scorecardresearch
 
টেক

WhatsApp Web-এও এবার Video ও Voice Call-এর সুবিধা, আসছে নয়া ফিচার

WhatsApp Web
  • 1/6

WhatsApp Web ব্যবহারকারীদের জন্য দারুণ খবর। শীঘ্রই WhatsApp Web-এ পাওয়া যাবে ভিডিও এবং ভয়েস কলিং ফিচার। অ্যাপটি বিটা ব্যবহারকারীদের জন্য ইতিমধ্যেই চালু করা করেছে।
 

২০২০-র অক্টোবরেই
  • 2/6

২০২০-র অক্টোবরেই এই বৈশিষ্ট্যটি আনার ভাবনাচিন্তা চলছিল। পরে সীমিত ব্যবহারকারীদের জন্য এই সুবিধা দেওয়া হয়। তবে মনে করা হচ্ছে, শীঘ্রই হোয়াটসঅ্যাপ সমস্ত ওয়েব ব্যবহারকারীদের জন্য এই বৈশিষ্ট্যটি আনতে চলেছে।
 

মোবাইল
  • 3/6

মোবাইল অ্যাপ্লিকেশনে এই বৈশিষ্ট্য থাকলেও ওয়েবে তা ব্যবহার করা যায় না। এই ফিচারটির সাহায্যে ব্যবহারকারীরা সহজেই এক ক্লিকে ডেস্কটপ থেকেই অন্য হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের কল করতে পারবেন। টিপস্টার মুকুল শর্মা ট্যুইটে জানিয়েছেন, শীঘ্রই WhatsApp গ্রাহকদের এই সুবিধা দিতে চলেছে।
 

হোয়াটসঅ্যাপ
  • 4/6

হোয়াটসঅ্যাপ ওয়েব এবং ডেস্কটপ বিটা ব্যবহারকারীরা এই বৈশিষ্ট্যটি ইতিমধ্যে পাচ্ছেন, শীঘ্রই সমস্ত ব্যবহারকারীদের জন্য প্রকাশ করা হতে পারে।
 

এর জন্য
  • 5/6

এর জন্য আপনাকে প্রথমে হোয়াটসঅ্যাপ ওয়েব বা ডেস্কটপ অ্যাপ ডাউনলোড করতে হবে। আপনার স্মার্টফোনের সাহায্যে QR কোড স্ক্যান করে WhatsApp ডেস্কটপ বা ল্যাপটপে খুলতে পারেন। এর পরে আপনাকে একজন ব্যবহারকারীর চ্যাটে যেতে হবে। সেখানে ওপরের ডানদিকে ভিডিও এবং ভয়েস কলের বিকল্প পাবেন।
 

হোয়াটসঅ্যাপ
  • 6/6

হোয়াটসঅ্যাপ ওয়েবে ভয়েস বা ভিডিও কল করতে, ব্যবহারকারীদের প্রথমে একটি ওয়েবক্যাম, মাইক্রোফোন এবং স্থিতিশীল ইন্টারনেটের প্রয়োজন হবে। এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে, মাইক্রোফোন এবং ওয়েব ক্যাম ব্যবহারের অনুমতি দিতে হবে।