scorecardresearch
 

Wriddhiman Saha: 'ঋদ্ধিই সেরা', WTC ফাইনালের আগে জানিয়ে দিলেন টিম ইন্ডিয়া ক্যাপ্টেন

আবারও সবাইকে অবাক করে দিলেন ঋদ্ধিমান সাহা। আইপিএল-এ এখনও অবধি হাফ সেঞ্চুরি করতে না পারলেও তাঁর কিপিং সবার মন ভরিয়ে দিয়েছে। শুক্রবার ৪১ রানের দারুণ ইনিংস খেলে দলকে জেতানোর পাশাপাশি উইকেটের পেছনে দাঁড়িয়ে যে পারফরম্যান্স দিলেন বাঙালি উইকেটকিপার তাতে গুজরাত ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়াও দারুণ খুশি। 

Advertisement
ঋদ্ধিমান সাহা ঋদ্ধিমান সাহা
হাইলাইটস
  • ভারতীয় দলে সুযোগ পাবেন ঋদ্ধিমান?
  • একের পর এক কিপারের চোট

আবারও সবাইকে অবাক করে দিলেন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। আইপিএল-এ (IPL 2023) এখনও অবধি হাফ সেঞ্চুরি করতে না পারলেও তাঁর কিপিং সবার মন ভরিয়ে দিয়েছে। শুক্রবার ৪১ রানের দারুণ ইনিংস খেলে দলকে জেতানোর পাশাপাশি উইকেটের পেছনে দাঁড়িয়ে যে পারফরম্যান্স দিলেন বাঙালি উইকেটকিপার তাতে গুজরাত (Gujarat Titans) ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়াও (Hardik Pandya) দারুণ খুশি। তবে কি এবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে (WTC Finnal) জায়গা হবে ঋদ্ধির? 

আইপিএল-এর পরেই ভারত ইংল্যান্ডে যাবে বিশ্ব টেস্ট চ্যম্পিয়নশিপের ফাইনাল খেলতে। তবে তার আগে একের পর এক ক্রিকেটারের চোট সমস্যায় ফেলে দিয়েছে টিম ইন্ডিয়াকে। গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হওয়ায় দলে নেই ঋষভ পন্ত।বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের যে দল ঘোষণা করা হয়েছে তাতে উইকেট কিপার হিসেবে রয়েছে তরুণ শ্রীকর ভরত। কিপিংয়ে বিকল্প ছিলেন কেএল রাহুলও। উইকেটের পেছনে ভরতের পারফরম্যান্স খুব ভালো না হওয়ায় রাহুলকে দিয়েই হয়তো কিপিং করানোর পরিকল্পনা ছিল টিম ম্যানেজমেন্টের। তবে সেই পরিকল্পনাও ধাক্কা খেয়েছে। 

আরও পড়ুন: IPL থেকে ছিটকে গেলেন রাহুল, WTC ফাইনাল খেলতে পারবেন?

রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ফাফ ডুপ্লেসির শট তাড়া করেছিলেন রাহুল। বাউন্ডারি আটকাতে পারেননি। উল্টে গুরুতর চোট লাগে তাঁর। যন্ত্রণায় কাতরাতে কাতরাতে মাঠ ছাড়েন তিনি। পরে জানা যায়, এ বারের আইপিএল শুধু নয়, কেএল রাহুলকে পাওয়া যাবে না মেগা ফাইনালেও। নিজেই সোশ্য়াল মিডিয়ায় ঘোষণা করেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলতে পারবেন না। এ বার কি তবে ঋদ্ধিমান সাহাকে ফেরানো নিয়ে ভাবা যেতে পারে? 

আরও পড়ুন: গম্ভীরের সঙ্গে ঝগড়া করে ১ কোটি জরিমানা, টাকা দিচ্ছেন না বিরাট

রাজস্থানের বিরুদ্ধে ম্যাচের পর হার্দিক পান্ডিয়া বলেন, ‘আমি কিপার ঋদ্ধির বিরাট বড় ফ্যান। আমার কেরিয়ারে যতজনের সঙ্গে খেল্লেছি, তাদের মধ্যে ঋদ্ধিই সবচেয়ে এগিয়ে। সেই জন্যই আমি ওকে খুব ভরসা করি।‘ গুজরাত ক্যাপ্টেন আরও বলেন, ‘রশিদ খান ও নূর আহমেদের বলে কিপিং করা বেশ কঠিন। যদিও ঋদ্ধিকে দেখে মনে হয়, খুবই সহজ। ও দলের জন্য যে ভূমিকা রাখে, সেটা হয়ত সকলের নজর এড়িয়ে যায়। কিন্তু ও অসাধারণ। আসলে উইকেট কিপারের কাজটা থ্যাঙ্কলেস জব।‘

Advertisement

   
 

Advertisement