scorecardresearch
 

WTC Final 2023 Prize Money: WTC ফাইনালে জিতলে মালামাল হবে ভারত, মোটা অঙ্ক পাকিস্তানেরও, কত?

WTC Final 2023 Prize Money: আইসিসি জানিয়েছে যে নয় দলের মধ্যে ৩১ কোটি টাকার বেশি অংক ভাগ করে দেওয়া হবে। ২০২১ থেকে ২৩ এর মধ্যে চ্যাম্পিয়নশিপে যারা অংশ নিয়েছিল সে সমস্ত দেশগুলির মধ্যে এই টাকা ভাগ করা হবে। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের বিজয়ী হওয়ার জন্য একাধিক টিম একজন অপরজনের বিরুদ্ধে সিরিজ ও ম্যাচ খেলেছে। টেস্ট চ্যাম্পিয়নশিপের বিজয়ী হওয়ার জন্য ৭ জুন ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে লন্ডনের ওভালে একে অপরের বিরুদ্ধে লড়বে।

Advertisement
WTC ফাইনালে জিতলে কত টাকা পাবে ভারত? পাকিস্তানও পাবে এত টাকা? WTC ফাইনালে জিতলে কত টাকা পাবে ভারত? পাকিস্তানও পাবে এত টাকা?
হাইলাইটস
  • WTC ফাইনালে জিতলে কত টাকা পাবে ভারত?
  • রানার্স হলে থাকছে কত টাকা
  • পাকিস্তানও পাবে মোটা অঙ্কের টাকা

WTC Final 2023 Prize Money: লন্ডনের ওভালে ৭ জুন ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হতে চলেছে। ফাইনালে জয়ী দল কত টাকা পাবেন এ বিষয়ে একটি ঘোষণা international cricket council (icc)-র তরফ থেকে জারি করা হয়েছে। এতে জানানো হয়েছে যে বিজয়ী দল ১৩ কোটি টাকার বেশি পুরস্কার পাবে। অর্থাৎ টিম ইন্ডিয়ার কাছে এই অঙ্ক জেতার সুযোগ রয়েছে। অন্যদিকে পাকিস্তানও মোটা টাকা পাবে।

আরও পড়ুনঃ বিরাট' দিনে রাজা গিল, আরও একবার স্বপ্নভঙ্গ RCB-র, প্লে অফে মুম্বই

আইসিসি জানিয়েছে যে ৯ দলের মধ্যে ৩১ কোটি টাকার বেশি অংক ভাগ করে দেওয়া হবে। ২০২১ থেকে ২৩ এর মধ্যে চ্যাম্পিয়নশিপে যারা অংশ নিয়েছিল সে সমস্ত দেশগুলির মধ্যে এই টাকা ভাগ করা হবে। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের বিজয়ী হওয়ার জন্য একাধিক টিম একজন অপরজনের বিরুদ্ধে সিরিজ ও ম্যাচ খেলেছে। টেস্ট চ্যাম্পিয়নশিপের বিজয়ী হওয়ার জন্য ৭ জুন ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে লন্ডনের ওভালে একে অপরের বিরুদ্ধে লড়বে।

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-এর বিজয়ী দল যেখানে ১.৬ মিলিয়ন ডলার পাবে, সেখানে রানার্স দলগতভাবে ৮ লাখ ডলার বা প্রায় সাড়ে ছয় কোটি টাকা পাবে।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জানিয়েছে যে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রাইজ মানিতে কোনও বদল আনা হচ্ছে না। ওয়ার্ল্ড কাপ ২০১৯-২১-এও যা প্রাইজমানি ছিল এবারও তাই রয়েছে। টাকার অংকে কোনও বৃদ্ধি হয়নি।

যখন কেন উইলিয়ামসন কোটি টাকার পেয়েছিল

২০২১-এর সাউদাম্পটনে নিউজিল্যান্ড এবং ভারতের মধ্যে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হয়। এই ম্যাচ বৃষ্টির কারণে প্রভাবিত হয়েছিল। এ কারণে এই ম্যাচের রেজাল্ট ষষ্ঠ দিন পাওয়া যায়। তখন ওয়ার্ল্ড কাপ ফাইনালে নিউজিল্যান্ড ৮ উইকেটে জয়ী হয়।

Advertisement

পাকিস্তান টাকা পাবে

আইসিসি স্পষ্ট করে দিয়েছে, সমস্ত দলকে ৩১ কোটি টাকার বেশি অংক ভাগ করে দেওয়া হবে। এর মধ্যে তৃতীয় নম্বরের দল হিসেবে দক্ষিণ আফ্রিকা ৩ কোটি ৭০ লাখ টাকা টাকা পাবে। চতুর্থ নম্বরে থাকা ইংল্যান্ড পাবে ২ কোটি ৮৯ লক্ষ টাকা। পঞ্চম নম্বরে থাকা শ্রীলঙ্কা দল পাবে ১ কোটি ৬৫ লক্ষ টাকা। সেখানে ওয়ার্ল্ড কাপ ষষ্ঠ নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজ, সপ্তম নম্বরে থাকা শ্রীলঙ্কা, অষ্টম স্থানে থাকা পাকিস্তান এবং নবম স্থানে থাকা বাংলাদেশ ৮২ লাখ টাকা করে পাবে।

 

Advertisement