scorecardresearch
 

শ্রীলঙ্কা সিরিজে বাদ ঋদ্ধিমান, কেন? চেতন শর্মা জানালেন, "বলা যাবে না"

শ্রীলঙ্কার ভারত সফরে ভারত টি২০ এবং দুটি টেস্টের সিরিজ খেলবে। তা থেকে বাদ দেওয়া হয়েছে বাংলার তারকা উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাকে বাদ দেওয়া হলো। দল নির্বাচনের পর যখন তাঁকে জিজ্ঞাসা করা হয়, কেন তাঁকে বাদ দিয়ে দেওয়া হলো, তখন জাতীয় চিফ সিলেক্টর চেতন শর্মা ঋদ্ধিমানকে কেন বাদ দেওয়া হয়েছে তা বলা সম্ভব নয়। যা নিয়ে রহস্য দানা বাঁধছে।

Advertisement
ঋদ্ধিমান সাহা ঋদ্ধিমান সাহা
হাইলাইটস
  • শ্রীলঙ্কা সিরিজ থেকে বাদ ঋদ্ধিমান
  • কেন বাদ, বলা যাবে না, জানালেন চেতন
  • যুবদের কথা ভাবছেন বলে জানালেন তিনি

ঘরের মাঠে শ্রীলঙ্কার ভারত সফরে ভারত টি২০ এবং দুটি টেস্টের সিরিজ খেলবে। তা থেকে বাদ দেওয়া হয়েছে বাংলার তারকা উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাকে বাদ দেওয়া হলো। দল নির্বাচনের পর যখন তাঁকে জিজ্ঞাসা করা হয়, কেন তাঁকে বাদ দিয়ে দেওয়া হলো, তখন জাতীয় চিফ সিলেক্টর চেতন শর্মা ঋদ্ধিমানকে কেন বাদ দেওয়া হয়েছে তা বলা সম্ভব নয়।

এই প্রশ্ন তখন প্রাসঙ্গিক হয়ে পড়ে, যখন ভারতীয় দলে শ্রীকর ভরত ঢুকে গিয়েছে। ঋষভ পন্ত তো রয়েইছে। তার পাশাপাশি শ্রীকর ভরতকেও ভারতীয় দলের সঙ্গে রাখা হয়েছে। ভারতীয় দল ঋদ্ধিমানকে সাইডলাইনে পাঠিয়ে দেওয়ার চেষ্টা করছে। সম্প্রতি রঞ্জি ট্রফি থেকেও নাম ফিরিয়ে নিয়েছেন ঋদ্ধিমান সাহা। তিনি বাংলা দল থেকে রঞ্জি খেলেন। তবে এবার খেলছেন না।

সূত্রের খবর অনুযায়ী ঋদ্ধিমানকে ফেব্রুয়ারির শুরুতেই বলে দেওয়া হয় যে তাকে শ্রীলঙ্কা সিরিজে রাখা হবে না। পরের সিরিজেও তার খেলা মুশকিল। তাই সম্ভবত রঞ্জি ট্রফি থেকে নাম সরিয়ে নেন ঋদ্ধি।

কী বললেন চেতন শর্মা?

চেতন শর্মার কাছে কেন বাদ দেওয়া হয়েছে, ঋদ্ধিকে জানতে চাইলে তিনি জানান, কেন বাদ দেওয়া হয়েছে তা বলা সম্ভব নয়। তবে কীভাবে দল নির্বাচন হয় তা খোলসা করেছেন তিনি। জানান, আমরা নির্বাচনের সময় বয়স দেখি না। ফর্ম দেখি। তবে কোনও সময় আমাদের দেখতে হয় কোনও ক্রিকেটার লম্বা খেলতে পারছেন কি না, তখন যুব খেলোয়াড়দের দিকে নজর দিতে হয়।

রঞ্জি ট্রফিতে কেন খেলছেন না ঋদ্ধি, তাও তিনি জানেন না বলে জানান। তিনি বলেন, এটা আমার অধিকারক্ষেত্র নয়। এটা স্টেট সংস্থা বলতে পারবে।

শ্রীলঙ্কা সিরিজের জন্য টেস্ট দল

Advertisement

রোহিত শর্মা(অধিনায়ক), বিরাট কোহলি, প্রিয়াঙ্ক পাঞ্চাল, ঋষভ পন্ত, শ্রেয়স আইয়ার, ময়াঙ্ক অগ্রবাল, শুভমান গিল, হনুমা বিহারী, শ্রীকর ভরত, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরা, কুলদীপ যাদব, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, সৌরভ কুমার

শ্রীলঙ্কা সিরিজের জন্য টি২০ দল

রোহিত শর্মা(অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, ইশান কিষান, সূর্যকুমার যাদব, ভেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, হর্ষল প্যাটেল, সঞ্জু স্যামসন, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, আবেশ খান।

Advertisement