scorecardresearch
 

Tokyo Olympics: হকিতে মেয়েদের ইতিহাস, দেশ বলছে, 'চক দে ইন্ডিয়া!'

অলিম্পিকে হকিতে ছেলেদের পর মেয়েদের সেমিতেও পৌঁছল ভারতীয় দল। অলিম্পিকের ইতিহাসে প্রথমবার। ছেলেরা সোনা আনলেও মেয়েরা কোনওদিন শেষ চারে পৌঁছতে পারেনি। ফলে উচ্ছ্বাস বেশি। উচ্ছ্বাসে ভাসছে গোটা দেশ।

Advertisement
জয়ের পর ভারতীয় হকি দল জয়ের পর ভারতীয় হকি দল
হাইলাইটস
  • প্রথমবার সেমিতে ভারতীয় মহিলা হকি দল
  • গোটা দেশ উচ্ছ্বাসে ভাসছে
  • টুইটে শুভেচ্ছার বন্যা বিখ্যাতদের

চক দে ইন্ডিয়া। অলিম্পিকে ভারতের মেয়েদের ইতিহাস। উচ্ছ্বাসে ভাসছে দেশ। একের পর এক টুইটের বন্যায় আনন্দে, উচ্ছ্বাসে ভাসছেন সকলে। ক্রীড়ামন্ত্রী থেকে মুখ্যমন্ত্রী, বিরোধী নেতানেত্রী থেকে অভিনেতা-অভিনেত্রী সকলেই দিনটিকে উপভোগ করতে বলছেন।

টোকিও অলিম্পিক ২০২০-তে ভারতের মহিলা হকি টিম ইতিহাস তৈরি করে ইতিমধ্যেই প্রথমবারের জন্য সেমি ফাইনালে পৌঁছে গিয়েছে। আর তারপরেই গোটা দেশ উচ্ছ্বাসে ভাসছে। সোমবার সকালে কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়াকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে প্রবেশ করে ফেলেছে ভারতীয় মহিলা হকি দল। শক্তিশালী অস্ট্রেলিয়াকে এভাবে হারিয়ে দেওয়ায় গোটা বিশ্ব সমীহ করছে ভারতীয় দলকে।

মেয়েদের এই সাফল্যে সকলে শুভেচ্ছা জানিয়েছেন দলকে। ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর টুইট করে মহিলা হকি দলকে শুভেচ্ছা জানান। ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর বলেন, মহিলা হকি টিম ইতিহাস তৈরি করেছে। প্রথমবার সেমিফাইনালে পৌঁছে যাওয়া একটা বড় ব্যাপার। ১৩০ কোটি লোক দেশের মহিলা হকি দলের সঙ্গে রয়েছে।

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা নিজের টুইটে লেখেন টিম ইন্ডিয়ার প্রদর্শনে গর্বিত। কিছু স্মৃতি অত্যন্ত সুখকর। আপনাদের খেলতে দেখা আমাদের পক্ষে অত্যন্ত গর্বের।

 

প্রাক্তন রেলমন্ত্রী কিরেণ রিজিজু টিম ইন্ডিয়ার সাফল্যে উচ্ছ্বাসে ভেসে গিয়েছেন। কিরেন রিজিজু লিখেছেন, ভারতের স্বপ্ন এখন সত্যি হতে চলেছে আমাদের হকি টিম দুর্দান্ত প্রদর্শনী করে যেভাবে জয় ছিনিয়ে এনেছে, আমার কাছে কোনও ভাষা নেই তা বর্ণনা করার।

Advertisement

কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি টুইটে শুভেচ্ছা জানিয়েছেন।

প্রিয়াঙ্কা গান্ধী মহিলা হকি দলকে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, মেয়েরা ইতিহাস তৈরি করেছে। সঙ্গে তিনি বেশ কিছু ছবি দিয়ে দিয়েছেন।

 

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ টুইটে লিখেছেন, টোকিও অলিম্পিকে অদ্বিতীয় প্রদর্শনের জন্য ভারতীয় মহিলা হকি দল প্রথমবার সেমিফাইনালে পৌঁছে গিয়েছে. গোটা দেশের পক্ষে তা অত্যন্ত গর্বের। গোটা দলকে হার্দিক শুভকামনা। ভগবানের কাছে প্রার্থনা আপনাদের সাফল্যের দৌড় জারি থাকুক।

হকি ইন্ডিয়া টুইটে স্কোর লিখে শুভেচ্ছা জানিয়েছে

হকির উপর তৈরি করা হিন্দি সিনেমা চক দে ইন্ডিয়া কোমল চৌতালার ভূমিকায় অভিনয় করা চিত্রাংশী রাওয়াত ভারতীয় দলের জয়ে অত্যন্ত খুশি বলে জানিয়েছেন। চিত্রাংশী বলেন, আজ মেয়েরা আমার দিন তৈরি করে দিয়েছে। অগাস্ট মাসে আমাদের সিনেমার রিলিজ হয়েছিল। আর এই মাসেই আমাদের জয় আসলো।

প্রাক্ত ক্রিকেটার হম্মদ কাইফ লিখেছেন

 

Advertisement