scorecardresearch
 

Virat Kohli ICC Player of the Month: বিরাট-প্রত্যাবর্তন, ফর্মে ফিরেই ICC 'মাসের সেরা' প্লেয়ার কোহলি

Virat Kohli ICC Player of the Month: প্রায় সব খেতাব ও পুরষ্কারে স্বাদই পেয়েছেন। শুধু অধরা ছিল এটিই। এ বছরে এত সব কীর্তি করেও কিং বিরাট কোহলি এই অ্যাওয়ার্ডের স্বাদ পাননি। ফর্মে ফেরার পর সেই স্বাদও পেলেন। তাঁর মুকুটে নয়া পালক, জিতলেন আইসিসি 'প্লেয়ার অব দ্য মানথ'।

Advertisement
বিরাট কোহলির মুকুটে নয়া পালক, জিতলেন আইসিসি 'প্লেয়ার অব দ্য মানথ' বিরাট কোহলির মুকুটে নয়া পালক, জিতলেন আইসিসি 'প্লেয়ার অব দ্য মানথ'
হাইলাইটস
  • বিরাট কোহলির মুকুটে নয়া পালক
  • জিতলেন আইসিসি 'প্লেয়ার অব দ্য মানথ'
  • টি২০ বিশ্বকাপে দুর্দান্ত খেলার রিওয়ার্ড

Virat Kohli ICC Player of the Month:ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) ব্যাট এই সময়ে চওড়া হচ্ছে দলের জন্য। টি-টোয়েন্টি ওয়ার্ল্ড (T20 World Cup 2022) কাপের আগে থেকেই বিরাট কোহলি দীর্ঘদিনের রানের খরা কাটিয়ে ফর্মে ফিরেছেন। মিলেছে সেঞ্চুরিও। ওয়ার্ল্ড কাপ ২০২২ এ বিরাট কোহলি (VK 18) এই মুহূর্তে দুর্দান্ত ছন্দে রয়েছেন। কিন্তু এরই মধ্যে তিনি একটি আরও পালক নিজের শিরোপায় গুঁজে নিয়েছেন। বিরাট কোহলি, ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের প্লেয়ার অফ মান্থ (ICC Player Of The Month Novembr) জিতে নিয়েছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে দুর্দান্ত ফর্মে থেকে তিনি এই অ্যাওয়ার্ড জিতে নিয়েছেন।

আরও পড়ুনঃ T20 বিশ্বকাপের সেমিতে ভারত VS ইংল্যান্ড, রইল শিডিউল সহ সব তথ্য

কাদের হারিয়ে জিতলে পুরস্কার?

এই অ্যাওয়ার্ডের জন্য পুরুষ ক্যাটাগরিতে কোহলির সঙ্গে জিম্বাবুয়ে (Zimbabwe) টিমের সিকান্দার রাজা (Sikander Raja) এবং সাউথ আফ্রিকার (South Africa) ডেভিড মিলারের (David Miller) নাম শামিল ছিল। কিন্তু এই অ্যাওয়ার্ড কোহলির খাতায় জমা হয়ে গিয়েছে। কোহলি এর আগে দুর্দান্ত সব কীর্তি গড়েছেন। আইসিসির তিনটি ফরম্যাটেই কিং কোহলি টি-টোয়েন্টি, টেস্ট এবং ওয়ানডেতে এক সঙ্গে শীর্ষস্থানে ছিলেন। কিন্তু এই প্লেয়ার অব দ্য মান্থ কখনও পাননি। এই অ্যাওয়ার্ড প্রথমবার পেয়েছেন। সেদিক দিয়ে দেখতে গেলে, এটি তার কাছে স্পেশালই বটে।

বিরাট কোহলি

কোহলি ওয়াল্ড কাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন

৩৪ বছর বয়সে বিরাট কোহলি টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যেই তার ৩৪ তম জন্মদিন পালন করেছেন। আর সেই সঙ্গে গত একমাস ধরে স্বপ্নের ফর্মে ফিরেছেন। তিন বছরের খারাপ ফর্ম কাটিয়ে তিনি এখন রোলস রয়েসের গতিতে দৌড়াচ্ছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনিই এখনও পর্যন্ত সব দলের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহক। ৫ ম্যাচ খেলে তিনি এখনও পর্যন্ত তিনটি অর্ধশত রানের ইনিংস খেলে ফেলেছেন। কোহলি এই ওয়ার্ল্ডকাপে নিজের তিনটি অর্ধশতরান পাকিস্তান (Pakistan), নেদারল্যান্ড (Netharland) এবং বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে করেছেন।

Advertisement

এই টি টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে বিরাট কোহলি

ম্যাচ- ৫

রান-  ২৪৬

হাফ সেঞ্চুরি- ৩ টি

গড়- ১২৩

প্লেয়ার অব দ্য় মানথ

পাকিস্তানের নিদা মহিলা ক্যাটাগরিতে পেয়েছেন এই অ্যাওয়ার্ড

আইসিসি সোমবার ৭ নভেম্বর পুরুষ এবং মহিলা ক্যাটাগরিতে অক্টোবরের জন্য প্লেয়ার অফ দা মান্থ ঘোষণা করেছে।পুরুষদের মধ্যে কোহলি এই খেতাব জিতেছেন। সেখানে মহিলাদের মধ্যে পাকিস্তানের নিদা দারকে দেওয়া হয়েছে। কোহলি অক্টোবরের চারটি টি টোয়েন্টি ইনিংস খেলেছেন। যার মধ্যে তিনি দুর্দান্ত ছন্দে ছিলেন এর মধ্যে তিনি দুটি পঞ্চাশও করেন ।যার মধ্যে পাকিস্তানের বিরুদ্ধে তাঁর ম্যাচ জেতানো ইনিংস রয়েছে। যা তাঁর ক্যারিয়ারের অন্যতম সেরা বলে তিনি নিজেই স্বীকার করেছেন।

আরও পড়ুনঃ বাড়িতে পিঁপড়ের গতিবিধিই বলে দেবে আপনার ভবিষ্যৎ, কীভাবে?

এর আগেও একাধিক অ্যাওয়ার্ড জিতেছেন বিরাট কোহলি

জানিয়ে দেওয়া যাক বিরাট কোহলির এই প্রথম আইসিসি অ্যাওয়ার্ড নয়। এর আগে তিনি আইসিসি ক্রিকেটার অফ দা ইয়ার , ক্রিকেটার অফ দা ডিকেড, ওয়ান ডে ইন্টারন্যাশনাল ক্রিকেটার অব দ্য ইয়ার, টেস্ট প্লেয়ার অব দ্য ইয়ারের মতো একাধিক অ্যাওয়ার্ড জিতেছেন। যার মধ্যে কিছু অ্যাওয়ার্ড, কোহলি একাধিকবার জিতেছেন। এ ছাড়া গ্যারি সোবাস ট্রফি, আইসিসি টেস্ট এবং ওয়ানডে প্লেয়ার অব দ্যা ইয়ারে সম্মানিত হয়েছিলেন। এই মুহূর্তে যেমন ফর্মে রয়েছেন তিনি নভেম্বর মাসেও সেই ফর্ম ধরে রাখতে পারলে ফের আরও একবার যদি এই এওয়ার্ডের দৌড়ে শামিল হন তাহলে অবাক হওয়ার কিছু নেই। তবে নভেম্বরে তাকে কড়া টক্কর দিতে পারেন ভারতেরই আরও এক প্লেয়ার সূর্য কুমার যাদব।

 

Advertisement