scorecardresearch
 

Virat Kohli Retirement: বিরাটও অবসরের পথে? 'আমাকে দেখতে পাবেন না...' ইঙ্গিতপূর্ণ কোহলি

ভারতীয় ক্রিকেট দলের দুর্দান্ত খেলোয়াড়, বিরাট কোহলি ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরিকল্পনা নিয়ে মুখ খুলেছেন। কোহলি বলেন, ক্রিকেট থেকে অবসর নেওয়ার আগে তিনি প্রথমে দীর্ঘ বিরতি দেবেন। আইপিএল নিয়ে ব্যস্ততার মাঝেই এ কথা জানিয়ে দিলেন বিরাট।

Advertisement
বিরাট কোহলি ধর্মশালায় তার বিনোদনমূলক সেরা ছিলেন ( বিরাট কোহলি ধর্মশালায় তার বিনোদনমূলক সেরা ছিলেন (

ভারতীয় ক্রিকেট দলের দুর্দান্ত খেলোয়াড়, বিরাট কোহলি ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরিকল্পনা নিয়ে মুখ খুলেছেন। কোহলি বলেন, ক্রিকেট থেকে অবসর নেওয়ার আগে তিনি প্রথমে দীর্ঘ বিরতি দেবেন। আইপিএল নিয়ে ব্যস্ততার মাঝেই এ কথা জানিয়ে দিলেন বিরাট। জুনের শুরুতে অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলির পারফরম্যান্সের উপর নির্ভর করবে তাঁর ভবিষ্যৎ। তাঁর বন্ধু ভারতীয় ফুটবল দলের ক্যাপ্টেন সুনীল ছেত্রী বৃহস্পতিবারই জানিয়ে দিয়েছেন ৬ জুন কুয়েতের বিরুদ্ধে ম্যাচ খেলেই অবসর নেবেন সুনীল। এরপর বিরাটের এমন বক্তব্যে আলোড়ন পরে গিয়েছে।   

রয়‍্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) তাদের আইপিএলে চেন্নাই সুপার কিংসের (CSK) বিরুদ্ধে ১৮ মে একটি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে হবে। আরসিবিকে প্লে অফে যেতে হলে এই ম্যাচ জিততেই হবে শুধু নয়, বড় ব্যবধানে জয় তুলে নিতে হবে। এই ম্যাচের আগে, বেঙ্গালুরুতে অনুষ্ঠিত RCB-এর রয়‍্যাল গালা ডিনারে, প্রাক্তন ভারত অধিনায়ক কোহলিকে তার অবসরের পরিকল্পনা সম্পর্কে প্রশ্ন করা হয়েছিল। ৩৫ বছর বয়সী কোহলি বলেন, 'এটা খুবই সহজ, আমি মনে করি একজন খেলোয়াড় হিসেবে আমাদের ক্যারিয়ারের একটা শেষ আছে। আমি আমার ক্যারিয়ার শেষ করার আগে অনেকদিন ব্রেক নিতে চাই। সেই সময় আপনারা আমাকে দেখতে পাবেন না।' কোহলি আরও বলেন, 'এ নিয়ে কোনো অনুশোচনাও করতে চাই না।'  

এর আগে, কোহলিকে এই ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি  চুপ থাকতেন। কোহলি বলেছেন- 'আমার কাজ (ক্রিকেট জার্নি) শেষ হলে আমি চলে যাব, আপনি কিছু সময়ের জন্য আমাকে দেখতে পারবেন না (হাসি)। তাই যতক্ষণ আমি খেলছি, আমি আমার সব টুকু দিতে চাই, এটাই একমাত্র জিনিস যা আমাকে এগিয়ে রাখে।'

আরও পড়ুন

আইপিএল 2024-এ কোহলির পারফরম্যান্স দুর্দান্ত
কোহলি আইপিএল ২০২৪-এ দারুণ ছন্দে। তিনি ১৩ ইনিংসে ৬৬১ রান করে কমলা ক্যাপের লড়াইয়ে সবার এগে।  তাঁর স্ট্রাইকরেট ১৫৫.১৬ এবং গড় ৬৬. ১০। কোহলি এই মরসুমে করেছেন পাঁচটি হাফ সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি। RCB বর্তমানে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে আইপিএল পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে রয়েছে। ১৮ মে, তারা তৃতীয় স্থানে থাকা CSK-এর মুখোমুখি হবে তারা। ধোনিদের পয়েন্ট ১৩ ম্যাচে ১৪। প্লে-অফের দৌড়ে থাকার জন্য, RCB-কে CSK-এর নেট রান রেট (NRR) ছাড়িয়ে যেতে হবে। CSK-এর NRR হল +০.৫২৮, আর RCB-এর হল +০.৩৮৭। 

Advertisement

Advertisement