scorecardresearch
 
টেক

Photos: দেখতে দুর্দান্ত, ফিচারও ফাটাফাটি, ৬ নতুন বাইক আনছে Royal Enfield

এনফিল্ডের আসন্ন ৬ বাইক
  • 1/7

ভারতীয় বাজারের জনপ্রিয়তায় নামি-দামি ব্র্যান্ডকে টেক্কা দেয় রয়্যাল এনফিল্ড বুলেট। শীঘ্রই সংস্থা ৬টি নতুন দু'চাকার গাড়ি বাজারে আনতে চলেছে। এই বাইকগুলি ইঞ্জিন  ৩৫০cc থেকে ৬৫০cc-র মধ্যে থাকতে চলেছে। 

আরই হান্টার ৩৫০ (RE Hunter 350) 
  • 2/7

আরই হান্টার ৩৫০ (RE Hunter 350) 

ভারতীয় বাজারে এন্ট্রি-লেভেলের একটি নতুন রোডস্টার বাইক আনার প্রস্তুতি নিচ্ছে রয়্যাল এনফিল্ড। বাইকের নাম হতে পারে হান্টার ৩৫০। এখওন পর্যন্ত যে ছবি ফাঁস হয়েছে তাতে দেখা যাচ্ছে, এতে রাউন্ড হেডলাইট এবং টেললাইট ছাড়াও ডুয়াল রিয়ার সকার এবং সিঙ্গেল সিটের মতো ফিচার থাকবে। এটি সম্ভবত একটি ৩৪৯cc এয়ার বা অয়েল কুলড ইঞ্জিন দ্বারা চালিত হতে পারে। থাকবে ৫-স্পিড গিয়ারবক্স।

নতুন আরই বুলেট ৩৫০ ( New RE Bullet 350)
  • 3/7

নতুন আরই বুলেট ৩৫০ ( New RE Bullet 350)


শীঘ্রই ভারতীয় বাজারে পরবর্তী প্রজন্মের Bullet Standard 350 লঞ্চ করতে পারে Royal Enfield। রাস্তায় গাড়ির পরীক্ষানিরীক্ষা চলাকালীন কিছু ছবি ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে নেট মাধ্যমে। এই বাইকের ডিজাইন বর্তমান Classic 350-র মতোই হতে পারে। খবর অনুযায়ী, নতুন Bullet 350-এ ফিচার সামান্য কম থাকবে। তাতে বাইকটি সস্তায় কিনতে পারবেন ক্রেতারা। এতে Royal Enfield-এর J-Series ৩৪৯cc ইঞ্জিন থাকতে পারে। 

আরই সুপার মিটিওর (RE Super Meteor 650) 
  • 4/7

আরই সুপার মিটিওর (RE Super Meteor 650) 

দীর্ঘদিন ধরে ভারতীয় রাস্তায় ৬৫০সিসি-র ক্রুজার বাইকের পরীক্ষানিরীক্ষা চালাচ্ছে রয়্যাল এনফিল্ড। ২০২০ সাল থেকে এই পরীক্ষা চলছে। খুব শীঘ্রই এই মোটরসাইকেল লঞ্চ করা হতে পারে। এতে সেমি-ডিজিটাল মিটার, অ্যালয় হুইলস, ট্রিপার নেভিগেশন-সহ ডুয়াল চ্যানেল, এবিএস ডিস্ক ব্রেক থাকতে পারে। এটি একটি ৬৪৮সিসি ইঞ্জিন চালিত  হবে। যা Interceptor 650-র টুইন সিলিন্ডার ইঞ্জিনের মতো হতে পারে।

আরই শটগান ৬৫০ (RE Shotgun 650)
  • 5/7

আরই শটগান ৬৫০ (RE Shotgun 650)

রয়্যাল এনফিল্ড SG650 নামে একটি ভবিষ্যৎ বাইক আনতে চলেছে বলে খবর। এই বাইক বেশ ভারী। এবং মাচো লুক দেওয়া হয়েছে। বাইকটি ববার ডিজাইনের। চলতি বছরের শেষে এই ববার বাইকটি শটগান ৬৫০ নামে লঞ্চ করতে পারে সংস্থা। এতে RE Super Meteor 650 ইঞ্জিন থাকতে পারে। সেই সঙ্গে  ৬-স্পিড ট্রান্সমিশন।

আরই ক্লাসিক ৬৫০ (RE Classic 650)
  • 6/7

আরই ক্লাসিক ৬৫০ (RE Classic 650)

ক্লাসিক ৫০০ বাইকের বিক্রি বন্ধ করে দিয়েছে রয়্যাল এনফিল্ড। তার পর থেকেই ক্লাসিক শ্রেণির মোটরসাইকেলের চাহিদা বেড়েছে। চাহিদার কথা মাথায় রেখে ক্লাসিক মডেলের বাইক ৬৫০ সিসি-র ইঞ্জিন দিয়ে আনতে চলেছে সংস্থা। এর রাস্তায় পরীক্ষামূলকভাবে চালানোর ছবিও প্রকাশিত হয়েছে নেট মাধ্যমে।

আরই হিমালয়ান ৪৫০ (RE Himalayan 450)
  • 7/7

আরই হিমালয়ান ৪৫০ (RE Himalayan 450)

হিমালয়ন ভারতীয় বাইকের বাজারে আলাদা জায়গা তৈরি করে ফেলেছে। এবার আরও উন্নততর সংস্করণ লঞ্চ করতে চলেছে সংস্থা। এই বাইকে থাকতে পারে ৪৫০cc ইঞ্জিন। আগামী বছরের মধ্যে এটি বাজারে চলে আসতে পারে। এতে লিক্যুয়িড কুলিং, সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন রয়েছে বলে খবর। ৪০ PS সর্বোচ্চ শক্তি এবং ৪০ Nm পিক টর্ক জেনারেট করতে পারে এই বাইক।