scorecardresearch
 

Umran Malik: শ্রীলঙ্কা সিরিজেই শোয়েব আখতারের রেকর্ড ভাঙবেন, হুঙ্কার উমরানের

উমরানও ওয়ানডে সিরিজের জন্য দলে জায়গা পেয়েছেন। ভালো পারফর্ম করে ওয়ানডে বিশ্বকাপে নিজের জায়গা মজবুত করতে চান তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ খেলতে নামার আগে প্রাক্তন পাক ক্রিকেটার শোয়েব আখতারের (Shoaib Akhtar) রেকর্ড ভাঙার হুঙ্কার দিয়ে রাখলেন জম্মু-কাশ্মীরের স্পিডস্টার।

Advertisement
উমরান মালিক উমরান মালিক
হাইলাইটস
  • দ্রুততম বোলার হবেন, জানিয়ে দিলেন উমরান
  • কাল থেকে শুরু সিরিজ

নতুন বছরে শ্রীলঙ্কার (India vs Sri Lanka) বিরুদ্ধে খেলতে নামছে ভারতীয় দল (Team India)। প্রথমে দুই দেশের মধ্যে টি-টোয়েন্টি সিরিজ খেলা হবে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজও আয়োজিত হবে। টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দলে জায়গা পেয়েছেন কিছু তরুণ খেলোয়াড়। এর মধ্যে রয়েছেন জম্মু ও কাশ্মীরের ফাস্ট বোলার উমরান মালিকও (Umran Malik)। তিনিও ওয়ানডে সিরিজের জন্য দলে জায়গা পেয়েছেন। ভালো পারফর্ম করে ওয়ানডে বিশ্বকাপে নিজের জায়গা মজবুত করতে চান তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ খেলতে নামার আগে প্রাক্তন পাক ক্রিকেটার শোয়েব আখতারের (Shoaib Akhtar) রেকর্ড ভাঙার হুঙ্কার দিয়ে রাখলেন জম্মু-কাশ্মীরের স্পিডস্টার। 

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের আগে নিজের জন্যই বড় চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন উমরান মালিক। পাকিস্তানের প্রাক্তন বোলার শোয়েব আখতারের দ্রুততম বলের রেকর্ড ভাঙবেন বলে বলে জানিয়েছেন তিনি। ২০০৩ বিশ্বকাপের সময়, শোয়েব আখতার ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে নিক নাইটের বিরুদ্ধে ১৬১.৩ কিমি প্রতি ঘণ্টা বেগে একটি বল করেছিলেন।

আরও পড়ুন: পন্তের পাশে দল, শ্রীলঙ্কার বিরুদ্ধে নামার আগে সতীর্থকে বার্তা হার্দিকের

'প্রতিনিয়ত ভালো খেলাই আমার লক্ষ্য' 

উমরান মালিক একটি হিন্দি নিউজ চ্যানেলকে বলেছেন, তিনি আখতারের রেকর্ড ভাঙতে পারেন। উমারান ভারতের হয়ে ভাল কিছু করে দেখানোর অপেক্ষায় রয়েছেন। উমরান বলেন, 'এই মুহূর্তে শুধু দেশের জন্য ভালো করার কথা ভাবছি, ভালো করলে আর ভাগ্যবান হলে শোয়েব আখতারের রেকর্ড ভেঙে দেব।'

শোয়েব আখতার
শোয়েব আখতার

২৩ বছর বয়সী উমরান বলেন, 'কিন্তু আমি এটা নিয়ে মোটেও ভাবি না। ম্যাচ চলাকালীন আপনি কত দ্রুত বল করেছেন তাও জানা যায় না। আমরা যখন খেলা শেষে ফিরে আসি, তখনই আমরা জানতে পারি, আমি কতটা দ্রুত বল করলাম। খেলা চলাকালীন, আমার একমাত্র মনোযোগ সঠিক জায়গায় বোলিং করা এবং উইকেট নেওয়া।' 

Advertisement

আরও পড়ুন: ICU থেকে বের করা হল পন্তকে, কেমন আছেন?

মোট আটটি ম্যাচ খেলেছেন উমরান

গত বছর আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি আন্তর্জাতিক অভিষেক হয়েছিল উমরান মালিকের। এরপর ইংল্যান্ডেও টি-টোয়েন্টি খেলার সুযোগ পান তিনি। এরপর নিউজিল্যান্ড সফরে একদিনের আন্তর্জাতিকে অভিষেক করেন। সাম্প্রতিক সফরে বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই সিরিজের সময় উমরান মালিকও টিম ইন্ডিয়ায় ছিলেন।

আরও পড়ুন: বিশ্বকাপে টিম ইন্ডিয়ায় শর্টলিস্টে ২০ প্লেয়ার, কারা রয়েছেন দলে?

উমরান মালিক এখন পর্যন্ত ভারতের হয়ে পাঁচটি ওয়ানডেতে সাত উইকেট এবং তিনটি টি-টোয়েন্টি আন্তর্জাতিকে দুটি উইকেট নিয়েছেন। উমরান মালিককে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (IPL 2023) এই মরশুমে সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) হয়ে খেলতে দেখা যাবে।

Advertisement