scorecardresearch
 

Wriddhiman Saha: বয়স ৩৮, গুজরাতে কোন ফর্মুলায় বাজিমাত 'বৃদ্ধ' ঋদ্ধির?

ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) এই মরশুমেও দারুণ ছন্দে রয়েছেন। শুভমন গিলের (Subhman Gill) সঙ্গে ওপেন করতে নেমে গত বছরের থেকে কিছুটা কম রান করলেও, কাজের কাজ করে গিয়েছেন ঋদ্ধিমান। 

Advertisement
ঋদ্ধিমান সাহা ঋদ্ধিমান সাহা
হাইলাইটস
  • দারুণ খেলছেন ঋদ্ধি
  • ৩৮-এও দারুণ ফিট ঋদ্ধিমান

ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) এই মরশুমেও দারুণ ছন্দে রয়েছেন। শুভমন গিলের (Subhman Gill) সঙ্গে ওপেন করতে নেমে গত বছরের থেকে কিছুটা কম রান করলেও, কাজের কাজ করে গিয়েছেন ঋদ্ধিমান। 


তিনি এই বছর আইপিএলে (IPL2023) তাঁর দল গুজরাত টাইটান্সের(Gujarat Titans) হয়ে ২৯৯ রান করেছেন। এবারের আইপিএলে সর্বোচ্চ ৮১ রান করেন ঋদ্ধিমান সাহা। এবারের টুর্নামেন্টে তাঁর গড় ২১.৩৬। স্ট্রাইক রেট ১২৮.৮৮। ঋদ্ধিমান উইকেটের পেছনে দারুণ খেলেছেন। ঋদ্ধিমান ব্যাট হাতেও বেশ সফল। এর আগে ফ্র্যাঞ্চাইজিগুলিও ওপেনার হিসাবে ব্যবহার করেছে এর মাঝে বেশ কয়েকটি দুর্দান্ত হাফ সেঞ্চুরিও করেছেন তিনি। ঋদ্ধিমান যদিও ভারতীয় ক্রিকেট দলে সুযোগ পাচ্ছেন না। লাগাতার ভালো খেলে গেলেও টিম ইন্ডিয়ায় সুযোগ না পাওয়ায়, ২০২২ আইপিএলের আগে শুধু নয় মাঝেও নানা বিতর্কের মধ্যেল ছিলেন ঋদ্ধিমান।

আরও পড়ুন: 'ও সুযোগ পেলে...' WTC ফাইনালে ঋদ্ধির বাদ পড়া নিয়ে মুখ খুললেন সৌরভ
 

ঋদ্ধিমান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC Final 2023) ম্যাচে ভারতীয় দলে (Team India) সুযোগ পাননি। ঋদ্ধিমান ভারতীয় দলে সুযোগ না পাওয়ায় প্রতিক্রিয়া জানিয়েছেন সৌরভ। ভারতের প্রাক্তন অধিনায়ক বলেন, ‘ও সুযোগ পেলে খুশি হতাম।’ ইংল্যান্ডের পরিবেশে অভিজ্ঞতা প্রয়োজন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মতো হাইভোল্টেজ ম্যাচে কেন ঋদ্ধিমানকে সুযোগ দেওয়া হল না, এই নিয়ে গর্জে উঠেছিলেন দেশ বিদেশের অনেক প্রাক্তন ক্রিকেটারই। তবে সেই রাস্তায় হেঁটে বিতর্ক বাড়াতে চাননি সৌরভ। তিনি আরও বলেন, ‘এটা একেবারেই নির্বাচকদের সিদ্ধান্ত। পাশাপাশি অস্ট্রেলিয়ার সঙ্গে যখন টেস্ট সিরিজ জেতে ভারত তখন শ্রীকর ভরত ভারতের উইকেটকিপার ছিল।‘ 

আরও পড়ুন: কোহলিকে অপমান, নবীনদের বিদায়েও থামছে না 'মিষ্টি আম' বিতর্ক
 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় দল ভালো ক্রিকেট খেলবে বলে আশাবাদী সৌরভ। যদিও এই ম্যাচ রোহিত শর্মাদের জন্য যে বেশ কঠিন হতে পারে তাও জানিয়ে দেন তিনি। ফাইনালের ভবিষ্যৎবানী করতে গিয়ে তাই কিছুটা দোলাচলে সৌরভ। তিনি বলেন, ‘দারুণ খেলা হবে। বলতে পারব না কে জিতবে। তবে অবশ্যই চাইব ভারত জিতুক। যদিও এই ম্যাচ সবসময়ই ৫০-৫০।‘

Advertisement

Advertisement