scorecardresearch
 

FIFA World Cup 2022: বিশ্বকাপ জিতবে কারা? বিশেষজ্ঞ থেকে জ্যোতিষ কারও লিস্টে নেই আর্জেন্টিনা

FIFA World Cup 2022: বিশ্ব ফুটবলের নতুন চ্যাম্পিয়ন কে হবে? কার মাথায় উঠবে ৪ বছরের জন্য সেরার শিরোপা। আর কারা হবে চ্যাম্পিয়ন তা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। বিশেষজ্ঞ থেকে জ্যোতিষ সবাই নিজের মতো করে আগাম পূর্বাভাস দিয়ে দিচ্ছেন। আসুন দেখে নিই, কার মতে কারা ফেভারিট?

Advertisement
বিশ্বকাপ জিতবে কারা? বিশেষজ্ঞ থেকে জ্যোতিষ কারও লিস্টে নেই আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে কারা? বিশেষজ্ঞ থেকে জ্যোতিষ কারও লিস্টে নেই আর্জেন্টিনা
হাইলাইটস
  • কাতার বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে এই দুই দল
  • ভবিষ্যদ্বাণী আধুনিক নস্ত্রাদামুসের
  • ব্রাজিলের সম্ভাবনা দেখছেন না গণক

FIFA World Cup 2022: আর মাত্র তিনটি ম্যাচ। তারপরই জানা যাবে বিশ্ব ফুটবলের নতুন চ্যাম্পিয়ন কে হবে? কার মাথায় উঠবে ৪ বছরের জন্য সেরার শিরোপা। আর কারা হবে চ্যাম্পিয়ন তা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। বিশেষজ্ঞ থেকে জ্যোতিষ সবাই নিজের মতো করে আগাম পূর্বাভাস দিয়ে দিচ্ছেন। আসুন দেখে নিই, কার মতে কারা ফেভারিট?

স্কাই স্পোর্টসের বিশেষজ্ঞদের অনুমান

স্কাই স্পোর্টসের ফুটবল বিশেষজ্ঞরা জানান, সেমিফাইনালের পর বিদায় নেবে আর্জেন্টিনা (Argentina)। শেষ আটের লড়াইয়ে নেদারল্যান্ডসকে (Netherlands) হারিয়ে আর্জেন্টিনা সেমিফাইনালে উঠলেও এবারের বিশ্বকাপে তাদের যাত্রাপথ দীর্ঘায়িত হবে না বলে মনে করেন স্কাই স্পোর্টসের ফুটবল বিশেষজ্ঞরা।

আর্জেন্টিনা অবশ্য খুব একটা খারাপ ফর্মে নেই। প্রথম ম্যাচে সৌদি আরবের (Soudi Arabia) কাছে ২-১ গোলে হেরেছে বটে; কিন্তু তারপর তারা ফিরে এসেছে প্রবলভাবে। মেক্সিকো (Mexico) ও পোল্যান্ডকে (Poland) পরাস্ত করেছে। অবশেষে অস্ট্রেলিয়াকে (Australia) হারিয়েছে ২-১ গোলে। হারিয়েছে নেদারল্যান্ডের (Netharlands) মতো শক্ত প্রতিপক্ষকেও। ফর্মে রয়েছেন লিওনেল মেসি (Lionel Messi)। তিনি গোল পাওয়ায় খুশি আর্জেন্টিনার সমর্থকরা। স্কাই স্পোর্টসের ফুটবল বিশেষজ্ঞরা অবশ্য বলেছিলেন সেমিতে ব্রাজিলের (Brazil) কাছে হারবেন মেসিরা। ব্রাজিল আগেই বিদায় নিয়েছে। ফলে বাকিটাও কতটা মিলবে তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে কোয়ার্টার ফাইনালে (World Cup Quarter Final) ফ্রান্সের (France)কাছে হেরে ইংল্যান্ডের (England) সামনে বিশ্বকাপের দরজা বন্ধ হয়ে যাবে অনুমান করেছিলেন। সেটি অবশ্য মিলেছে। স্পেন (Spain) উঠবে সেমিতে বলা হয়েছিল। সেটিও আগেই ভেস্তে গিয়েছে।

চূড়ান্ত লড়াইয়ে থাকবেন কারা?

