scorecardresearch
 

Team India: ২০০৭-এ দলে ছিলেন-২০২২ সালেও, T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার ২ সদস্য

এই দলে রয়েছেন ২০০৭ সালের বিশ্বকাপজয়ী দলের দুই সদস্য। সোমবারই টি২০ বিশ্বকাপের দল ঘোষণা করেছে বিসিসিআই। সেই দলের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা (Rohit Sharma)। দলে রয়েছেন দীনেশ কার্তিকও (Dinesh Karthik)। এই দুই জনেই ২০০৭ সালের দলে ছিলেন।

Advertisement
২০০৭ সালের দল ২০০৭ সালের দল
হাইলাইটস
  • এবারেও দলে কার্তিক
  • রোহিত এবারে নেতৃত্বে

২০০৭ সালে প্রথম টি২০ বিশ্বকাপ জিতে ইতিহাস গড়েছিল মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) ভারতীয় দল (Team India)। আবারও ২০২২-এর টি২০ বিশ্বকাপে অনুষ্ঠিত হতে চলেছে। এই দলে রয়েছেন ২০০৭ সালের বিশ্বকাপজয়ী দলের দুই সদস্য। সোমবারই টি২০ বিশ্বকাপের দল ঘোষণা করেছে বিসিসিআই। সেই দলের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা (Rohit Sharma)। দলে রয়েছেন দীনেশ কার্তিকও (Dinesh Karthik)। এই দুই জনেই ২০০৭ সালের দলে ছিলেন।

দারুণ কামব্যাক কার্তিকের
৩৭ বছর বয়সী কার্তিক, ২০২২ সালের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) এর হয়ে দারুণ পারফর্ম করে ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন। ২০২১ সালের টি২০ বিশ্বকাপের সময় ধারাভাষ্য দিতেও দেখা গিয়েছিল কার্তিককে। সেই সময়ই ২০২২ টি২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) খেলার ইচ্ছে প্রকাশ করেছিলেন ভারতের উইকেটকিপার ব্যাটার। এবারের এশিয়া কাপের দলেও ছিলেন কার্তিক। তবে খুব বেশি সুযোগ পাননি। তাঁর জায়গায় সুযোগ পান ঋষভ পন্ত (Rishabh Pant)। তবে এশিয়া কাপে (Asia Cup 2022) ভাল খেলতে না পারায় সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে। সমর্থকরা কার্তিককে খেলানোর দাবি জানাতে থাকেন। তাই টি২০ বিশ্বকাপে পন্তের জায়গায় খেলতে দেখা যেতে পারে দীনেশ কার্তিককে। 

আরও পড়ুন: এশিয়া কাপে স্টেডিয়ামে কে এই রহস্যময়ী আফগান সুন্দরী? বলিউডে কাজে আগ্রহী

২০০৭ সালে টি২০ বিশ্বকাপ দলে ছিলেন রোহিতও

২০০৭ সালে এমএস ধোনির নেতৃত্বে ভারত টি২০ বিশ্বকাপে জিতেছিল। আর এবার নেতৃত্বে রোহিত। তিনি কি পারবেন ২০০৭ সালের পুনরাবৃত্তি করতে পারবেন? ১৫ বছর পর আবারও রোহিত শর্মা ও দীনেশ কার্তিককে একসঙ্গে টি২০ বিশ্বকাপে খেলতে দেখা যাবে। 

আরও পড়ুন: ধোনির সমস্ত রেকর্ড ভাঙবেন রোমান রেইনস, দাবি WWE কিংবন্তির

Advertisement

পাকিস্তানকে হারিয়ে ২০০৭ সালে বিশ্বকাপ জিতেছিল ভারত

২০০৭ সালে মিসবা উল হকের নেতৃত্বাধীন পাকিস্তানকে হারিয়েছিল ভারতীয় দল। ১৫ বছর পর প্রথম ম্যাচেই পাকিস্তানের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। ২৩ অক্টোবর মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। তবে এবারে দুই ক্রিকেটারকেই অনেক বেশি দায়িত্ব নিতে হবে। ওপেনার হিসেবে ভাল শুরু করতে হবে রোহিত শর্মাকে। আর ফিনিশার হিসেবে যে দায়িত্ব ধোনি নিয়েছেন বহুবছর ধরে, সেই দায়িত্বই এবার নিতে হবে কার্তিককে। 

গত বিশ্বকাপে ভাল খেলতে পারেনি ভারত
গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে হেরে সুপার-১২ পর্ব থেকে ছিটকে যেতে হয়েছিল। তবে এবার ভারত আশাবাদী। ২০১৩ সালে শেষবার আইসিসি ট্রফি জিতেছিল ভারতীয় দল। সেটাও ধোনির নেতৃত্বে। সেবার আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল ভারত।   

Advertisement