scorecardresearch
 

Anis khan Mamata Banerjee : আনিস খানের পরিবারকে নবান্নে ডাকলেন মমতা

Anis khan Mamata Banerjee : ছাত্রনেতা আনিস খান মৃত্যুর ঘটনায় তোলপাড় রাজ্য-রাজনীতি। আনিসকে খুন করা হয়েছে। এই অভিযোগ করেছে পরিবারের সদস্যরা। ঘটনার ২ দিন পরও অভিযুক্তরা কেন ধরা পড়ল না এই প্রশ্নও তুলেছেন তাঁরা। এরই মধ্যে আনিস খানের পরিবারকে নবান্নে ডেকে পাঠালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
সেলিম খান ও মমতা বন্দ্যোপাধ্য়ায় (ফাইল ছবি) সেলিম খান ও মমতা বন্দ্যোপাধ্য়ায় (ফাইল ছবি)
হাইলাইটস
  • ছাত্রনেতা আনিস খান মৃত্যুর ঘটনায় তোলপাড় রাজ্য-রাজনীতি
  • আনিসের পরিবারকে ডেকে পাঠালেন মুখ্যমন্ত্রী
  • নবান্নে পরিবারের সদস্যদের ডেকে পাঠিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়

ছাত্রনেতা আনিস খান মৃত্যুর ঘটনায় তোলপাড় রাজ্য-রাজনীতি। আনিসকে খুন করা হয়েছে। এই অভিযোগ করেছে পরিবারের সদস্যরা। ঘটনার ২ দিন পরও অভিযুক্তরা কেন ধরা পড়ল না এই প্রশ্নও তুলেছেন তাঁরা। এরই মধ্যে আনিস খানের পরিবারকে নবান্নে ডেকে পাঠালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের মন্ত্রী পুলক রায় এদিন সকালে আনিস খানের বাড়িতে যান। আনিস খানের বাবা সালেম খানকে জানান, তাঁদের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে দেখা করতে চান। 

কীভাবে মৃত্যু হল আনিসের? খুন করা হয়েছে? শুক্রবার রাতের ঘটনার পর থেকে এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। পরিবারের অভিযোগ, সেদিন মাঝরাতে তাঁদের বাড়িতে পুলিশের পোশাকে গিয়েছিলেন কয়েকজন। তারাই খুন করে আনিসকে। এরপর থেকেই উত্তেজনার পারদ চড়তে থাকে। এসএফআই আনিসের মৃত্যুর প্রতিবাদে মিছিল করে। আনিসের প্রতিবাদীরাও প্রকৃত তদন্তের দাবি তোলেন। গতকাল আনিসের বাবাও সিবিআই তদন্তের দাবি জানান। 

আরও পড়ুন : বাড়িওয়ালা TMC প্রার্থী, ভাড়াটে BJP-র, চুঁচুড়ায় জমাটি লড়াই

এদিকে আজ, সোমবার আনিসের বাড়িতে পৌঁছন ডিএসপি সুব্রত ভৌমিক। আমতা থানার ওসি'র সঙ্গে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন। সেখানে আনিসের বাবা সেলিম খানের অভিযোগ, ২ দিন কেটে গেলেও এখনও অধরা অভিযুক্ত। এই ঘটনায় কেউ গ্রেফতার হয়নি। গতকাল তিনি অভিযোগ করেছিলেন, আমতা থানার পুলিশই এই কাণ্ডের সঙ্গে যুক্ত তাই কোনওভাবেই রাজ্যের তদন্তের উপর তাঁর আস্থা নেই। তিনি চান, সিবিআই এর তদন্ত করুক। আনিসের পরিবারের বাকি সদস্যরাও একই দাবি করেছিলেন। 

আরও পড়ুন : Rahul Dravid on Wriddhiman Saha: ঋদ্ধিমানকে কেন অবসরের কথা বলেছিলেন? মুখ খুললেন দ্রাবিড়

ডিএসপি সুব্রত ভৌমিক বলেন, পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। এদিকে আনিস খান খুনের ঘটনা নিয়ে মামলা হয়েছে কলকাতা হাইকোর্টে। এই খুনের ঘটনার প্রকৃত কারণ প্রকাশ্যে আনতে স্বতঃপ্রণোদিত মামলার আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করেছেন আইনজীবী কৌস্তুভ বাগচি।

Advertisement

Advertisement