scorecardresearch
 
টেক

WhatsApp-এ শিঘ্রই আসতে পারে বেশকিছু নয়া ফিচার, হয়ে উঠবে আরও আকর্ষণীয়

প্রতীকী ছবি
  • 1/6

ইউজার্সদের সুবিধার্থে মাঝেমধ্যেই নতুন নতুন ফিচার্স আনে WhatsApp। সেই কারণে অন্যান্য ম্যাসেজিং অ্যাপের চেয়ে অনেক বেশি জনপ্রিয় হোয়াটসঅ্যাপ। এবার আরও বেশকিছু নয়া ফিচার্স আসতে চলেছে  WhatsApp-এ। 
 

প্রতীকী ছবি
  • 2/6

জানা যাচ্ছে, ইতিমধ্যেই নতুন এই ফিচার্সগুলির পরীক্ষা শুরু হয়ে গিয়েছে। এখানে এমনই কিছু ফিচার্সের বিষয়ে আপনাদের জানান হবে।   

প্রতীকী ছবি
  • 3/6

হাই কোয়ালিটি WhatsApp ফটো
WhatsApp-এ ২ বিলিয়নের বেশি সক্রিয় ইউজার রয়েছেন। বিনা বাধায় যাতে ছবি ও ভিডিও পাঠান যায়, তাই হোয়াটসঅ্যাপ সেগুলিকে কমপ্রেস করে দেয়। কিন্তু এক রিপোর্টে জানা যাচ্ছে, WhatsApp নয়া একটি ফিচার নিয়ে কাজ করছে। 

প্রতীকী ছবি
  • 4/6

এই ফিচারের মাধ্যমে ইউজাররা হাই কোয়ালিটিতেও ফটো সেন্ড করতে পারবেন। এর জন্য ইউজার ৩টি অপশান পাবেন। এতে ইউজার বেস্ট কোয়ালিটি, ডেটা সেভার ও অটো, এই অপশানগুলি পাবেন। এখান থেকে ভাল কোয়ালিটিতে ছবি ও ভিডিও পাঠাতে পারবেন ইউজার। 

প্রতীকী ছবি
  • 5/6

ইমেজ পাঠান যাবে স্টিকারের মতো
WABetaInfo-র তথ্য অনুযায়ী এবার স্টিকারের মতো করে ইমেজ পাঠান যাবে। এর ওপরেও কাজ করছে WhatsApp। অ্যাপের নতুন আপডেটের সঙ্গে এটি জারি করা হতে পারে। 
 

প্রতীকী ছবি
  • 6/6

ইনপ্রুভড কনট্যাক্ট প্রাইভেসি কন্ট্রোলস
হোয়াটসঅ্যাপ ইতিমধ্যেই প্রোফাইল রিকভার, অ্যাবাউট, স্টেটাস ও লাস্ট সিনের বিষয়ে বেশকিছু প্রাইভেসি অপশান দিয়েছে। আগামিদিনে এখানে  My contacts except অপশানটিও যুক্ত করা হবে। এর ফলে যাঁদের আপনি লাস্ট সিন বা প্রোফাইল পিকচার দেখাতে চান না তাঁদের ক্ষেত্রে পাইভেসি সেট করতে পারবেন।