আপনি যদি এয়ারটেল (Airtel) থেকে সার্ভিস বন্ধ হওয়ার কোনও মেসেজ পেয়ে থাকেন, তা হলে চিন্তার কিছু নেই। এমন মেসেজ অনেকেই পাচ্ছেন। তবে তে কোনও সমস্যা তৈরি হওয়ার কথা নয়। কয়েকটি সাধারণ কাজ করলেই উধাও হবে সেই সমস্যা। মানে আপনার সার্ভিস সচল থাকবে।
আপনাকে এয়ারটেল (Airtel)-এর তরফ থেকে হয় তো বলা হয়েছে সার্ভিস বন্ধ করে দেওয়া হবে। সেই পরিষেবা চালু রাখার জন্য আপনাকে করতে হবে রিচার্জ। তবে চিন্তার কিছু নেই। আপনি এমন মেসেজ পেলে ঘাবড়ানোর দরকার নেই একেবারেই। এটা আসলে যান্ত্রিক ত্রুটি। আর তাই তৈরি হয়েছে বিভ্রান্তি। অনেকেই এি মেসেজ পাচ্ছেন। আর তাঁদের মনে ভয় তৈরি হচ্ছে। এই রে ! আমার সার্ভিস বন্ধ হয়ে যাবে নাকি!
আর ইতিমধ্যে সংস্থা (Airtel) বিষয়টি পরিষ্কার করে দিয়েছে। এটা যান্ত্রিক সমস্যা। আর কিছুই নয়। এই সমস্যা নিয়ে বেশ কয়েক গ্রাহক তাদের কাছে অভিযোগ জানিয়েছে।
অনেক গ্রাহক অভিযোগ করছেন যে এয়ারটেল (Airtel)-এর তরফ থেকে তারা একটি মেসেজ পেয়েছেন। আর সেখানে সাফ বলা হয়েছে, তাঁদের সার্ভিস বন্ধ হয়ে যেতে চলেছে। বা বন্ধ করে দেওয়া হয়েছে। এটা চালি রাখার জন্য এয়ারটেলের ওয়েবসাইটে গিয়ে রিচার্জ করতে হবে। অথবা ১১২-তে ফোন করতে হবে।
ঘটনা হল আপনার প্রিপেড প্যাক শেষ হয়ে গেলে রিচার্জ তো করতেই হবে। তা ছাড়া আর কোনও উপায় নেই। তবে যাঁদের শেষ হয়নি, তাঁদের কথা আলাদা। যাদের প্যাকের বৈধতা আছে, সময়সীমার মেয়াদ শেষ হয়নি, তাঁরা রীতিমতো ঘাবড়ে গিয়েছেন। এবং সত্যিই ঘাবড়ে যাওয়ার কথা।
এয়ারটেল (Airtel)-এর তরফে একটা টুইটে জানানো হয়েছে, তাদের সব নম্বরেই এই মেসেজ গিয়েছে। যে নম্বরে প্ল্যান অ্যাক্টিভ, সেখানেও এই মেসেজ গিয়েছে। এটি যান্ত্রিক ত্রুটি। আর তাই সার্ভিস বন্ধ হয়ে যাওয়ার মেসেজ চলে গিয়েছে। এটা গুরুত্ব দেওয়ার দরকার নেই। আপনাদের সমস্যার কারণে আমরা দুঃখিত। দিন কয়েক আগে এয়ারটেল নিজেদের সবথেকে কম দামের প্যাক বন্ধই করে দিয়েছে। সেটি ছিল ৪৯ টাকার। এখন স্মার্ট রিচার্জ প্রিপেড প্ল্যানের খরচ হয়েছে ৭৯ টাকা।