অন্যদিকে বিশ্বকাপ শুরুর আগেই যে ভবিষ্যদ্বাণী করে হইচই ফেলে দিয়েছিলেন ব্রাজিলিয় (Brazil) জ্য়োতিষ ব্রাজিলের আথোস সালোম (Athos Salom)। তখন অনেকে উড়িয়ে দিলেও আপাতত তাঁর হিসেব মতোই চলছে তাঁর ভবিষ্যদ্বাণী অনুযায়ী, টুর্নামেন্টের ফাইনালে যে পাঁচটি দল পা রাখতে পারে সেগুলি হল আর্জেন্টিনা (Argentina), ব্রাজিল (Brazil), বেলজিয়াম (Belgium), ফ্রান্স (France), ইংল্যান্ড (England)। ফাইনালে উঠলেও নেইমারদের (Neymar) কাতার বিশ্বকাপ  (Qater World Cup) জয়ের সম্ভাবনা নেই বলেই জানিয়েছেন ব্রাজিলিয়ান জ্যোতিষী। ফাইনাল জয়ের সম্ভাবনা তালিকা থেকে বাদ দিয়েছেন ইংল্যান্ড, বেলজিয়ামকেও।

Advertisement

আরও পড়ুনঃ শিলিগুড়িতে থেকে বাসেই যাওয়া যাবে নেপাল, খরচ মাত্র ১৫০০ টাকা

কারা খেলতে পারে ফাইনালে?

কোন দুটি দলের বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হওয়ার সম্ভাবনা? অ্যাথোস জানিয়েছেন, ১৮ ডিসেম্বরের ফাইনাল খেলবে লিওনেল মেসির আর্জেন্টিনা এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স। অ্যাথোসের ভবিষ্যদ্বাণী অনুযায়ী, ফের একবার ফাইনালে মেসির স্বপ্নভঙ্গ হতে চলেছে। কেরিয়ারের শেষ বিশ্বকাপে দেশকে সোনালি ট্রফি উপহার দিতে পারবেন না আর্জেন্টাইন মহাতারকা। বরং চোট আঘাতের সমস্যা কাটিয়ে টানা দ্বিতীয়বারের জন্য বিশ্বকাপ ট্রফি জিতবে ফ্রান্স। আরও একবার কাপ জয় করবে ফরাসিরা।

একের পর এক ভবিষ্যদ্বাণী করে এবং তা মিলিয়ে দিয়ে সুনাম কুড়িয়েছেন ব্রাজিলের আথোস সালোম। তাঁর ভবিষ্যদ্বাণী এতটাই নিখুঁতভাবে মিলে গিয়েছে যে তিনি পেয়েছেন ‘দ্য লিভিং নস্ট্রাদামুস’ পরিচয়ও। সালোমির বেশ কিছু গণনা তাক লাগিয়ে দিয়েছে বিশ্ববাসীকে। তার মধ্যে যেমন রয়েছে কোভিড ১৯ প্যানডেমিক, রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ, এবং আধুনিক নস্ট্রাদামুসের (Modern Nostradamus) সর্বশেষ ভবিষ্যদ্বাণী ব্রিটেনের রানি এলিজাবেথ দ্বিতীয়’র মৃত্যুও ফলে গিয়েছে তাঁর নির্ধারিত সময়মতো। এবার বিশ্ব ফুটবলের মহারণ নিয়ে ভবিষ্যদ্বানী করে দিয়ে ফের শিরোনামে। এবার ফুটবল নিয়ে ভবিষ্যৎ বলে রীতিমতো হইচই ফেলে দিয়েছেন।

আরও পড়ুনঃ মাথাব্যথায় জীবন দূর্বিষহ? এভাবে চটজলদি দূর করুন

 

Advertisement