scorecardresearch
 
টেক

Electric Car: টাটার এই ইলেক্ট্রিক গাড়ি যেন রোবোটিক্সের দুনিয়া থেকে এসেছে

টাটা কার্ভের অপার্থিব লুক
  • 1/9

টাটা মোটরস নিজের নতুন ইলেকট্রিক এসইউভি টাটা কার থেকে কার্টেন রেজার করে দিয়েছে। এখন তার ডিজাইন যেটা সামনে এসেছে, তা চমকে দেওয়ার মতো ইউনিক স্টাইলের গাড়িটি, যে কোনও কাউকেই চমকে দেবে। গাড়িটি যেন রোবোটিক্স-এর দুনিয়া থেকে এসেছে।

টাটা কার্ভের অপার্থিব লুক
  • 2/9

ফ্রন্ট লোকেশন সিম্পল টাচওয়ালা রয়েছে। এর মধ্যে ফ্রন্ট গ্রিল বাম্পারকে স্মুথ বানানো হয়েছে। যা অত্যন্ত এলিগ্যান্ট দেখাচ্ছে এবং একটি লাক্সারি ফিল হচ্ছে। এর বনেটে দেওয়া হয়েছে যে বডিলাইন, তাতে এটিকে মাসকুলার দেখাচ্ছে। এভাবে পাওয়ারফুল এসইউভি ইমেজ দুর্দান্ত হবে ক্যারি করবে।

টাটা কার্ভের অপার্থিব লুক
  • 3/9

হেড ল্যাম্প এর কামাল- টাটা কারে যে হেডলাইট নিয়ে এসেছে তা একদমই গাড়িটিকে মডার্ন বানিয়েছে। ইন্ডিয়ান মার্কেটে কোনও গাড়ি হেডলাম্প এতটা ইউনিক দেখায় না, যতটা ট্রাংগুলার শেপের এই গাড়ির হেডলাইট করা হয়েছে। ম্যাচ করে ওপেনিং পয়েন্টে একটা এলিডি স্ট্রিপ দেওয়া হয়েছে।

টাটা কার্ভের অপার্থিব লুক
  • 4/9

সাইড থেকে দেখতে কূপের মতো। যদি আপনার সাইড থেকে গাড়িটি দেখেন, তাহলে আপনাকে এটি লাগজারি কূপে ফিল আসবে। এর সঙ্গে শোল্ডার লাইন স্কোয়ার শেপ হুইলার কম্প্লাইন এবং স্টাইলিস ব্যাক ডিজাইন এলিমেন্ট দুর্দান্ত লুক দিয়েছে।

টাটা কার্ভের অপার্থিব লুক
  • 5/9

ফ্রন্টকে কমপ্লিমেন্ট করছে ব্যাক লুক। এ কারণে ব্যাক পর্যন্ত ইন্টিগ্রেটেড দেখাচ্ছে গাড়িটিকে।  ফ্রন্টের এলিডি স্ট্রিপ এর মত ব্যাক সাইডে পুরো চওড়া টেল লাইট রয়েছে। যেখানে ট্রায়াঙ্গুলার এয়ার মেন্স মাস্কুলাইন ওয়ালা বাম্পার ব্যাক লুকিং সুন্দর দেখায়।

টাটা কার্ভের অপার্থিব লুক
  • 6/9

টাটা মোটরসের টাটা কার যে ভিডিও রিলিজ করেছে, তার মাঝে সবচেয়ে বেশি চমকদার ফিচারের সাইট মিরর ডিজাইন। অত্যন্ত স্লিম। যাকে দেখে মনে হয় যেটি আসলে এটি ক্যামেরা ফিট করা রয়েছে। ড্রাইভার গাড়ির ভেতরে ডিসপ্লে শুধুমাত্র দেখা যাবে। এটি আন্দাজ করা যাচ্ছে যে গাড়িটি কী হতে চলেছে।

টাটা কার্ভের অপার্থিব লুক
  • 7/9

ড্যাশবোর্ড একদম পরিষ্কার। ড্যাশবোর্ড একদম স্লিক এবং স্লিম দেখা যাচ্ছে। এটি মিনিমালিস্ট লোগোওয়ালা। খুব বেশি জিনিস এখানে রাখা হয়নি। এর ড্যাশবোর্ড কিছু নেই। এর কন্ট্রোল টাচ বেস্ড রয়েছে। সে কারণে এখানে বেশি কিছু দেখা যাচ্ছে না। যে যেখানে ইনফোটেইনমেন্ট স্ক্রিন রয়েছে। একমাত্র স্ক্রিন ছাড়া আর কিছু রাখা হয়নি। ইনফরমেশন স্ক্রিন লাগানো হয়েছে ঠিক স্টিয়ারিং এর পিছনে।

 

টাটা কার্ভের অপার্থিব লুক
  • 8/9

ধুলোতে সমস্যা হতে পারে। ভারতের রাস্তায় অত্যন্ত ধুলো ময়লা থাকে। এরমধ্যে যদি টাটার এই কার এই ডিজাইনের সঙ্গে মার্কেটে লঞ্চ করে, তাহলে এটি ডিজাইন এলিমেন্ট কিছুটা ক্ষতি করতে পারে বলে মনে করা হচ্ছে। আসলে কোম্পানি যে গাড়ি দেখিয়েছে,  ভারতের মাটিতে কতটা ভালো করতে পারবে, তা দেখতে আরও কিছু সময় অপেক্ষা করতে হবে। যতক্ষণ পর্যন্ত না এটা গাড়ি রাস্তায় নামে, যতক্ষণ পর্যন্ত কিছু বলা যাবে না।

টাটা কার্ভের অপার্থিব লুক
  • 9/9

গাড়িটি যেন কল্পবিজ্ঞানের, রোবোটিক্স-এর জগত থেকে নেমে এসেছে। এরফলে লুক নিয়ে আকর্ষণ বাড়ছে। লঞ্চ হলে গাড়িটি শুধু ভারত নয়, বিশ্ব বাজারে ধামাল তৈরি করতে পারে বলে মনে করা হচ্ছে।

 
; ; ;