scorecardresearch
 
টেক

সব SUV যোজন পিছনে, Tata Nexon আবার দেশের এক নম্বর

টাটা নেক্সন
  • 1/8

ভারতে এসইউভি কালচার আনা কৃতিত্ব সমস্ত টাটা মোটরসের। পর্যায় নব্বই দশকে কোম্পানি দেশের প্রথম এনএইভি সিয়েরা লঞ্চ করে এটি শুরু করেছিল। এখন কোম্পানি এসি মার্কেটে নিজেদের প্রতিষ্ঠিত ফিরিয়ে নিয়েছে। গত চার মাসের হিসাব দেখলে কোম্পানির কাছে দেশের সবচেয়ে বেশি বিক্রি হওয়া এসইউভি ইন্ডিয়ান মস্ট সেলিং এর খেতাব ফিরে এসেছে।

টাটা নেক্সন
  • 2/8

টাটা নেক্সন চার মাস থেকে টপে

টাটা মোটরসের জনপ্রিয় গাড়ি টাটা নেক্সন গত চার মাস থেকে দেশের এক নম্বর সেলিং এসইউভি কারের খেতাব ধরে রেখেছে। টাটার এই গাড়িটি হুন্ডাই ক্রেটার মত পপুলার গাড়িকে অনেক পিছনে ফেলে দিয়েছে ডিসেম্বর ২০২১-২০২২ এর মধ্যে কানেকশন সবচেয়ে বেশি বিক্রি হওয়া এসি গাড়ি।

টাটা নেক্সন
  • 3/8

টপ ফাইভ কারে এর মধ্যে যদি টাটা নিক্সন এর সেল নম্বরকে দেখা যায় তাহলে চার মাস থেকে এটি দেশে সবচেয়ে বেশি বিক্রি হওয়া এসইউভি গাড়ির সঙ্গে এক লিস্টে পড়ে রয়েছে। এটি ৪ মাস থেকে টপ কারের মধ্যে রয়েছে। একটি নভেম্বর ২০২১ থেকে লাগাতার জায়গা ধরে রেখেছে। ডিসেম্বর ২০২১ থেকে মার্চ ২০২২ এর মধ্যে শুধু ফেব্রুয়ারি মাসে ৫ নম্বরে ছিল। বাকি এটি দেশের চতুর্থ সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ি।

টাটা নেক্সন
  • 4/8

টাটা নিক্সন এর বিক্রি আসলে গত ডিসেম্বর ২০২১ থেকে মার্চ ২০২১ পর্যন্ত হিসেবে দেখতে গেলে টাটা নেক্সন ডিসেম্বর ২০২১ এ। ১২ হাজার ৮৯৯ ইউনিট গাড়ি বিক্রি করেছে। যেখানে জানুয়ারি ২০১২তে ১৩ হাজার ৮১৬ ইউনিট, এভাবে ফেব্রুয়ারি ২০১তে ১৪ হাজার ৩১৫ টি গাড়ি বিক্রি করেছে।

টাটা নেক্সন
  • 5/8

নয় মাস থেকে টপ টেনে শামিল

৯ মাসের হিসেবে ডাটা কালেকশন। জুলাই ২০২১ এর পর থেকে দেশের টপ টেন গাড়ির মধ্যে শামিল ছিল। জুলাই ২০২১ থেকেই ৯ নম্বরে ছিল। আগস্ট ২০২১ এ ৭, সেপ্টেম্বর ২০২১ এর ৪, অক্টোবর ২০২১ এ ৮ এবং নভেম্বর ২০১২ এ ৭ নম্বর গাড়ি ছিল।

টাটা নেক্সন
  • 6/8

কীভাবে বাড়ল নেক্সনের সেল?

টাটা নিক্সন এর ২ জুলাই ২০২১-এ ১০ হাজার ২২৭ ইউনিট বিক্রি হয়েছিল। আগস্ট এসে ১০ হাজার ৬, সেপ্টেম্বর ৯ হাজার ২১১, ৯ অক্টোবর ১০ হাজার ০৯৬, ১৯ নভেম্বরে ৯ হাজার ৮৩১ ইউনিট হয়ে যায়। এরপর ডিসেম্বর থেকে লাগাতার বাড়তে শুরু করে।

টাটা নেক্সন
  • 7/8

টাটা নেক্সন কিভাবে বিশেষ জায়গা অর্জন করেছে

টাটা নিক্সন এর কোম্পানির তিন রকম ইঞ্জিন ভেরিয়েন্টে পাওয়া যায়। পেট্রোল ভেরিয়েন্ট ১১.২ লিটার এর টার্বোচার্জার এর সঙ্গে আসে। এটি ১০০ ডিপিএস এর ম্যাক্সিমাম পাওয়ার এবং ১৭০এনএম পিক টর্ক জেনারেট করে। যেখানে ডিজেল ভেরিয়েন্ট ১.৫ লিটার টার্বোচার্জার এর সঙ্গে পাওয়া যায়। এবং ২৬০ পিক টর্ক জেনারেট করে।

 

টাটা নেক্সন
  • 8/8

টাটা নেক্সন এর দাম

টাটা নিক্সন এর দাম ৭ লক্ষ ৪২ হাজার টাকা থেকে শুরু হয়। পেট্রোল ভেরিয়েন্ট ১২ লাখ ৪৩ হাজার টাকা পর্যন্ত দামে পাওয়া যায়। যেখানে ডিজেল ইঞ্জিনের দাম থেকে শুরু হয় ৯ লক্ষ ৭২ হাজার টাকা থেকে এবং ১৩ লাখ ৭৩ হাজার টাকা পর্যন্ত এর দাম রয়েছে।