scorecardresearch
 

Tokyo Olympic : ভারতের আজ Super Saturday পদকের দিকে চোখ

হকিতে নিউজিল্যান্ডকে হারিয়ে শনিবার অলিম্পিকে ভাল শুরু করেছে ভারত। এদিন একাধিক বিভাগে সোনা পাওয়ার আশা রয়েছে ভারতের। তীরন্দাজি, শুটিং, ভারত্তোলনে পদকের আশা। দেশবাসীর আশা পূরণ করতে কোন কোন ইভেন্টে নামছে ভারত, দেখে নিন।

Advertisement
Mira Wins Gold Mira Wins Gold
হাইলাইটস
  • হকিতে জয় দিয়ে শুরু ভারতের
  • শুটিংয়ে ধাক্কা, তবে বিকল্প সুযোগ রয়েছে
  • তীরন্দাজি, শুটিং, ভারত্তোলনে পদকের আশা

দিনের খেলায় ভাল শুরু ভারতের

টোকিও অলিম্পিকে শনিবার শুভ সকাল দিয়েই শুরু হয়েছে ভারতীয় দলের। এবার লক্ষ্য পদকে। এদিন অনেকগুলি ব্যক্তিগত ইভেন্ট রয়েছে, যেগুলিতে পদক তো বটেই সোনা পেতে পারে ভারত। নজর এখন সেদিকেই।

হকিতে নিউজল্যান্ডকে পরাজিত করেছে

ভারতীয় দলের সকাল ভালোই শুরু হয়েছে অলিম্পিকসে। শনিবার সকালে নিউজিল্যান্ডকে ৩-২ গোলে হারিয়ে জয়যাত্রা শুরু করেছে ভারত। হকি থেকে ভারতের এবার ভালে সম্ভাবনা রয়েছে। যেভাবে এদিন ভারতীয় দল খেলেছে, তা ধরে রাখতে পারলে পদক তো বটেই সোনা জয়ের অন্যতম দাবিদার হতে পারে ভারত। প্রয়োজন শুধু পারফরম্যান্স ধরে রাখা।

ইভেন্ট

একাধিক ইভেন্টে নামছে ভারত

পাশাপাশি এদিন শনিবারে একাধিক ইভেন্টে নামতে চলেছে ভারতীয় দল। পদক জয়ের একাধিক সম্ভাবনা রয়েছে। ব্রোঞ্জ থেকে স্বর্ণপদক পর্যন্ত লড়াইয়ে নামবে ভারত। যদিও তীরন্দাজি ও শুটিংয়ের ভারতের শুরু খুব একটা ভালো হয়নি।

তীরন্দাজির মিক্সড ডাবলসে শেষ আটে

তীরন্দাজিতে দীপিকা কুমারী- প্রবীণ যাদব জুটি জিতে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে। তীরন্দাজিতে মিক্সড ডাবলসে শেষ আটের লড়াইয়ে দীপিকা কুমারি ও প্রবীণ যাদব জুটি প্রতিদ্বন্দ্বিতা করে চিয়া এন লিন এবং চিহ জুন তাং এর চিনা তাইপে জুটির বিরুদ্ধে। ভারতীয় দল চিনা তাইপের জুটিকে ৫-৩ ফলে হারিয়ে দিয়েছে।

শুটিংয়ে ধাক্কা, তবে বিকল্প সুযোগ আছে

এরপরে ভারতের পক্ষে এদিন দুটি মেডেল জেতার সম্ভাবনা রয়েছে। শুটিংয়ে ভারতের অপূর্ব চান্ডিলা এবং ইলাইনীল বালা রিবন মহিলা ১০ মিটার এয়ার রাইফেল যোগ্যতা ছিটকে গিয়েছেন এবং পদক রাউন্ড পর্যন্ত পৌঁছতে পারেননি। এদিন ভারত শুটিং এবং ভারত্তোলনে মেডেল যেতে পারে। তার স্বর্ণ সুযোগ রয়েছে। দিনের শুরুতেই ভারতীয় দলের লক্ষ্যমাত্রায় ছিল ৪ টি সোনা।

Advertisement

সুযোগ এয়ার রাইফেলে

এরমধ্যে একজনের আশা শেষ হয়ে গিয়েছে, কারণ মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেল ফাইনালে ভারত ছিটকে গিয়েছে। পাশাপাশি ৩ টি গোল্ড মেডেল পাওয়ার সুযোগ রয়েছে তাদের। এই মুহূর্তে সুযোগ রয়েছে যেগুলিতে পদক পাওয়ার, এর মধ্যে শুটিংয়ে রয়েছে ১০ মিটার এয়ার রাইফেলে ভারত পুরুষ বিভাগে সোনার আশায় লড়াইয়ে নামবে।

ভারত্তোলনে নজর

মহিলাদের ৪৯ কেজি বিভাগে ভারতের এই মুহূর্তে সেরা ভারত্তোলক মীরাবাঈ চানু সোনার অন্যতম দাবিদার। তাঁর দিকে চোখ থাকবে গোটা দেশের। নিজের সেরা ভার তুলতে পারলেই তিনি সোনা পেতে পারেন বলে ক্রীড়াপ্রেমীদের আশা।

 

Advertisement