scorecardresearch
 

Virat Kohli 46Th Century Tirubanantpuram: খুনে মেজাজে লঙ্কার বিরুদ্ধে ১৬৬ কোহলির, বিরাটের নাগালে এখন সচিনও!

Virat Kohli Century Tirubanantpuram: রেকর্ডের রাজা বিরাট কোহলি। একদিনের ম্যাচে তাঁর সামনে থাকা সচিন তেন্ডুলকর মাত্র তিনটি সেঞ্চুরি দূরে। শ্রীলঙ্কার সঙ্গে তৃতীয় ওয়ানডেতে সেঞ্চুরি করে নিজের ৪৬ তম সেঞ্চুরি করে নিয়েছেন। পাশাপাশি বিরাট কোহলি একদিনের আন্তর্জাতিকে গড়লেন আরও একটি নজির। ওডিআইয়ে সর্বাধিক রান সংগ্রহকারীদের তালিকায় বিশ্বের প্রথম পাঁচে চলে এলেন কিং কোহলি।

Advertisement
খুনে মেজাজে লঙ্কার বিরুদ্ধে ১৬৬ কোহলির, বিরাটের নাগালে এখন সচিনও! খুনে মেজাজে লঙ্কার বিরুদ্ধে ১৬৬ কোহলির, বিরাটের নাগালে এখন সচিনও!
হাইলাইটস
  • শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৫০ কোহলির
  • খুনে মেজাজে সেঞ্চুরি করলেন তিনি
  • বিরাটের নাগালে এখন সচিনও!

Virat Kohli 46Th Century Tirubanantpuram: রেকর্ডের রাজা বিরাট কোহলি। একদিনের ম্যাচে তাঁর সামনে থাকা সচিন তেন্ডুলকর মাত্র তিনটি সেঞ্চুরি দূরে। শ্রীলঙ্কার সঙ্গে তৃতীয় ওয়ানডেতে সেঞ্চুরি করে নিজের ৪৬ তম সেঞ্চুরি করে নিয়েছেন। পাশাপাশি বিরাট কোহলি একদিনের আন্তর্জাতিকে গড়লেন আরও একটি নজির। ওডিআইয়ে সর্বাধিক রান সংগ্রহকারীদের তালিকায় বিশ্বের প্রথম পাঁচে চলে এলেন কিং কোহলি। তিরুবনন্তপুরমে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনি ৬৩ রান পূর্ণ করার সঙ্গে সঙ্গেই টপকে যান মাহেলা জয়বর্ধনেকে। শেষমেষ তিনি মাঠ ছাড়েন অপরাজিত ১৬৬ রানে।

আরও পড়ুনঃ রেকর্ডের রাজা বিরাট কোহলি, দেখুন কোন কোন রেকর্ড তাঁর পকেটে

বিরাট কোহলি এদিন কেরিয়ারের ২৬৮তম ওডিআই খেলছেন, ২৫৯টি ইনিংস খেলার ফাঁকেই তিনি মাহেলা জয়বর্ধনের রানের নজির পেরিয়ে যান। শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক ৪৪৮টি একদিনের আন্তর্জাতিকে ৪১৮টি ইনিংসে ১২৬৫০ রান করেছিলেন। এদিন বিরাটের স্কোর ৬৩ হতেই সর্বাধিক রান সংগ্রহকারীদের তালিকায় ছয়ে নেমে যান জয়বর্ধনে। বিরাট উঠে আসেন পঞ্চম স্থানে। কিং কোহলি এখনও অবধি ৪৫টি শতরান পেয়েছেন একদিনের আন্তর্জাতিকে। রয়েছে ৬৫টি অর্ধশতরান।

Virat Kohli Century Tirubanantpuram: খুনে মেজাজে লঙ্কার বিরুদ্ধে ১৫০ কোহলির, বিরাটের নাগালে এখন সচিনও!
সচিন-বিরাট

এরই মাঝে চলতি সিরিজে দ্বিতীয় শতরানটি কুড়িয়ে নিয়েছেন তিনি। সেক্ষেত্রে তাঁর মোট শতরানের সংখ্যা দাঁড়াল ৪৬।একদিনের আন্তর্জাতিকে সর্বাধিক ৪৯টি শতরান রয়েছে সচিন তেন্ডুলকরের। সেই রেকর্ড বিরাট বিশ্বকাপের আগে ভাঙবেন কি না, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

টি-২০ বিশ্বকাপের আগে এশিয়া কাপে টি ২০ আন্তর্জাকিকে কেরিয়ারের একমাত্র শতরানটি পূর্ণ করেছিলেন বিরাট কোহলি। গত বছর সেই শতরানের আগে অবধি ২০১৯ সাল থেকে তাঁর ব্যাটে শতরান আসেনি। গত বছর বিরাট বাংলাদেশে একদিনের আন্তর্জাতিকে শতরান পান। এরপর চলতি সিরিজে গুয়াহাটিতে শতরান করেছিলেন।

একদিনের আন্তর্জাতিকে বিরাটের আগে যাঁরা

Advertisement

সচিন তেন্ডুলকর--৪৬৩ ম্যাচে ৪৫২ ইনিংসে ১৮,৪২৬ রান।

কুমার সঙ্গকারা- ৪০৪টি ম্যাচে ৩৮০টি ইনিংস খেলে ১৪,২৩৪ রান করেছেন।

রিকি পন্টিং-৩৭৫ ম্যাচে ৩৬৫ ইনিংসে ১৩,৭০৪ 

সনথ জয়সূর্য-৪৪৫ ম্যাচে ৪৩৩ ইনিংসে ১৩,৪৩০।

 

Advertisement