scorecardresearch
 

Team India Selection For World Cup 2023: দলে রাহুল, বিশ্বকাপের টিম ঘোষণা করে দিল BCCI, কারা রয়েছেন?

বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষিত। জায়গা পেলেন না যুজবেন্দ্র চাহাল। এশিয়া কাপের দলে সুযোগ না পাওয়ার পরও ধরা হয়েছিল, ভারতীয় বিশ্বকাপ দলের জন্য তাঁর নাম বিবেচিত হবে। তবে তা হল না।   

Advertisement
টিম ইন্ডিয়া টিম ইন্ডিয়া
হাইলাইটস
  • ১৫ জনের স্কোয়াড ঘোষণা করল BCCI
  • দলে জায়গা পেলেন রাহুল

 বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষিত। জায়গা পেলেন না যুজবেন্দ্র চাহাল। এশিয়া কাপের দলে সুযোগ না পাওয়ার পরও ধরা হয়েছিল, ভারতীয় বিশ্বকাপ দলের জন্য তাঁর নাম বিবেচিত হবে। তবে তা হল না। দলে জায়গা পেয়েছেন কেএল রাহুল। চোটের জন্য এশিয়া কাপের প্রথম দুই ম্যাচে খেলতে না পারলেও, বিশ্বকাপের দলে জায়গা হয়েছে তাঁর।


ভারতীয় দলের ভাইস ক্যাপ্টেন করা হয়েছে হার্দিককে
কেএল রাহুল চোট সারিয়ে দলে ফিরলেও, হার্দিক পান্ডিয়াকে সহ অধিনায়কত্ব দেওয়া হয়েছে। দলে রয়েছেন জসপ্রীত বুমরাও। হার্দিক পান্ডিয়া ভারতের টি২০ দলের ক্যাপ্টেন। সেই কারণে একদিনের ক্রিকেটেও সহ অধিনায়ক করা হয়েছে আইপএল জয়ী হার্দিককে। অন্যদিকে আয়ারল্যান্ড সফরে ভারতীয় দলে ক্যাপ্টেন হিসেবে প্রত্যাবর্তন হয়েছে বুমরার। এশিয়া কাপের প্রথম ম্যাচে ভারতীয় দলে জায়গা পেলেও, বৃষ্টির জন্য ভারত-পাকিস্তান ম্যাচ ভেস্তে যায়। ফলে বল করা হয়নি তাঁর। দ্বিতীয় ম্যাচের আগে সন্তান জন্ম দেন তাঁর স্ত্রী সঞ্জনা। তবে পাকিস্তানের বিরুদ্ধে রবিবারের মহারণের আগে তিনি হয়ত দলে চলে আসবেন। তবে টিম ম্যানেজমেন্ট তাঁর ওপর আস্থা রেখেছেন। চোট পাওয়ার আগে তিনি ছিলেন সেই সময়ের সেরা স্পিডস্টার। চোট সারিয়ে ফেরার পরে আয়ারল্যান্ড সফরে ভালো পারফর্ম করেন তিনি।

 
দলে সূর্যকুমার

ভারতীয় দলে জায়গা পেয়েছেন সূর্যকুমার যাদবও। টি২০ ক্রিকেটে সেরা ব্যাটার হলেও, একদিনের ক্রিকেটে তাঁর ফর্ম খুব ভালো নয়। সেই জন্যই তাঁকে নেওয়া নিয়ে বিতর্ক হতে পারে। সূর্যকুমারকে এশিয়া কাপের প্রথম দুই ম্যাচেও সুযোগ দেওয়া হয়নি। পরের পর্বে সুযোগ মিলতে পারে।  

আরও পড়ুন

Advertisement

  
ভারতের ১৫ জনের স্কোয়াড (Team India Squad):
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ইশান কিশান, কেএল রাহুল, হার্দিক পান্ডিয়া (সহ অধিনায়ক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাডেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, জশপ্রীত বুমরা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ ও কুলদীপ যাদব।
    

Advertisement