকিতে ভারতীয় দলের কামাল

এরপর অগাস্ট মাসে ভারতীয় হকি দল এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি খেতাব নিয়ে ঘরে ফিরে চেন্নাইতে খেলা। ফাইনাল ম্যাচে ভারতীয় দল মালয়েশিয়াকে ৪-৩ গোলে হারিয়ে দেয়। ভারতীয় হকি দলের চতুর্থ বার চ্যাম্পিয়ন ট্রফি খেতাব জয় বেশি টুর্নামেন্ট জেতা দল হয়ে গিয়েছে।

এখন এশিয়ান গেমস এবং ক্রিকেট ওয়ার্ল্ড কাপের পালা

Advertisement

এখন সেপ্টেম্বর মাসে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের জন্য বড় উপহার আসতে চলেছে ভারতীয় দল। অষ্টম বার এশিয়া কাপ জেতার পর এখন ওয়ার্ল্ড কাপে নিজেদের অভিযান শুরু করবে। পাশাপাশি এশিয়ান গেমস ক্রিকেট অন্তর্ভুক্ত হয়। ভারতীয় দল এবার সেখানে অংশ নেবে। যদিও তাতে প্রথম দিকের ১৫-১৬ জন খেলোয়াড়কে তাঁরা পাচ্ছে না। তা সত্ত্বেও ভারতীয় দলের যারা সুযোগ পেয়েছেন, তারা প্রত্যেকে প্রতিভাবান এবং এর আগে ভালো খেলেছেন। শুধু ক্রিকেট নয় অন্যান্য খেলাতে ভারতীয় খেলোয়ারদের উপর নজর থাকবে।

 

Advertisement