scorecardresearch
 

Virat Kohli MS Dhoni: ধোনি নিয়ে হঠাত্‍ আবেগঘন পোস্ট বিরাটের, 'অবসর নিচ্ছেন?' প্রশ্ন ভক্তদের

বিরাট কোহলির অভিষেক হয়েছিল ২০০৮ সালে, ধোনির অধিনায়কত্বে। এর পাশাপাশি ব্যাট হাতে অনেকবার দুর্দান্ত কিছু পার্টনারশিপ গড়ে বড় ম্যাচ জিতেছেন দু'জনই।

Advertisement
বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি (ফাইল চিত্র) বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি (ফাইল চিত্র)
হাইলাইটস
  • ধোনির অধিনায়কত্বে বিরাটের অভিষেক
  • পোস্ট করলেন বিরাট

এশিয়া কাপ (Asia Cup) খেলতে সংযুক্ত আরব আমিরশাহি পৌঁছে গিয়েছে ভারতীয় দল (Team India)এই টুর্নামেন্ট। আর ভারত নামছে তার পরের দিন। পাকিস্তানের বিরুদ্ধে। এই সিরিজে নিজের ফর্ম ফিরে পেতে মরিয়া বিরাট কোহলি (Virat Kohli)। বড় ম্যাচে নামার আগে তাঁর মনে পড়ছে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) কথা। 

আবেগঘন পোস্ট বিরাটের

ধোনির সঙ্গে ব্যাট করার একটি ছবি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন বিরাট। যার সঙ্গে তিনি একটি আবেগপূর্ণ পোস্ট লিখেছেন। এ নিয়ে মজার মজার মন্তব্য করতে দেখা গিয়েছে ভক্তদের। কোহলির শেয়ার করা ছবিতে ধোনির মুখ দেখা যাচ্ছে না, তবে তাঁর টি-শার্টে লেখা '৭' নম্বরটি  দেখা যাচ্ছে। পোস্টে কোহলিও এই সংখ্যারও উল্লেখ করেছেন। পোস্টে কোহলি লিখেছেন, 'এই মানুষটির সহ-অধিনায়ক হওয়াটা আমার কাছে সবচেয়ে উপভোগ্য ছিল। এটা আমার কেরিয়ারের সবচেয়ে উত্তেজনার সময়। আমাদের এই পার্টনারশিপটা স্পেশাল। ৭+১৮' ভক্তরা মনে করতে পারেন, এই '৭+১৮'-এর মানে কী? আসলে মহেন্দ্র সিং ধোনি ৭ নম্বর জার্সি পরে খেলতেন আর বিরটের জার্সি নম্বর ১৮। এই দু'জনের জুটির কথা বোঝাতে গিয়েই '৭+১৮' লিখেছেন ভারতের তারকা ব্যাটসম্যান। এই পোস্টে নানান মজার মন্তব্য করেছেন ব্যবহারকারীরা। এক ব্যবহারকারী লিখেছেন, 'আমি ভাবলাম এটা বোধহয় অবসরের পোস্ট।'

আরও পড়ুন: দ্রুত ওজন ঝরিয়ে স্লিম হার্দিকের স্ত্রী নাতাশা, সহজ পদ্ধতি, আপনিও পারবেন

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Virat Kohli (@virat.kohli)

Advertisement


  
ধোনির অধিনায়কত্বেই অভিষেক হয় বিরাটের

বিরাট কোহলির অভিষেক হয়েছিল ২০০৮ সালে, ধোনির অধিনায়কত্বে। এর পাশাপাশি ব্যাট হাতে অনেকবার দুর্দান্ত কিছু পার্টনারশিপ গড়ে বড় ম্যাচ জিতেছেন দু'জনই। কোহলির কেরিয়ার গড়তে ধোনির গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বলে মনে করা হয়। ধোনির অধিনায়কত্বে কোহলিকেই সহ-অধিনায়ক করা হয়েছিল। এরপর তাঁর হাতেই অধিনায়কত্ব হস্তান্তর করেন ধোনি । কোহলি ২০১৪ সালে টেস্ট দলের অধিনায়ক হন।

আরও পড়ুন: নিরাপত্তায় পাক সেনা, ফুটবল বিশ্বকাপে কোন ম্যাচ কবে-কোন দল কোন গ্রুপে?

সরাসরি পাকিস্তানের মুখোমুখি হবেন কোহলি 


দীর্ঘদিন ক্রিকেটের বাইরে রয়েছেন বিরাট। তাঁকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই (BCCI)। ওয়েস্ট ইন্ডিজ সফরে টি২০ সিরিজের পর একদিনের সিরিজে দলে ছিলেন না তিনি। জিম্বাবোয়ে সফরেও বিশ্রামেই ছিলেন বিরাট। আড়াই বছর ধরে সেঞ্চুরি নেই বিরাটের ব্যাটে। ছয় মাস আন্তর্জাতিক ক্রিকেটে ৫০ বা তার বেশি রান করতে পারেননি ভারতের প্রাক্তন অধিনায়ক। তার মধ্যেই প্রায় একমাস বিশ্রাম নিয়ে মাঠে নামতে চলেছেন তিনি। সামনে পাকিস্তান। তিনি কি পারবেন তাঁর পুরনো ফর্মে ফিরতে? তা নিয়েই জল্পনা চলছে।  

Advertisement