scorecardresearch
 

TMC candidate list agitation : পুরভোটে প্রার্থী তালিকা নিয়ে বিক্ষোভ, 'বড় সিদ্ধান্ত' TMC-র

পুরভোটে প্রার্থী তালিকা ঘোষণার পর বেজায় অস্বস্তিতে তৃণমূল কংগ্রেস। প্রায় প্রতিটি পুর এলাকায় প্রার্থী তালিকা নিয়ে দলীয় কর্মী-সমর্থকদের ক্ষোভের মুখে পড়তে হয়েছে নেতৃত্বকে। তাদের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছে। এই পরিস্থিতিতে প্রার্থী তালিকা নিয়ে ক্ষোভ প্রশমিত করতে কার্যত ময়দানে নামলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

Advertisement
পার্থ চট্টোপাধ্যায় (ফাইল ছবি) পার্থ চট্টোপাধ্যায় (ফাইল ছবি)
হাইলাইটস
  • পুরভোটে প্রার্থী তালিকা ঘোষণার পর বেজায় অস্বস্তিতে তৃণমূল কংগ্রেস
  • জেলায় জেলায় বিক্ষোভ দেখাচ্ছেন দলের কর্মী-সমর্থকরা
  • এবার তা নিয়ে আসরে নামল রাজ্য নেতৃত্ব

পুরভোটে প্রার্থী তালিকা ঘোষণার পর বেজায় অস্বস্তিতে তৃণমূল কংগ্রেস। প্রায় প্রতিটি পুর এলাকায় প্রার্থী তালিকা নিয়ে দলীয় কর্মী-সমর্থকদের ক্ষোভের মুখে পড়তে হয়েছে নেতৃত্বকে। তাদের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছে। এই পরিস্থিতিতে প্রার্থী তালিকা নিয়ে ক্ষোভ প্রশমিত করতে কার্যত ময়দানে নামলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যা। দলীয় নেতা-কর্মীদের বার্তা দিলেন তিনি। পাশাপাশি জানালেন, প্রতিটি জেলার জন্য নির্দিষ্ট নেতাদের দায়িত্ব দেওয়া হয়েছে। তাঁরাই বিষয়টি দেখাষোনা করবেন। 

এদিন সাংবাদিক সম্মেলনে পার্থবাবু জানান, বিভিন্ন জায়গায় কর্মীরা অসন্তোষ প্রকাশ করেছেন একথা সত্যি। .তবে সবাইকে তো প্রার্থী করা সম্ভব নয়। গতকাল ফের একটি সংশোধিত তালিকা করা হয়। সেখানে তাঁর ও সুব্রত বক্সির সই রয়েছে। আর সেই তালিকার অনুমোদন দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজে। 

আরও পড়ুন : লতাজির মরদেহের সামনে কেন ফুঁ দিলেন SRK, জানুন

পার্থবাবুর কথায়, 'জেলার সভাপতি ও সম্পাদককের কাছে তালিকা পাঠিয়ে দেওয়া হয়েছে। সেটাই চূড়ান্ত। তাই প্রার্থী তালিকা নিয়ে কোনও বিভ্রান্তি থাকা উচিত নয়। প্রায় মিনি বিধানসভার মতো এই ভোটে অনেকেই দাঁড়াতে চান। কারণ, তাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে সামিল হতে চান। কর্মীরা উৎসাহিত। তাই তাঁরা প্রার্থী হতে চান। কিন্তু, সবাই তো প্রার্থী হতে পারেন না। শুধু একটা কথা মাথায় রাখবেন আমাদের দলের নেত্রী একজনই। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর জন্য, দলের জন্য নিজের নিজের এলাকার প্রার্থীদের সমর্থন করুন।'

আরও পড়ুন : লতাজির মরদেহের সামনে কেন ফুঁ দিলেন SRK, জানুন

এই প্রার্থী তালিকা নিয়ে যাতে ক্ষোভ না হয়, সেজন্য সংশ্লিষ্ট জেলাগুলিতেও নির্দিষ্ট নেতাদের দায়িত্ব দেওয়া হয়েছে। পার্থবাবুর কথায়, 'ভোট যাতে ভালো করে হয়, নেতাদের মধ্যে সমন্বয় থাকে সেই জন্যে জেলায় জেলায় নেতাদের দায়িত্ব দেওয়া হয়েছে। হাওড়া, হুগলি ও পূর্ব বর্ধমানের দায়িত্বে থাকবেন পুলক রায়। উত্তর ২৪ পরগনার দায়িত্বে জ্যোতিপ্রিয় মল্লিক ও পার্থ ভৌমিক। দক্ষিণ ২৪ পরগনায় শুভাশিস চক্রবর্তী ও অরূপ বিশ্বাস। এছাড়াও মালদা-মুর্শিদাবাদ সহ একাধিক জেলায় ,বিভিন্ন নেতাদের দায়িত্ব দেওয়া হয়েছে, এছাড়া পশ্চিম ও পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, দুই দিনাজপুর, দার্জিলিং, নদিয়া, বীরভূম সহ সব জেলায় দায়িত্ব দেওয়া হয়েছে নেতাদের।' 

Advertisement

 

Advertisement