scorecardresearch
 

Tokyo Paralympics 2021 : ভালই গেল দিনটা, রবিবার প্যারা অলিম্পিকে ভারতের ঝুলিতে ৩ পদক

হাই জাম্পে রুপোর পদক জিতলেন নিশাদ কুমার। প্রথমবারে ২.০২ মিটার ও দ্বিতীয়বারে ২.০৬ মিটার জাম্প দেন তিনি। নিশাদের সঙ্গে যুগ্মভাবে রুপোর পদক জিতেছেন আমেরিকার Dallas Wise। এছাড়া এই ইভেন্টে সোনা জিতেছেন আমেরিকার Roderick Townsend। অন্যদিকে ডিসকাস থ্রো-তে ব্রোঞ্জের পদক জিতলেন বিনোদ কুমার। 

Advertisement
ভাবিনাবেন পটেল ও নিশাদ কুমার ভাবিনাবেন পটেল ও নিশাদ কুমার
হাইলাইটস
  • প্যারা অলিম্পিকে ভারতের ঝুলিতে ৩ পদক
  • সকালে রুপো জেতেন ভাবিনাবেন পটেল
  • বিকেলে পদক জিতলেন নিশাদ কুমার ও বিনোদ কুমার

রবিবার টোকিও প্যারা অলিম্পিকে (Tokyo Paralympics 2021) ভালোই গেল ভারতের দিনটা। ঝুলিতে এল একাধিক পদক। এদিন হাই জাম্পে রুপোর পদক জিতলেন নিশাদ কুমার। প্রথমবারে ২.০২ মিটার ও দ্বিতীয়বারে ২.০৬ মিটার জাম্প দেন তিনি। নিশাদের সঙ্গে যুগ্মভাবে রুপোর পদক জিতেছেন আমেরিকার Dallas Wise। এছাড়া এই ইভেন্টে সোনা জিতেছেন আমেরিকার Roderick Townsend। অন্যদিকে ডিসকাস থ্রো-তে ব্রোঞ্জের পদক জিতলেন বিনোদ কুমার। 

এই জয়ের পর ট্যুইট করে নিশাদকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টোকিও প্যারা অলিম্পিকে এর আগেও পদক এসেছে ভারতের ঝুলিতে। টেবল টেনিসে রুপোর পদক জেতেন ভাবিনাবেন পটেল।  

এর আগে ২০১৯ সালে সালে দুবাইতে আয়োজিত বিশ্ব প্যারা অলম্পিক গ্র্যান্ড ফ্রিতে ২.০৫ মিটার হাই জাম্প দিয়ে সোনা জেতেন নিশাদ কুমার। এরপর ২০২১ সালে সেই দুবাইতেই ২.০৬ মিটার হাই জাম্প দিয়ে ক্রীড়ামহলের প্রশংসা কুড়োন তিনি। 

এর আগে টেবিল টেনিসে রুপোর পদক পান ভাবিনাবেন পটেল। ফাইনালে চিনের খেলোয়াড় ঝাউ ইং-এর কাছে ০-৩-এ পরাজিত হন তিনি। প্রসঙ্গত ভাবিনাবেন পটেল প্যারা অলিম্পিকে পদক জয়ী দ্বিতীয় ভারতীয় মহিলা। এর আগে রিয়ো অলিম্পিকে পদক জিতেছিলেন দীপা মালিক। 

Advertisement


 

Advertisement