scorecardresearch
 

Virat Kohli vs Gautam Gambhir: 'তুই আমার পরিবার তুলে গালি দিলি?' গম্ভীরকে বিরাট কী বলেন? প্রত্যক্ষদর্শী জানালেন

সোমবার আইপিএল-এ (IPL 2023) বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে ঝামেলায় জড়ান লখনউ সুপার জায়েন্টসের (Lucknow Super Giants) তরুণ বোলার নবীন উল হক (Naveen-ul-Haq)। ম্যাচের মধ্যেই দু'বার ঝামেলা হয় দুই ক্রিকেটারের মধ্যে। ম্যাচ শেষে LSG মেন্টর গৌতম গম্ভীরের (Gautam Gambhir) সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় করতে দেখা যায় আরসিবি-র (Royal Challengers Bangalore) প্রাক্তন অধিনায়ককে।

Advertisement
বিরাট কোহলি ও গৌতম গম্ভীর বিরাট কোহলি ও গৌতম গম্ভীর
হাইলাইটস
  • গম্ভীরের সঙ্গে কী নিয়ে ঝামেলা হয়েছিল বিরাটের?
  • পরিবার তুলে গালি দেওয়ার অভিযোগ

সোমবার আইপিএল-এ (IPL 2023) বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে ঝামেলায় জড়ান লখনউ সুপার জায়েন্টসের (Lucknow Super Giants) তরুণ বোলার নবীন উল হক (Naveen-ul-Haq)। ম্যাচের মধ্যেই দু'বার ঝামেলা হয় দুই ক্রিকেটারের মধ্যে। ম্যাচ শেষে LSG মেন্টর গৌতম গম্ভীরের (Gautam Gambhir) সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় করতে দেখা যায় আরসিবি-র (Royal Challengers Bangalore) প্রাক্তন অধিনায়ককে। তবে ঠিক কী নিয়ে এই গম্ভীরের সঙ্গে বিরাটের ঝামেলা হল, সেটাই এখন ক্রিকেট প্রেমীদের মনে বড় প্রশ্ন। 

কী ঘটেছিল?

সংবাদ সংস্থা পিটিআই লখনউ-এর ডাগ আউটে বসা এক ক্রিকেটারের সাক্ষাৎকার নেয়। গোটা ঘটনাটা চোখের সামনে দেখেছিলেন সেই ক্রিকেটার। নাম প্রকাশ করতে না চাইলেও, তিনি বলেন, 'আপনারা টিভিতে দেখেছেন যে কাইল মেয়ার্স এবং কোহলি ম্যাচের পরে মাঠে হ্যান্ডসেক করার সময় কিছু কথা বলছেন। মেয়ার্স বিরাটকে জিজ্ঞাসা করলেন কেন তিনি বারেবারে গালি  দিচ্ছেন? পাল্টা কোহলি তাঁকে জিজ্ঞাসা করেন কেন তিনি তাঁর দিকে তাকিয়ে রয়েছেন? এর আগে, অমিত মিশ্রও আম্পায়ারের কাছে অভিযোগ করেছিলেন যে কোহলি ক্রমাগত ১০ নম্বরে ব্যাট করতে আসা নবীনকে গালি দিয়ে যাচ্ছেন।' 

আরও পড়ুন: ম্যাচ শেষে ফের অশান্তিতে জড়ালেন বিরাট-গম্ভীর, VIDEO VIRAL

মেয়ার্সের সঙ্গে বিরাটের কথাবার্তার সময় হঠাৎ গৌতম গম্ভীরকে দেখা যায়, এর মধ্যে ঢুকে পড়তে। ঠিক কী ঘটেছিল সেই সময়। জানালেন লখনউ দলের সেই ক্রিকেটার। তিনি বলেম, 'মেয়ার্সের সঙ্গে কোহলি যখন কথা বলছিল, গম্ভীর তখন বিষয়টি বুঝতে পেরেছিলেন এবং বিষয়টি বাড়ার আগেই তিনি মেয়ার্সকে পাশে টেনে নেন তিনি। এর পরে যে বিতর্ক হয়েছিল তা কিছুটা শিশুসুলভ বলেই মনে হয়েছে। গম্ভীর জিজ্ঞেস করে (কোহলিকে) – বল কী বলার আছে? কোহলি বলেন- আমি তোমাকে কিছু বলিনি, কেন ঢুকছো?

Advertisement

তিনি বলেন, 'তখন গম্ভীর জবাব দিয়েছিলেন, 'তুমি যদি আমার খেলোয়াড়ের সঙ্গে বাজে কথা বলেছ, তুমি আমার পরিবারের সঙ্গে দুর্ব্যবহার করেছ।' এর উত্তরে কোহলি বলেন, 'তাহলে তুমি তোমার পরিবারের খেয়াল রাখো।'

আরও পড়ুন: দু'জনকেই শাস্তি BCCI-র, বিরাট ও গম্ভীরের ঝগড়া শুরু হল কীভাবে? VIDEO

জরিমানা করল বিসিসিআই

বিরাট ও গম্ভীরের ঘটনায় পরেই কঠোর পদক্ষেপ করল বিসিসিআই এবং আইপিএল কর্তৃপক্ষ। মর্যাদা ভঙ্গের জন্য বিরাট-গম্ভীর দু’জনকেই মোটা অঙ্কের টাকা জরিমানা দিতে হবে। আইপিএলের আচরণবিধি লঙ্ঘনের জন্য লখনউয়ের মেন্টর গৌতম গম্ভীরকে ম্যাচ ফি-র ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে। বিরাট কোহলিরও ১০০ শতাংশ ম্যাচ ফি কাটা যাবে বলে জানিয়েছে বিসিসিআই। ম্যাচ ফি-র ৫০ শতাংশ জরিমানা দিতে হবে নবীন উল হককেও। কারণ ওই অশান্তিতে জড়িয়ে পড়েন নবীনও। 

Advertisement